India

নতুন সংসদ ভবনে প্রধানমন্ত্রী মোদী

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হঠাৎ করে নতুন সংসদ ভবন পরিদর্শন করেন। সেখানে এক ঘণ্টা থেকে কর্মীদের সঙ্গে কথা বলেন তিনি।

Image credits: Our own

সংসদ ভবনের জমকালো চেহারা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনে আচমকাই পা রাখেন। এ সময় সংসদ ভবনের ভেতরের একটি অত্যন্ত সুন্দর ও জমকালো ছবি দেখা যায়।

Image credits: Our own

কর্মীদের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী মোদী

নতুন সংসদ ভবন পরিদর্শন করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে কর্মরত কর্মীদের সঙ্গেও দেখা করেন। দেশের প্রধানমন্ত্রী তাদের মাঝে পৌঁছেছেন দেখে সকল কর্মী খুশি।

Image credits: Our own

খুব ভালোভাবে প্রস্তুত হচ্ছে সংসদ ভবন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পরিদর্শনের সময় সংসদ ভবনের যে ছবিগুলি বেরিয়েছে তা খুব সুন্দর। নতুন সংসদ ভবনটি আধুনিক সাজসজ্জায় দৃষ্টিনন্দন।

Image credits: Our own

ডিজিটাল ব্যবস্থা দেখেছেন প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন সংসদ ভবন পরিদর্শন করেছেন এবং এই সময় তিনি ডিজিটাল ব্যবস্থা ইত্যাদিও দেখেছেন। সব বিষয়ে বিস্তারিত তথ্যও দেওয়া হয় তাঁকে।

Image credits: Our own

নতুন ভবনটি চমৎকার স্থাপত্যের নমুনা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবন পরিদর্শন করেছেন এবং এই সময়ে দুর্দান্ত স্থাপত্যের নমুনা দেখতে পেয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত কর্মীরা প্রধানমন্ত্রী মোদিকে বিষয়টি জানান।

Image credits: Our own

চিত্রশিল্পের নৈপুণ্য

মোদীর পরিদর্শনের সময়, চমৎকার পেইন্টিং দেখা যায় যার দিকে অনেকক্ষণ তাকিয়ে ছিলেন প্রধানমন্ত্রী। নতুন সংসদ ভবনটি অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে নির্মিত হয়েছে, এসব ছবিই তার সাক্ষ্য দিচ্ছে।

Image credits: Our own

২০২০ সালে প্রধানমন্ত্রী মোদী উদ্বোধন করেন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন সংসদ ভবনের কল্পনা করেছিলেন এবং ১০ ডিসেম্বর ২০২০-এ নতুন সংসদ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। এরপর থেকে খুব দ্রুত কাজ চলছে।

Image credits: Our own

সংসদ ভবন ৬৪,৫০০ বর্গমিটারে নির্মিত হচ্ছে

এই নতুন সংসদ ভবন অর্থাৎ নয়াদিল্লির কেন্দ্রস্থলে নতুন সংসদ ভবনটি ৬৪,৫০০ বর্গ মিটার এলাকায় নির্মিত হচ্ছে। এর ডিজাইনিং চমৎকার, এর কাজ ২০২৪ সালের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Image credits: Our own

১২০০কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে

১২০০ কোটি টাকা দিয়ে নতুন সংসদ ভবন তৈরি হচ্ছে। প্রাথমিকভাবে অর্থাৎ ২০২০ সালে ৮৬১.৯ কোটি বাজেট প্রকাশ করা হলেও এর পর এর ব্যয় আরও বেড়ে হয়েছে ১২০০ কোটি টাকা।

Image credits: Our own

প্রধানমন্ত্রীর সঙ্গী

এই আচমকা পরিদর্শনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন লোকসভা

Image credits: Our own