Fashion beauty

ফলের প্যাক

আপেল, পেঁপে, অ্যাভোকাডো, কলা, কমলা ইত্যাদি ফল ব্লেন্ড করে একত্রে মিশিয়ে নিন। আপনি এটি আপনার মুখে মাস্কের মতো লাগাতে পারেন।

Image credits: freepik

ফলের প্যাক

ফল ব্লেন্ড করে একত্রে মিশিয়ে নিন।পেঁপে এনজাইম সমৃদ্ধ। এটি ত্বকের মৃত কোষ পরিষ্কার করে এবং ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে।

Image credits: freepik

ফেস মাস্ক

মুখের উজ্জ্বলতা বাড়াতে ২ চা চামচ ওটসে আধা চা চামচ বিশুদ্ধ নারকেল তেল মিশিয়ে নিন। ৩ চামচ কমলার রসের সাথে এক চামচ বাদাম মিশিয়ে পেস্ট তৈরি করুন। পেস্ট খুব বেশি পাতলা করবেন না।

Image credits: freepik

মুখের স্প্রে

আপনার ত্বক তৈলাক্ত হলে স্প্রে ব্যবহার করতে পারেন। ২০০ মিলি মিনারেল ওয়াটার নিন এবং এতে ৫ ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল যোগ করুন এবং আপনার মুখে লাগান।

Image credits: freepik

সাধারণ থেকে শুষ্ক ত্বকের জন্য স্প্রে করুন

আপনার ত্বক শুষ্ক হলে ১০০ মিলি মিনারেল ওয়াটার নিন এবং এতে ৫ ফোঁটা রোজ এসেনশিয়াল অয়েল যোগ করুন। এর সাথে আধ চামচ বিশুদ্ধ গ্লিসারিন মিশিয়ে মুখে লাগান।

Image credits: Getty

স্কিন টোনার

গ্রিন টি একটি খুব শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। আধ কাপ জলে দুই চামচ গ্রিন টি মিশিয়ে নিন। এর পর জল ফুটিয়ে নিন। ২ মিনিট রাখুন এবং ঠান্ডা হওয়ার পর মুখে লাগান।

Image credits: freepik

বডি স্ক্রাব

বডি স্ক্রাবের জন্য প্রথমে আপনার শরীরে তিলের তেল বা অলিভ অয়েল লাগান। তারপর ভালো করে স্ক্রাব করতে দুধের ক্রিম, গম, বেসন ও দই এক চিমটি হলুদ দিয়ে পেস্ট তৈরি করে শরীরে লাগান।

Image credits: freepik

ট্যান সরান

এক চামচ মধু, এক চামচ লেবুর রস, শুকনো পুদিনা পাতা ও তিল নিন। শুকনো পুদিনা পাতার গুঁড়ো করে তিল মোটা করে পিষে মেশান। এই পাউডারে লেবুর রস ও মধু মিশিয়ে মুখে, হাতে ভালো করে লাগান।

Image credits: freepik