Bangla

মায়ের সঙ্গে নেপালের বিখ্যাত পশুপতিনাথ মন্দিরে পুজো দিলেন সাইনা নেহওয়াল

মাকে নিয়ে নেপালে বেড়াতে গিয়েছেন ভারতের অন্যতম সেরা ব্যাডমিন্টন খেলোয়াড় সাইনা নেহওয়াল। তাঁরা পুজো দিলেন কাঠমাণ্ডুর বিখ্যাত পশুপতিনাথ মন্দিরে।

Bangla

কাঠমাণ্ডু সফর উপভোগ করছেন সাইনা, বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন তাঁরা

মায়ের সঙ্গে নেপালের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন সাইনা নেহওয়াল। মাকে নিয়ে তিনি বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন, বিভিন্ন মন্দিরে পুজো দিচ্ছেন।

Image credits: Facebook
Bangla

সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে নেপাল সফরের ছবি শেয়ার করেছেন সাইনা নেহওয়াল

সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে নেপাল সফরের ছবি শেয়ার করেছেন সাইনা নেহওয়াল। নেপালে মূলত তাঁরা বিভিন্ন মন্দিরে পুজো দিয়ে বেড়াচ্ছেন। অন্য কোথাও তাঁদের দেখা যায়নি।

Image credits: Facebook
Bangla

নেপালের রাজধানী কাঠমাণ্ডুর সবচেয়ে পুরনো হিন্দু মন্দির পশুপতিনাথ মন্দির

নেপালের রাজধানী কাঠমাণ্ডুর পশুপতিনাথ মন্দির কবে প্রতিষ্ঠিত হয়েছে, সেটা নিশ্চিতভাবে কেউই বলতে পারেন না। তবে এই মন্দিরই কাঠমাণ্ডুর সবচেয়ে পুরনো হিন্দু মন্দির।

Image credits: Facebook
Bangla

১৯৭৯ সালে পশুপতিনাথ মন্দিরকে 'ওয়ার্ল্ড হেরিটেজ সাইট' ঘোষণা করা হয়েছে

কাঠমাণ্ডুর বাগমতী নদীর পাশে অবস্থিত পশুপতিনাথ মন্দির। এই মন্দিরটিকে 'ওয়ার্ল্ড হেরিটেজ সাইট' হিসেবে ঘোষণা করেছে ইউনেস্কো। শিবঠাকুরের ভক্তদের কাছে এই মন্দির বিশেষ মর্যাদার।

Image credits: Facebook
Bangla

৩৩ বছরের সাইনা নেহওয়াল বেশ কিছুদিন আন্তর্জাতিক স্তরে সাফল্য পাচ্ছেন না

আন্তর্জাতিক স্তরে বহু সাফল্য পেয়েছেন সাইনা নেহওয়াল। অলিম্পিক্সেও পদক পেয়েছেন তিনি। তবে আন্তর্জাতিক স্তরে অনেকদিন উল্লেখযোগ্য সাফল্য পাচ্ছেন না সাইনা।

Image credits: Facebook
Bangla

এখনও পর্যন্ত আন্তর্জাতিক স্তরে ২৪টি খেতাব জিতেছেন সাইনা নেহওয়াল

ভারতের একমাত্র শাটলার হিসেবে ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন আয়োজিত সব বড়মাপের টুর্নামেন্টে অন্তত একটি করে পদক জিতেছেন সাইনা নেহওয়াল। তাঁর এই রেকর্ড অনন্যসাধারণ।

Image credits: Facebook
Bangla

২০০৫ সালে ১৫ বছর বয়সে পেশাদার কেরিয়ারে প্রথম খেতাব জেতেন সাইনা

২০০৫ সালে ১৫ বছর বয়সে এশিয়ান স্যাটেলাইট টুর্নামেন্টের ফাইনালে সেই সময় দেশের অন্যতম সেরা মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় অপর্ণা পোপটকে হারিয়ে চ্যাম্পিয়ন হন সাইনা নেহওয়াল। 

Image credits: Facebook
Bangla

কমনওয়েলথ গেমসে সোনা জিতলেও, বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেতাব অধরা সাইনার

কমনওয়েলথ গেমসে মহিলাদের সিঙ্গলসে ২ বার সোনা জিতেছেন সাইনা নেহওয়াল। তবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিততে পারেননি ভারতের এই শাটলার। তিনি একবার রুপো ও একবার ব্রোঞ্জ পেয়েছেন।

Image credits: Facebook
Bangla

ভারতীয় দলের হয়ে উবের কাপে ২ বার ব্রোঞ্জ জিতেছেন সাইনা নেহওয়াল

২০১৪ ও ২০১৬ সালে ভারতীয় দলের হয়ে উবের কাপে ব্রোঞ্জ জিতেছেন সাইনা নেহওয়াল। ভারতীয় দলের হয়ে কমনওয়েলথ গেমসে সোনাও জিতেছেন সাইনা। এশিয়ান গেমসেও ব্রোঞ্জ জিতেছেন তিনি।

Image Credits: Facebook