শপথ নিলেন খট্টর, 'কিংমেকার'-এর হাত ধরেই হরিয়ানায় ফিরল বিজেপি সরকার

  • মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করলেন মনোহরলাল খট্টর
  • রবিবার টানা দ্বিতীয়বারের জন্য হরিয়ানার মসনদে আসিন হলেন তিনি
  • জননায়ক জনতা পার্টির নেতা দুশ্যন্ত চৌটালা হলেন উপমুখ্যমন্ত্রী
  • জোট সরকারকে সমর্থন করছেন সাতজন নির্দল বিধায়কও

amartya lahiri | Published : Oct 27, 2019 9:32 AM IST / Updated: Oct 27 2019, 04:28 PM IST

হরিয়ানায় ৭৫ আসন জয়ের লক্ষ্যমাত্রা পূর্ণ না হলেও ফের একবার হরিয়ানার মসনদে আসিন হলেন মনোহরলাল খট্টর। রবিবার টানা দ্বিতীয়বারের জন্য হরিয়ানার মুখ্যমন্ত্রী শপথ গ্রহণ করলেন তিনি। আর জোটের শর্ত মেনে জননায়ক জনতা পার্টির নেতা দুশ্যন্ত চৌটালা শপথ নিলেন উপমুখ্যমন্ত্রী হিসেবে। এই জোট সরকারকে সমর্থন করছে সাতজন নির্দল বিধায়কও।

শনিবারই সর্বসম্মতিক্রমে হরিয়ানায় বিজেপির পরিষদীয় দলের নেতা নির্বাচিত হয়েছিলেন মনহহরলাল খট্টর। তারপরই বিজেপি রাজ্যপাল সত্যেন্দ্র নারাইন আর্য-এর কাছে সরকার গড়ার দাবি জানিয়েছিল। খট্টর জানিয়েছিলেন ৪০ বিজেপি বিধায়ক, দশ জেজেপি বিধায়ক ও সাত নির্দল বিধায়ক অর্থাৎ মোট ৫৭ বিধায়কের সমর্থন আছে তাঁর পক্ষে। তারপরই তাঁকে সরকার গঠন করার আমন্ত্রণ জানিয়েছিলেন রাজ্যপাল।

রাজভবনে অনুষ্ঠিত এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির কার্ষকরি সভাপতি জেপি নাড্ডা-সহ হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশের বেশ কিছু বিজেপি নেতা-মন্ত্রী, শিরোমণি অকালি দলের নেতা প্রকাশ সিং বাদল ও সুখবীর সিং বাদল, জেজেপি নেতা দুশ্যন্ত চৌটালার বাবা-মা অজয় চৌটালা ও নয়না চৌটালা প্রমুখ।

এদিন অবশ্য শুধু মনোহরলাল খট্টর ও দুশ্যন্ত চৌটালাই শপথ গ্রহণ করেছেন। মন্ত্রীসভার বাকি সদস্যরা শপথ নেবেন দীপাবলি উৎসব মিটে যাওয়ার পরে।

 

Share this article
click me!