অসমের মুখ্যমন্ত্রী কি হবেন হেমন্ত বিশ্বশর্মা, ১ লক্ষের বেশি ভোটে জয়ী তিনি

  • অসমে সরকার গঠনের পথে বিজেপি 
  • এক লক্ষ ভোটে জয়ী হেমন্ত বিশ্বশর্মা
  • জয়ী সর্বানন্দ সোনোয়াল 
  • সরকার গঠনের তৎপতা বিজেপি শিবিরে 

Asianet News Bangla | Published : May 2, 2021 2:58 PM IST

জলুকবাড়ি আসন থেকে জয়ী হলেন অসমে বিজেপির জয়ের মূল কারিগর হেমন্ত বিশ্বশর্মা। নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী রমেন  বড়ঠাকুরকে ১ লক্ষ ১ হাজার ৯১১ ভোটে পরিজিত করেন। এই নিয়ে টানাা পাঁচ বার এই কেন্দ্র থেকে জয়ী হয়ে অসম বিধানসভায় গেলেন হেমন্ত বিশ্বশর্মা।

হেমন্ত বিশ্ব শর্মার জয়ের ব্যবধানও প্রতিপক্ষের কাছে ঈর্ষনীয়। কারণ ভোট সমীক্ষায় দেখা গেছে প্রতিবারি তাঁর জয়ের ব্যবধান বাড়ছে। ২০১৬এ জয়ের ব্যবধান ছিল ৮ হাজারের বেশি। তার আগে ২০১৬ সালে জয়ের ব্যবধান থিল ৭ হাজারের বেশি। ২০০৬ সালে সাড়ে তিন হাজারের বেশি ভোটে জিতেছিলেন। আর ২০০১ সালে তিন হাজারের বেসিভোটে জিতেছিলেন। 

এনআরসি আর সিএএ নিয়ে বিপর্যস্ত অসমে বিজেপির জয়ের অন্যতম কারিগর তিনি। তবে হেমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, সরকার গঠনের প্রক্রিয়া চলছে। মুখ্যমন্ত্রী কে হবে তা দল সিদ্ধান্ত নেবেন। গত বিধানসভায় অসমের মুখ্যমন্ত্রী ছিলেন সর্বানন্দ সোনোয়াল। এবার নির্বাচনে মাজুলি থেকে থেকে ৪২ হাজারের বেশি ভোট। চলতি বিধানসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ ৭৫টির বেশি আসন পেতে চলেছে। তবে পিছিয়ে থাকলেও গতবারে তুলনা ভালো ফল করেছে কংগ্রেস। গতবারের তুলনায় ৭টি আসনে বেশি পেতে চলেছে কংগ্রেস জোট। তবে কংগ্রেসের রিপুন বোড়াসহ বেশ কয়েকজন পরাজয়ের সামনে দাঁড়িয়ে রয়েছে। 

Share this article
click me!