India

মরণোত্তর পদ্মভূষণ পুরস্কার পেলেন দিলীপ মহলানবিশ

মরণোত্তর পদ্মভূষণ পুরস্কার পেলেন ওআরএস-এর জনক ডা. দিলীপ মহলানবিশ। জীবদ্দশায় এই পুরস্কার তাঁর হাতে উঠলেও ওরাল রিহাইড্রেশন সলিউশন বা ওআরএস-এর স্রষ্ঠাকে মরণোত্তর পদ্মভূষণ দেওয়া হল। 

Image credits: social media

রাষ্ট্রপতি ভবনে আজ ঘোষণা করা হয় পদ্ম পুরস্কারপ্রাপকদের নাম

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, সহ-রাষ্ট্রপতি জগদীপ ধনখর এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি ভবনে আজ ঘোষণা করা হয় পদ্ম পুরস্কারপ্রাপকদের নাম।

Image credits: social media

পদ্মশ্রী পেলেন শ্রীমতি কুমি নরিমান ওয়াদিয়ার

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শিল্পকলার জন্য শ্রীমতি কুমি নরিমান ওয়াদিয়ার হাতে পদ্মশ্রী পুরস্কার তুলে দিলেন। পরানজোতি একাডেমী কোরাসের চেয়ারপারসন এবং কন্ডাক্টর তিনি। 

Image credits: Social media

পদ্মশ্রী পেলেন পন্ডিত (ড.) ঋত্বিক সান্যালে

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু শিল্পকলার জন্য পন্ডিত (ড.) ঋত্বিক সান্যালের হাতে তুলে দিলেন পদ্মশ্রী পুরস্কার। ভারতীয় ধ্রুপদী কণ্ঠশিল্পী এবং ধ্রুপদের দাগর ঘরানার প্রবীণ বাহক তিনি। 

Image credits: social media

পদ্মশ্রী পেলেন শ্রী আনন্দ কুমার

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সাহিত্য ও শিক্ষার জন্য শ্রী আনন্দ কুমারকে পদ্মশ্রী দিলেন। সুপার ৩০-এর প্রতিষ্ঠাতা শ্রী আনন্দ কুমার একজন অগ্রগামী শিক্ষাবিদ।

Image credits: social media

পদ্মভূষণ পেলেন শ্রীমতি সুধা মূর্তি

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সামাজিক কাজের জন্য শ্রীমতি সুধা মূর্তির হাতে তুলে দিলেন পদ্মভূষণ পুরস্কার। একজন জনহিতৈষী, প্রখ্যাত লেখক এবং মূর্তি ফাউন্ডেশনের চেয়ারপারসন তিনি।

Image credits: social media

পদ্মভূষণ পেলেন অধ্যাপক দীপক ধর

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বিজ্ঞান ও প্রকৌশলের জন্য অধ্যাপক দীপক ধরকে পদ্মভূষণ পুরস্কার তুলে দিলেন। আইআইএসইআর পুনের একজন তাত্ত্বিক পদার্থবিদ এবং ইমেরিটাস অধ্যাপক তিনি। 

Image credits: social media

শ্রী মুলায়ম সিং যাদবকে (মরণোত্তর) পদ্মবিভূষণ প্রদান

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জনসাধারণের জন্য শ্রী মুলায়ম সিং যাদবকে (মরণোত্তর) পদ্মবিভূষণ প্রদান করেছেন৷ একজন প্রবীণ রাজনৈতিক নেতা, শ্রী যাদব মানুষের জন্য লড়াই করেছিলেন। 

Image credits: social media