Asianet News Bangla

হোয়াইট হাউসের পাশে একটানা গুলির লড়াই, সাংবাদিক সম্মেলন ছেড়ে সেফ হাউসে প্রেসিডেন্ট ট্রাম্প

  • হোয়াইট হাউসের পাশে গুলির লড়াই
  • সাংবাদিক সম্মেলন ছাড়েন ডোনাল্ড ট্রাম্প
  • তড়িঘড়ি তাঁকে সেফ হাউসে নিয়ে যাওয়া হয়
  • সিক্রেট সার্ভিসের প্রশংসায় ট্রাম্প 
     
Shooting at White House While US President Donald Trump was briefing the press
Author
Kolkata, First Published Aug 11, 2020, 7:37 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একটানা গুলি। শব্দটা এতটাই তীব্র ছিল যে সিক্রেট সার্ভিস আর কোনও ঝুঁকি নিতে রাজি ছিল না। যার ফলে, সাংবাদিক সম্মেলন মাঝপথে বন্ধ রেখেই চলে যেতে হল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। যদিও, কিছুক্ষণ পরে ফের হোয়াইট হাউসের প্রেস রুমে ফিরে আসেন ট্রাম্প এবং জানান সমস্ত কিছু নিয়ন্ত্রণে রয়েছে। সিক্রেট সার্ভিসের তৎপরতারও প্রশংসা করেন মার্কিন প্রেসিডেন্ট। 

পরে সিক্রেট সার্ভিসের একটি টুইট থেকে জানা গিয়েছে যে, হোয়াইট হাউসের এক্কেবারে গা ঘেঁষে গুলি চলে। এক বন্দুকবাজ আচমকাই এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করেছিল। ঘটনাস্থলে অনেকটাই কাছে ছিল হোয়াইট হাউসের প্রেস ব্রিফিং রুম। যেখানে প্রেসিডেন্ট ট্রাম্প থেকে শুরু করে হোয়াইট হাউসের মিডিয়া রিলেশনস-এর কর্তা থেকে শুরু করে মার্কিন প্রশাসনের কর্তা-ব্যক্তিরা সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাৎ করেন। গুলির আওয়াজে মনে হয়েছিল হোয়াইট হাউসের মধ্যেই হামলা হয়েছে। ফলে, সিক্রেট সার্ভিসের এক সদস্য দ্রুত ট্রাম্পের দিকে এগিয়ে যান এবং প্রেসিডেন্টকে এক্সকিউ মি- বলে হাতের ইশারায় তাঁদের সঙ্গে যেতে বলেন। 

 

জানা গিয়েছে, এই গুলি চালনার ঘটনায় এক ব্যক্তি এবং সিক্রেট সার্ভিসের এক সদস্য জখম হয়েছেন। তাঁদের হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসাও চলছে। সিক্রেট সার্ভিস জানিয়েছে, বন্দুকবাজকেও কব্জায় নেওয়া হয়েছে। কি জন্য সে গুলি চালিয়েছে, তা জানার চেষ্টা চলছে। হোয়াইট হাউসের গা-ঘেঁষেই ১৭ নম্বর স্ট্রিট এবং পেনসিলভেনিয়া এভিনিউ। এখানেই বন্দুকবাজ গুলি চালিয়েছিল বলে জানিয়েছে সিক্রেট সার্ভিস। 

ফিলিপিয়াস মেলাকিউ নামে এক ব্যক্তি বহু বছর ধরে হোয়াইট হাউসের সামনে অবস্থান ধর্না করে আসছেন, তিনি জানিয়েছেন, গুলি আওয়াজ এতটাই তীব্র ছিল যে তিনি আতঙ্কিত হয়ে চিৎকার করতে শুরু করেছিলেন। এরপরই তিনি অন্তত ৯ জনের মতো সিক্রেকট সার্ভিসের সদস্যকে বন্দুক হাতে ঘটনাস্থলের দিকে ছুটে যেতে দেখেছিলেন। তিনি নিরাপদ জেনে সাংবাদিক সম্মেলনে ফিরতেই সিক্রেট সার্ভিসকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দেন ট্রাম্প। তিনি বলেন, 'সিক্রেট সার্ভিসের লোকেরা সত্যি অসাধারণ। তাঁরা প্রচণ্ডভাবে প্রশিক্ষণপ্রাপ্ত। এমন মানুষ জন দেশের নিরাপত্তার জন্য কাজ করছে এটা একটা বিশাল ভরসা।'

Follow Us:
Download App:
  • android
  • ios