06:55 PM (IST) Feb 27
বিকেল ৫টা পর্যন্ত পুরুলিয়ায় ভোটদানের হার

বিকেল ৫টা পর্যন্ত রঘুনাথপুর পুরসভায় ভোট পড়েছে ৭৮.৩০ শতাংশ, ঝালদায় ৮৪.৭৬ শতাংশ ও পুরুলিয়া পুরসভায় ৬৯.০৬ শতাংশ। 

06:42 PM (IST) Feb 27
বিকেল ৫ টা অবধি বালুরঘাটে ভোটদানের হার

বিকেল ৫ টা অবধি বালুরঘাটে ভোটদানের হার ৭৭.৩৪ শতাংশ 

06:04 PM (IST) Feb 27
বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ কালিয়াগঞ্জে

বিজেপি ও তৃণমূল একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ, ভোটকক্ষের মধ্যেই দুপক্ষের  হাতাহাতি,  ভাঙচুর ইভিএম মেশিন। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা কালিয়াগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণ কেন্দ্রে। ঘটনাস্থলে ছুটে আসে কালিয়াগঞ্জ থানার পুলিশ। সারাদিন নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবেই চলছিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভার ১৭ টি ওয়ার্ডের ভোটগ্রহণ। আচমকাই ভোটগ্রহনের শেষলগ্নে পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের একটি ভোটগ্রহণ কেন্দ্রে বিজেপি ও তৃনমূল কংগ্রেসের মধ্যে সংঘর্ষ বেধে যায়। দুপক্ষই একে অপরের বিরুদ্ধে ছাপ্পা ভোটের অভিযোগ তোলে। ভোটকক্ষের ভেতরে ও বাইরে এনিয়ে দুপক্ষের মধ্যে হাতাহাতি এবং ইভিএম ভাঙচুরের ঘটনা ঘটে। দুপক্ষের তান্ডবের জেরে বুথে থাকা ভোটকর্মীরা নিরাপত্তার অভাব বোধ করায় বুথ ছেড়ে বেড়িয়ে পড়েন। এই ঘটনাকে কেন্দ্র করে কালিয়াগঞ্জ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।  কালিয়াগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

05:47 PM (IST) Feb 27
আগামিকাল বাংলা বন্‍‍ধের ডাক বিজেপির

পুরভোটে রাজ্য জুড়ে একের পর এক অভিযোগের ইস্যুতে সোমবার বাংলা বন্‍‍ধের ডাক দিয়েছে বিজেপি। একুশের কলকাতা পুরভোট এবং বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দননগরের পুরভোটের পরেও ক্ষোভে ফেটে পড়েছিল গেরুয়া শিবির। তবে বনধ ডাকল এবার তাঁরা।

05:22 PM (IST) Feb 27
মেদিনীপুর শহরের মিয়াবাজার এলাকায় একটি বুথে ইভিএম মেশিন ছিনতাইয়ের চেষ্টা

পশ্চিম মেদনীপুরের মেদিনীপুর পৌরসভার অন্তর্গত মিয়া বাজার এলাকায় এসএমআই হাই মাদ্রাসার একটি বুথের ভিতরে ইভিএম মেশিন নিয়ে টানাহেঁচড়া প্রার্থীর এজেন্টদের মধ্যে। পরিস্থিতি সামাল দিতে নাজেহাল পুলিশ ও নির্বাচনী কর্মীদের মধ্যে। ঘটনায় চরম উত্তেজনা ছড়ায়। বন্ধ রাখা হয় ভোটগ্রহণ। লন্ডভন্ড করে দেওয়া হয়েছে কাগজপত্র। ভোটগ্রহণ কেন্দ্রের চারদিকে দরজা বন্ধ রেখে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে।

04:42 PM (IST) Feb 27
বালুরঘাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বিএলআরও অফিসে দেদারে ছাপ্পার অভিযোগ

বালুরঘাট পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের বিএলআরও অফিসে দেদারে ছাপ্পার অভিযোগ। তীর তৃণমূলের দিকে। বালুরঘাট পৌরসভার নতুন ১ নম্বর ওয়ার্ডের ১, ২ ও ৩ নম্বর বুথে বিজেপি প্রার্থীর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে ছাপ্পা করানোর। বহিরাগতরা এসে ছাপ্পা করাচ্ছেন। বিজেপি প্রার্থী বাধা দিলে পরে বহিরাগত তৃণমূলের সঙ্গে জড়িয়ে পড়েন বিজেপি প্রার্থী অরিজিৎ মহন্ত। এই ওয়ার্ডে দীর্ঘক্ষণ ধরে তৃণমূলের তরফ থেকে ছাপ্পা চালানো হচ্ছে বলে অভিযোগ। যদিও তৃণমূলের পাল্টা অভিযোগ এই ওয়ার্ডে বিজেপি ছাপ্পা চালাচ্ছে। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় বালুরঘাট শহরের ১ নম্বর ওয়ার্ডের পুলিশ লাইন এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে অতিরিক্ত পুলিশ সুপার মহঃ  নাসিম সহ বিশাল পুলিশবাহিনী। পরে পুলিশ ভিড় সরিয়ে দেয়। 

04:28 PM (IST) Feb 27
শাসক দলের ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা উত্তর দিনাজপুরে

শাসক দলের ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা উত্তর দিনাজপুর জেলার ডালখোলা পুরসভার ভোটে। বিরোধী দল কংগ্রেসের অভিযোগ তাদের কর্মীদের তৃনমূল আশ্রিত দুস্কৃতীরা মেরে বুথ থেকে বের করে দেয়। এরই প্রতিবাদে কংগ্রেস কর্মীরা ডালখোলায় ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে। ঘটনাস্থলে ছুটে আসে ডালখোলা থানার বিশাল পুলিশবাহিনী।  পুলিশ আসতেই পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুঁড়তে থাকে অবরোধকারী কংগ্রেস কর্মীরা। পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। এই ঘটনাকে কেন্দ্র করে রনক্ষেত্রের চেহারা নেয় ডালখোলা পুরভোট। বিশাল পুলিশবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে। 

03:57 PM (IST) Feb 27
কালীতলা এলাকায় চলল গুলি

সোনামুখী পৌরসভার এগার নম্বর ওয়ার্ডের তেমাথা কালীতলা এলাকায় চলল গুলি আতঙ্কিত হয়ে পড়েন এলাকার সাধারণ মানুষরা । সাধারণ মানুষদের অভিযোগ তৃণমূল বহিরাগতদের নিয়ে এসে 11 নম্বর ওয়ার্ডে অশান্তি পাকানোর চেষ্টা করে । একটি মারুতি ওমনি গাড়িতে করে বেশ কিছু বহিরাগত তেমাথা কালিতলা এলাকায় আসলে তাদের আটকে দেয় সাধারণ মানুষ । বাধা পেয়ে  বহিরাগত দুষ্কৃতীরা গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করলে একটি ইলেকট্রিক পোলে ধাক্কা মারে। এরপরেই গাড়ি ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতকারীরা অভিযোগ এমনি।  গাড়ি ছেড়ে পালানোর সময় দুষ্কৃতকারীরা গুলি চালায় বলে অভিযোগ।  এরপরেই উত্তেজিত জনতা ওই গাড়িটিকে ভাংচুর করে।  দুষ্কৃতীদের গুলিতে একজন স্থানীয় মানুষ জখম হয়েছে বলে দাবি করেছেন এলাকার মানুষ। বিশ্বজিত গুই নামে ওই যুবককে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। একাকায় বিশাল পুলিশ। 

03:49 PM (IST) Feb 27
তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধেই

ছাপ্পা ভোটের প্রতিবাদ করায় তৃণমূল কর্মীদের মার ধরের অভিযোগ তৃণমূল কর্মীদের বিরুদ্ধেই। রবিবার গঙ্গারামপুর পুরসভার ৯ নং ওয়ার্ড বোড়ডাঙ্গী এলাকায়  তৃণমূলের দুই কর্মী ভোট দিতে এলে তাদের কে আটকে দেওয়া হয়। অভিযোগ ছাপ্পা ভোট না দিয়ে নিজেরা ভোট দিতে চেয়েছিলেন তারা। এর পরই বুথের পাশে বেধড়ক মার ধর করা হয় দুই তৃণমূল কর্মীকে। এই ঘটনার প্রতিবাদে এলাকার সকল মহিলারা ভোটকেন্দ্রের পাশে ধরনায় বসে যান রাস্তায়। ঘটনার খবর পেয়ে দ্রুত ভোট কেন্দ্রে এসে পৌঁছান মহকুমা পুলিশ আধিকারিক দীপাঞ্জন ভট্টাচার্য সহ অন্যান্যরা।আহত দুই অমল কর্মীর অভিযোগ তারা বিপ্লব মিত্রর অনুগামী।পাশাপাশি গৌতম দাসের অনুগামীরা ছাপ্পা ভোট দিতে বাধা দেওয়ায় মারধর করেছে তাদের।*

03:47 PM (IST) Feb 27
খড়্গপুরে ভোট লুঠ, ভাঙা হল ইভিএম

খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ভোট লুট করতে এসে চলল বোমা, বন্দুক দিয়ে ভেঙে দেওয়া হল ইভিএম।  ১৪-১৫ জন দুষ্কৃতী মুখে গামছা মাস্ক পরে ঢুকে পড়ে বুথের মধ্যে। প্রিসাইডিং অফিসারকে বন্দুকের নল ঠেকিয়ে চলে চড়-থাপ্পড়। 

03:23 PM (IST) Feb 27
বালুরঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের সুকান্তর

বালুরঘাট থানায় বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুদার লিখিত অভিযোগ দায়ের করলেন। অভিযোগ, আজ ২ নম্বর ওয়ার্ডের মিলন সংঘ এলাকায় তাঁর উপর হামলা চালানো হয়, গাড়ির একাংশ ভেঙে দেওয়া হয়েছে। তাঁকে প্রাণে মারার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ। যারা এমন ঘটনা ঘটিয়েছে তারা বেশিরভাগই বহিরাগত বলে জানিয়েছেন তিনি। দু'জনের নাম দিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন থানায়। 

03:20 PM (IST) Feb 27
ছাপ্পা ভোটের প্রতিবাদ করায় বিজেপি প্রার্থীর উপর হামলার অভিযোগ

ছাপ্পা ভোট প্রতিবাদ করায় গঙ্গারামপুর পৌরসভার ৪নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীর ওপর হামলার অভিযোগ। গুরুতর জখম ৪ নম্বর ওয়ার্ডের বুথে থাকা কর্তব্যরত স্বাস্থ্যকর্মী। বিষয়টি নজরে আসতেও তরিঘরি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

03:12 PM (IST) Feb 27
বিষ্ণুপুরে গ্রেফতার ৪

বিষ্ণুপুরে গ্রেফতার ৪ জন। বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ড, ১৪ নম্বর ওয়ার্ড ও ২ নম্বর ওয়ার্ড থেকে গ্রেফতার এই চার জন। এদের বিরুদ্ধে ভোটে অশান্তি পাকানোর অভিযোগ রয়েছে দাবি পুলিশের।

02:32 PM (IST) Feb 27
বর্ধমান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ১৩২ নম্বর বুথে ছাপ্পা ভোটের অভিযোগ

বর্ধমান পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ১৩২ নম্বর বুথে মিউনিসিপাল গার্লস হাই স্কুলে ছাপ্পা ভোটের অভিযোগ। নির্বাচনী এজেন্ট কে বুথের ভিতরেই মারধর করার অভিযোগ তৃণমূল কংগ্রেসের কর্মীদের বিরুদ্ধে। অভিযোগ বিজেপির।

02:30 PM (IST) Feb 27
এক নজরে বীরভূমে দুপুর ১ টা পর্যন্ত প্রদত্ত ভোটের হার

এক নজরে বীরভূমে দুপুর ১ টা পর্যন্ত প্রদত্ত ভোটের হার 

বোলপুর- ৫৪.৯১%, দুবরাজপুর- ৬২.০৫%, রামপুরহাট- ৫১.৮১%, সাঁইথিয়া- ৫৭.৯৯%, সিউড়ি- ৫৭.০৩%
 

02:28 PM (IST) Feb 27
উত্তর দিনাজপুর জেলায় ছাপ্পা মারার অভিযোগ

উত্তর দিনাজপুর জেলার ডালখোলা পৌরসভার এক নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডের উত্তর মহম্মদপুর প্রাথমিক বিদ্যালয়ে শাসক দলের বিরুদ্ধে  ছাপ্পা মারার অভিযোগে তোলে বিরোধীরা। বিরোধী কংগ্রেস শিবিরের পক্ষ থেকে বুথে ব্যাপক প্রতিবাদ জানালে  তৃনমুল কংগ্রেসের আশ্রিত গুন্ডারা তাদের মেরে বুথ থেকে বের করে দেয়। এর প্রতিবাদে কংগ্রেসের পক্ষ থেকে  ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখানো শুরু করা হয়। পুলিশ ঘটনাস্থলে পৌছালে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু হয়।পুলিশও পালটা লাঠিচার্জ শুরু করে। এলাকায় ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে। বিশাল পুলিশ বাহিনী পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছেন।

02:24 PM (IST) Feb 27
কালনার ৯ নম্বর ওয়ার্ড মহিষমর্দিনী গার্লস স্কুলে ন্ধ করে দেওয়া হল ভোট

কালনার ৯ নম্বর ওয়ার্ড মহিষমর্দিনী গার্লস স্কুলে বাইক বাহিনীর হঠাৎই ঢুকে ইভিএম ভাংচুর অসহায় বোধ করছি জানালেন প্রিজাইডিং অফিসার। ব্যাপক উত্তেজনা কালনার যুগিপাড়া এলাকার মহিষমর্দিনী গার্লস স্কুলে। ঘটনায় জখম সিপিএম প্রার্থী সহ সিপিএম কর্মীরাও।  ভোট বন্ধ করে দেওয়া হল ওই বুথে। আপাতত বন্ধ ভোট। ঘটনাস্থলে কালনা থানার বিশাল পুলিশ বাহিনী।

02:20 PM (IST) Feb 27
বাঁকুড়ায় বোমাবাজি

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের ১০০ নম্বর বুথের কিছুটা দূরে বোমাবাজির অভিযোগ। অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার বিজেপির। আজ দুপুরের পর আচমকাই ওই এলাকায় বোমা ফাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। এরপরই ওই ওয়ার্ডের তৃনমূলের প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে স্থানীয় তৃনমূল কর্মীরা পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারীরা দাবি তুলতে থাকেন বোমাবাজির ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষ্ণুপুর ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের দাবি ভোট পাবে না বুঝতে পেরেই আতঙ্কের পরিবেশ তৈরী করে ভোট বানচালের চেষ্টা করে বিজেপি। অভিযোগ অস্বীকার করা হয়েছে  বিজেপির তরফে।

02:19 PM (IST) Feb 27
বাঁকুড়ায় বোমাবাজির অভিযোগ বিজেপির বিরুদ্ধে

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের  ১০০ নম্বর  বুথের কিছুটা দূরে বোমাবাজির অভিযোগ। অভিযোগ উঠল  বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার বিজেপির। আজ দুপুরের পর আচমকাই ওই এলাকায় বোমা ফাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। এরপরই ওই ওয়ার্ডের তৃনমূলের প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে স্থানীয় তৃনমূল কর্মীরা পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারীরা দাবি তুলতে থাকেন বোমাবাজির ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষ্ণুপুর ৬ নম্বর ওয়ার্ডের তৃনমূল প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের দাবি ভোট পাবে না বুঝতে পেরেই আতঙ্কের পরিবেশ তৈরী করে ভোট বানচালের চেষ্টা করে বিজেপি। অভিযোগ অস্বীকার করা হয়েছে  বিজেপির তরফে।

02:19 PM (IST) Feb 27
বাঁকুড়ায় পুরসভায় ভোট লুটের অভিযোগ

বাঁকুড়া পুরসভার ১১ নং ওয়ার্ডের খ্রীষ্টানডাঙ্গা এলাকায় খ্রীষ্টান পল্লী বিদ্যা নিকেতনের ১২৩ নম্বর বুথে এক ব্যক্তির ভোট অন্যজন দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে ছড়িয়ে পড়ল উত্তেজনা । এই ঘটনার প্রতিবাদ জানাতে ১১ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী গেলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন একদল বহিরাগত। যদিও তৃণমূল প্রার্থী অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করেছেন ভোটের সময় ওয়ার্ডে গিয়ে সিপিএম প্রার্থী মানুষকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত করছিলেন, সেইজন্য এলাকার মানুষ প্রতিবাদ করেছেন। এই ঘটনাকে কেন্দ্র সিপিএম ও তৃণমূল প্রার্থীর মধ্যে বুথের বাইরে বচসা বেঁধে যায়।