Yoga Day Photos -

25 Stories

International Yoga Day 2022: সুস্থ থাকতে যোগাসন রপ্ত করুন, রোগমুক্ত জীবন পেতে রইল যোগার ভূমিকা

Jun 21 2022, 10:25 AM IST
পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগদিবস। সাধারণ মানুষ থেকে প্রধানমন্ত্রী, সকলে আজ অংশ নিয়েছেন যোগ দিবসের অনুষ্ঠানে। আজ ১৫ হাজার মানুষের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী। যোগাভ্যাস যে প্রতিটি মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা স্মরণ করাতেই প্রতি বছর এই দিনটি পালিত হয়। ২০১৫ সাল থেকে পালিত হচ্ছে এই দিনটি। জানা যায়, ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে আন্তর্জাতিক যোগ দিবসের প্রস্তাব পেশ করেন নরেন্দ্র মোদী। তাঁর প্রস্তাব ১৭৭টি দেশ সমর্থন করেছিল। তারপর থেকে ২১ জুন দিনটি নির্দিষ্ট হয় যোগদিবস হিসেবে। আজ শহরের প্রতিটি কোণায় আয়োজিত হয়েছে বিশেষ অনুষ্ঠান। শরীর ও মন সুস্থ রাখতে যোগা করা কতটা প্রয়োজন তা স্মরণ করাতে ব্যস্ত বিশেষজ্ঞরা।

International Yoga Day 2022: শুভেচ্ছা বার্তায় থাক সুস্থ থাকার পরামর্শ, জেনে নিন কী লিখবেন

Jun 20 2022, 11:55 AM IST
ব্যস্ততার কারণে কারও সময় নেই শরীর চর্চার। তার ওপর খারাপ খাদ্যাভ্যাস। সব মিলিয়ে শরীরে বাসা বাঁধছে একাধিক রোগ। অল্প বয়সেই নিত্য দিনের সঙ্গী হয়েছে একাধিক ওষুধ। ডায়াবেটিস, প্রেসার, কোলেস্টেরল তো আছেন এর সঙ্গে বাড়তি ওজনের কারণও এই লাইফস্টাইল। এবার সুস্থ থাকতে মাত্র ২০ থেকে ৩০ মিনিট ব্যয় করুন। নিয়মিত যোগা করুন। যোগা দূর করবে শরীরের সকল জটিলতা। যোগাসনের এই উপকারীতার কথা স্মরণ করাতে প্রতি বছর ২১ জুন পালিত হয় যোগা দিবস। এদিন শুভেচ্ছা বার্তায় সকলকে পাঠান সুস্থ থাকার বার্তা। আজ রইল আন্তর্জাতিক যোগা দিবসের ১০টি শুভেচ্ছা বার্তা হদিশ। জেনে নিন সকাল সকাল কেমন বার্তা পাঠাবেন সকলকে।

Yoga Day 2022: যোগাসন করতে মাথায় রাখুন এই ১০টি জিনিস, রইল সুস্থ থাকার বিশেষ টিপস

Jun 19 2022, 10:48 AM IST
সুস্থ থাকতে শুধু নিয়ম মেনে খাবার খেলেই হবে না। সঙ্গে প্রয়োজন শরীরচর্চা। বর্তমানে প্রায় সকলে দিন কাটে একটি চেয়ারে বসে। দিনে ৯ ঘন্টা অফিস। সেই অফিসের কাজ শেষ করতে রোজই ১০ ঘন্টা পার হয়ে যায়। রোজ কাজের এত চাপ থাকে যে টিফিন টাইম ছাড়া চেয়ার ছেড়ে উঠে দাঁড়ানোর সময় নেই। এই অফিসের কাজের চাপ সামলাতে গিয়ে অধিকাংশেরই শরীরে বাঁধছে নানান রোগ। অল্প বয়সেই ডায়াবেটিস, প্রেসার, হার্টের রোগ থেকে নানান রোগ শরীরে বাসা বাঁধছে। এর থেকে মুক্তি পেতে নিয়মিত যোগা করার পরিমর্শ নিয়ে থাকেন অনেকে। এবার যোগাসন করার সময় মাথায় রাখুন এই ১০টি জিনিস। জেনে নিন কী কী।