05:13 PM (IST) Nov 04
প্রস্তুতি শুরু করেছে বাইডেনের দল

সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। পাল্টাই আইনে পথে হাঁটার হুমকি দিয়েছে জো বাইডেনের দল। প্রতিপক্ষ বাই়ডেনর দল জানিয়েছে আইনি মোকাবিলার জন্য তারাও তৈরি রয়েছে। 

01:25 PM (IST) Nov 04
'সত্যি বলতে, জিতেই গিয়েছি'

ভোট জালিয়াতির অর্থ  মার্কিন জনগণের সঙ্গে জালিয়াতি করা। বললেন ডোনাল্ড ট্রাম্প। তিনি পরিষ্কার জানান, যে তাঁরা নির্বাচনে জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন। নির্বাচনে তাঁরাই জয়ী হয়েছেন বলে সরাসরি দাবি করলেন তিনি। । সততা নিশ্চিত করাই এখন তাঁদের লক্ষ্য বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি।

01:18 PM (IST) Nov 04
ভোট জালিয়াতি রুখতে যাব সুপ্রিম কোর্টে

ভোট জালিয়াতি রুখতে রিপাবলিকানরা সুপ্রিম কোর্টে যাবে বলে জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। অবিলম্বে সমস্ত ভোটগ্রহণ বন্ধ হোক এটাই তাঁরা চান। তিনি বলেন, 'ভোর ৪ টেয় কোনও ব্যালট খুঁজে বের করে তাদের তালিকায় যুক্ত করা হোক, এটা আমরা চাই না।'

01:14 PM (IST) Nov 04
ভোট চুরির ষড়যন্ত্রের পুনরাবৃত্তি করলেন ট্রাম্প

তাকে ভোট দিয়েছিল যে কয়েক কোটি সমর্থক, তাঁদের বঞ্চিত করার চেষ্টা করছে 'অত্যন্ত দুখী একটি গোষ্ঠী', হোয়াইট হাউস থেকে সাংবাদিক সম্মেলন করে ফের ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ভোট চুরির ষড়যন্ত্রের পুনরাবৃত্তি করলেন ট্রাম্প। তবে তবে সেই বক্তব্যের সপক্ষে কোনও প্রমাণ তিনি দিতে পারেননি।

12:49 PM (IST) Nov 04
টেক্সাসে জয় পেলেন ট্রাম্প

মার্কিন নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য টেক্সাসে জয় পেলেন ট্রাম্প। এই প্রদেশ থেকে তিনি গুরুত্বপূর্ণ ৩৮ টি নির্বাচনী ভোট জিতলেন। এছাড়া নেব্রাস্কার ৫টি নির্বাচনী ভোটের মধ্যে ৪ টি জিতেছেন তিনি। অপরটি পেয়েছেন বাইডেন।

 

12:33 PM (IST) Nov 04
জয়ের পথে রয়েছি

তাঁর দল নির্বাচনে জয়লাভ করার পথে রয়েছে, ফলাফল নিয়ে প্রথম প্রতিক্রিয়ায় এমনটাই দবি করলেন বাইডেন। ফলাফল সন্তোষজনকই হচ্চে বলে তিনি তাঁর সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন।

 

12:22 PM (IST) Nov 04
জিতলেন ভারতীয় বংশোদ্ভূত কংগ্রেসম্যান রাজা কৃষ্ণমূর্তি

টানা তৃতীয়বার মার্কিন প্রতিনিধি পরিষদে র্নির্বাচিত হলেন ভারতীয় বংশোদ্ভূত ডেমোক্র্যাটিক কংগ্রেসম্যান রাজা কৃষ্ণমূর্তি। মোট ভোটের প্রায় ৭১ শতাংশ পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী লিবার্টেরিয়ান পার্টির প্রিস্টন নেলসনকে পরাজিত করেছেন তিনি। ৪৭ বছর বয়সী রাজা কৃষ্ণমূর্তির জন্ম হয়েছিল নয়াদিল্লিতে।

11:52 AM (IST) Nov 04
লড়াই এবার একেবারে হাড্ডাহাড্ডি

প্রথম দিকে ট্রাম্প অনেকটা পিছিয়ে থাকলেও, মার্কিন নির্বাচনে এখন একেবারে হাড্ডাহাড্ডি লড়াই হচ্ছে। এই মুহূর্তে ২২৩টি আসন জিতেছেন জো বাইডেন, আর অনেক পরিছন থেকে ঘাটতি মিটিয়ে এগিয়ে এসেছেন ড্রাম্প। তাঁর ঝুলিতে এখন রয়েছে ২১২টি ভোট। তীব্র প্রতিদ্বন্দ্বিতায় থাকা প্রদেশগুলির মধ্যে নিফ হ্যাম্পশায়ারে জয় পেয়েছেন বাইডেন। আর ট্রাম্প জিতেছেন ফ্লোরিডা ও আইওয়া, ওহায়ো ও টেক্সাসে। এছাড়া অ্যারিজোনা ও নেভাদা-য় এগিয়ে আছেন বাইডেন। ট্রাম্প এগিয়ে জর্জিয়া, মিশিগান, নর্থ ক্যারোলিনা, পেনসিলভেনিয়া, উইসকনসিন-এ।

11:46 AM (IST) Nov 04
ভোটচুরির গুরুতর অভিযোগ

ডেমোক্র্যাটদের বিরুদ্ধে ভোট চুরির গুরুতর অভিযোগ করলেন ডোনাল্ড ট্রাম্প। টুইট করে তিনি দাবি করেন, তাঁরা ্নেক এগিয়ে আছেন। কিন্তু, ভোটগ্রহণ শেষ হওয়ার পরও ভোট দিয়ে ডেমোক্র্যাটরা কারচুপি করার চেষ্টা করছে। তারা এটা হতে দেবেন না। টুইটার কতৃপক্ষ অবশ্য 'ভুয়ো তথ্য' বলে টুইটটি সরিয়ে দিয়েছে। 

11:40 AM (IST) Nov 04
হাওয়াই, মিনেসোটায় জিতলেন বাইডেন


ডেমোক্র্যাটিকদের গড় হিসাবে পরিচিত হাওয়াই এবং কড়া প্রতিদ্বন্দ্বিতার মিনেসোটায় জয় পেলেন জো বাইডেন। মিনেসোটায় জয় প্রত্যাশা করে বেশ কয়েকটি নির্বাচনী সভা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু, শেষ হাসি হাসলেন বাইডেন-ই। হাওয়াই থেকে ৪টি এবং মিনেসোট থেকে ১০টি নির্বাচনী ভোট জিতলেন তিনি।

11:36 AM (IST) Nov 04
আইওয়া, মন্টানার সঙ্গে ঘরের মাঠে জয় ট্রাম্পের

আইওয়া, মন্টানা এবং তাঁর ঘরের মাঠ ফ্লোরিডায় জয় পেলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। আইওয়া থেকে ৬ টি মন্টানা থেকে ৩ টি এবং ফ্লোরিডা তেকে ২৯ টি নির্বাচনী ভোট এল তাঁর ঝুলিতে।

10:25 AM (IST) Nov 04
ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজায় শতাধিক মানুষের জমায়েত

নির্বাচনের ফল আসা শুরু হতেই হোয়াইট হাউস থেকে মাত্র একটি ব্লক দূরে ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজায় কয়েক শতাধিক লোক জড়ো হয়েছেন। পোস্টার ব্যানার হাতে তারা গণতন্ত্রের সপক্ষে সম্পর্কে স্লোগান দিচ্ছে। অদিকাংশ জায়গাতেই উত্সবে পরিবেশ থাকলেও, কয়েকটি জায়গায় সামান্য ঝামেলা হয়েছে। তবে নির্বাচনকে কেন্দ্র করে যে ব্যাপক অস্থিরতা হওয়ার আশঙ্কা করা হয়েছিল, সেরকমটা এখনও দেখা যায়নি বলে জানিয়েছে মার্কিন কর্তৃপক্ষ।

10:15 AM (IST) Nov 04
অ্যারিজোনায় বাইডেন ঝড়

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, অ্যারিজোনায় ভোটচ গণনায় রীতিমতো বাইডেন ঝড় উঠেছে। ৭৫ শতাংশ ভোট গণনার পর ৮.৫-পয়েন্টে এগিয়ে আছেন তিনি।

10:13 AM (IST) Nov 04
মিসিসিপি-তে জিতলেন ট্রাম্প

মিসিসিপি প্রদেশে জিতে আরও ছয়টি নির্বাচনী ভোট নিশ্চিত করলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  এদিকে, আইওয়াতে এগিয়ে জো বাইডেন।

10:09 AM (IST) Nov 04
এগিয়ে এখনও বািডেনই, দ্রুত ঘাটতি মেটাচ্ছেন ট্রাম্প

মাঝামাঝি জায়গায় পৌঁছে গিয়েছে ভোট গণনা। এখনও বাইডেনই এগিয়ে রয়েছেন, তবে দ্রুত ঘাটতি মিটিয়ে এগিয়ে আসছেন ট্রাম্প। সর্বশেষ খবর অনুসারে ট্রাম্প এগিয়ে ফ্লোরিডা, নর্থ ক্যারোলিনা, ওহায়ো, পেনসিলভেনিয়া, উইসকনসিন এবং মিশিগানে। আর বাইডেন এগিয়ে অ্যারিজোনা এবং মিনিয়াপোলিসে।

09:50 AM (IST) Nov 04
উটায় জিতলেন ডোনাল্ড ট্রাম্প

বরাবরই রিপাবলিকান প্রার্থীদের দুহাত ভরে দিয়েছে উটা প্রদেশ, এবারও ব্যতিক্রম হল না। ৬ টি নির্বাচনী ভোট এল ট্রাম্পের ঝুলিতে। ১৯৬৪ সালের পর থেকে এই প্রদেশে জেতেনি ডেমোক্র্যাটরা। তবে ২০১৬-য় ভালো লড়াই দিয়েছিলেন নির্দল প্রার্থী ইভান ম্যাকমুলিন। এবার সহজ জয় পেলেন ট্রাম্প।

09:47 AM (IST) Nov 04
২০০ ছাড়ালেন বাইডেন, ট্রাম্প অনেকটাই পিছনে

বর্তমানে ইলোক্টোরাল ভোটের নিরিখে অনেকটাই এগিয়ে বাইডেন। ২০৯টি ভোট ইতিমধ্যেই তাঁর পক্ষে রয়েচে। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্পের ঝুলিতে এসেছে ১১২ টি ইলেক্টোরাল ভোট।

09:44 AM (IST) Nov 04
নিউ মেক্সিকো এবং নিউ হ্যাম্পশায়ার জিতে নিলেন বাইডেন

নিউ মেক্সিকো এবং নিউ হ্যাম্পশায়ার-এ জয় পেলেন জো বাইডেন।

09:12 AM (IST) Nov 04
ট্রাম্পের জন্য হিন্দুসেনার যজ্ঞ

ডোনাল্ড ট্রাম্পের জয় প্রার্থনা করে হাজার হাজার মাইল দূরে যজ্ঞ করল হিন্দু সেনা।

08:51 AM (IST) Nov 04
কলোরাডো বাইডেনের

 নয়টি ভোট থাকা কলোরাডো-য় জিতলেন বাইডেন । ওহায়ো-তেও তিনি ট্রাম্পের থেকে সামান্য় এগিয়ে।