বাড়ি বাইরে বেরোতেই বিদ্যুৎপৃষ্ট, বেঘোরে প্রাণ গেল দম্পতির

  • প্রশাসনের গাফিলতির নিদারুণ পরিণতি
  • বাড়ির বাইরে ওত পেতেছিল বিপদ
  • বিদ্যুৎপৃষ্ট হয়ে প্রাণ গেল দম্পতির
  • মর্মান্তিক দুর্ঘটনা বক্সা পাহাড়ে

Asianet News Bangla | Published : Aug 21, 2020 1:16 PM IST / Updated: Aug 21 2020, 09:51 PM IST

উত্তমা সরকার, আলিপুরদুয়ার:  প্রশাসনের গাফিলতির নিদারুণ পরিণতি! বাড়ির বাইরে পা রাখতেই বিদ্যুৎপৃষ্ট হয়ে প্রাণ গেল এক দম্পতির। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের বক্সা পাহাড়ে।

আরও পড়ুন: জলের তোড়ে ফের ভাঙল বিদ্যাধরী নদীর বাঁধ, হাড়োয়ায় বন্যার আতঙ্ক

জানা গিয়েছে, মৃতেরা হলেন ইয়েপে ডুকপা ও তাঁর স্ত্রী বকটম। তিন সন্তানকে নিয়ে বক্সা পাহাড়ে প্রায় সাড়ে তিনহাজার মিটার উচ্চতায় চুনাভাটি গ্রামে থাকতেন ওই দম্পতি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, তাঁদের বাড়ির সামনে খোলা আকাশে নিচে পড়েছিল হাই ভোল্টেজের বিদ্যুৎবাহী তার। অসতর্কতায় সেই তার প্রথমে জড়িয়ে যায় বকটমের শরীরে এবং যথারীতি বিদ্যুৎপৃষ্ট হন। স্ত্রীকে যখন বাঁচাতে যান, তখন একই পরিণতি হয় ইয়েপে-র। ঘটনাস্থলেই মারা যান স্বামী-স্ত্রী দু'জনেই।

আরও পড়ুন: জাতীয় পতাকার কেক বানিয়ে উদরপূর্তি, চাঞ্চল্যকর ছবি মালদহে

বক্সা পাহাড়ে প্রত্যন্ত গ্রামের রাস্তা বিদ্যুৎবাহী তার পড়েছিল কেন? কয়েক বছর আগে পর্যন্ত সন্ধ্য়া নামলেই অন্ধকারে ডুবে যেত ভুটান সীমান্ত লাগোয়া বক্সা পাহাড় ও লাগোয়া গ্রামগুলি। দীর্ঘ কয়েক দশক পর গত বছর বিদ্যুতের সংযোগ এসেছে এলাকায়। শুধু তাই নয়, পরবর্তীতে মাটির নিচ দিয়ে বিদ্যুতের লাইন পাতার পরিকল্পনা করেছিল সরকার। কিন্তু সেই প্রকল্প সফল হয়নি। অথচ মাটি থেকে বিদ্যুৎবাহী তারগুলি সরানো হয়নি! ফলে যা হওয়ার, তাই হল। প্রশাসনের ভূমিকা ক্ষোভ বাড়ছে স্থানীয় বাসিন্দাদের।

Share this article
click me!