Asianet News BanglaAsianet News Bangla

কোভিড বিধি শিকেয় মালদহে, মাস্ক বিহীন মুখে মুচকি হাসি টোটো সওয়ারিদের

রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ বাড়লেও সচেতনতার ছবি উধাও মালদহে। লাগাম ছাড়া সংক্রমনের মাঝেই মাস্ক ছাড়া হাসি মুখে টোটো সওয়ারিদের দেখতে পাওয়া গিয়েছে মালদহে।

 

 

There has been a lack of awareness about Covid rules in Malda inspite of increasing infesctions RTB
Author
Kolkata, First Published Jan 2, 2022, 4:24 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ বাড়লেও সচেতনতার ( Covdi Rules Awareness) ছবি উধাও মালদহে। একদিকে ডিসেম্বরের শুরুতেও সামান্য সংক্রমণ হলেও তার মাত্রা ছাড়িয়ে যায় বছরের শেষ এবং নতুন বছরের শুরুতে। আর এতসব কিছুর পরেও বেশ ঢিলেঢিলে মাস্ক ছাড়া হাসি মুখে টোটো সওয়ারিদের দেখতে পাওয়া গিয়েছে মালদহে (Malda)।

রবিবারের দৈনিক বাজার থেকে শহরের রাস্তায় অসংখ্য মানুষ বেরিয়ে পড়েছেন মাস্ক ছাড়াই। যাত্রীবাহী টোটো মাক্স ছাড়াই বেড়ানোর ছবি ধরা পড়েছে ক্যামেরা। নতুন বছরের প্রথম রবিবারের দৈনিক বাজার, ফলে ভিড় অন্যান্য দিনের তুলনায় খানিকটা বেশি। এরপরেও করোনা বিধি নিয়ে ভ্রুক্ষেপ নেই প্রচুর মানুষের।এমনকি অনেকের শিশুদের নিয়েও রাস্তায় বেরিয়েছেন অনেকেই মাস্ক ছাড়াই। মালদহ শহরের নেতাজি বাজার থেকে শহরের প্রাণকেন্দ্র রথবাড়ি মোড় সর্বত্রই একই ছবি। অনেকেই ক্যামেরার সামনে স্বীকার করছেন মাস্ক না পরে বেড়ানোর কথা। অনেকে নানারকম অজুহাত দিয়ে সাফাই দেওয়ার চেষ্টা চালিয়েছেন। প্রসঙ্গত, শনিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৫১২ জন।রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট বলছে, গত ৬ দিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬ গুন বৃদ্ধি পেয়েছে।  উল্লেখ্য, গত বুধবার সংক্রমণ ১ হাজারের গণ্ডী পেরিয়েছিল। বৃহস্পতিবার তা ২ হাজার এবং শুক্রবারে তা ৩ হাজারে পৌছে যায়। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে বুলেটিন অনুযায়ী, মালদহের আক্রান্তের সংখ্যাটা কলকাতার তুলনায় অনেক কম।  একদিনে মালদহে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। তবে পরিসংখ্য়ান বলছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে সামগ্রিকভাবে কোভিড সংক্রমণ যদি একই ভাবে প্রতি ৬ দিনে ৬ গুন করে বাড়তে থাকে, তাহলে ফের পরিস্থিতি হাতের বাইরে যাবে। 

বিশেষ করে দোকান, বাজার, রাস্তাঘাটে, নিউইয়ার উপলক্ষে অত্যাধিক বেশি ভিড় হচ্ছে। তার উপর কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জেরে আশঙ্কা বাড়ছে। এদিকে মাস্ক ছেড়ে, সামাজিক দূরত্ব শিকেয় তুলে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন মালদহবাসী। আর  সেই দৃশ্য চোখে পড়তেই চিন্তা বেড়ে গিয়েছে প্রশাসনের। অপরদিকে এদিনই কোভিডের লাগামছাড়া বৃদ্ধি রুখতে বাংলায় আংশিক লকডাউন ডেকেছে রাজ্য সরকার। ৩ জানুয়ারি থেকে লাগু হচ্ছে এই বিধিনিষেধ। রবিবার দুপুরে সাংবাদিক বৈঠকের পর বৈঠকে একাধিক নিয়ম বিধি নিষেধ জারি করলেন রাজ্যের মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। সোমবার থেকেই বন্ধ হয়ে যাচ্ছে সকল স্কুল-শিক্ষাপ্রতিষ্ঠান। সকল সরকারি এবং বেসরকারি অফিসে ৫০ শতাংশ হাজির থাকবে। এবং সুইমিং পুল, বিউটি পার্লার, জিম সব বন্ধ থাকবে। 

Follow Us:
Download App:
  • android
  • ios