দল ছাড়লেও শুভেচ্ছ সঙ্গে থাকবে, পবনের খোলা চিঠির জবাব দিলেন বিজেপির জোটসঙ্গী নীতিশ

  • নীতিশের অবস্থান জানতে খোলা চিঠি
  • চিঠি দিয়েছিলেন জেডিইউ নেতা পবন বর্মা
  • বিজেপির সঙ্গে জোট নিয়ে প্রশ্ন
  • সংবাদ মাধ্যমের সামনে জবাব দিলেন নীতিশ

Asianet News Bangla | Published : Jan 23, 2020 7:30 AM IST / Updated: Jan 23 2020, 04:53 PM IST

সামনেই দিল্লির বিধানসভা নির্বাচন। আর এই ভোটেই বিজেপির সঙ্গে জোট বেঁধে লড়ছে জেডিইউ। এই বিষয়টি একেবারেই না পসন্দ ছিল জেডিইউ-র সাধারণ সম্পাদক পবন বর্মার। আর এই নিয়েই বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে খোলা চিঠি দিয়েছিলেন পবন। এবার তারই জবাব দিলেন নীতিশ।

আরও পড়ুন: দেরি করেছে তেজস, ৬৩০ জন যাত্রীকে ক্ষতিপূরণ দিচ্ছে রেল

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নীতিশ বলেন, "নিজের অসন্তুষ্টি প্রকাশ করার এটা উপায় নয়, তিনি(বর্মা) বলেছেন আমি তাঁকে কিছু জিনিস বলেছি, তিনি যা বলেছেন আমি কি তা আপনাকে বলতে পারি? আমি তাঁকে শ্রদ্ধা করি, তিনি অন্য কোনও দলে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতেই পারেন, আমার শুভেচ্ছা সঙ্গে থাকবে।"

দিল্লি নির্বাচনে বিজেপির সঙ্গে জোট বাঁধা নিয়ে প্রশ্ন তুলে গত বুধবার জেডিইউ প্রধান নীতিশ কুমারকে খোলা চিঠি দিয়েছিলেন পবন। আর সেই চিঠিতেই বিজেপি সম্পর্কে নীতিশের ব্যক্তিগত মতামত প্রকাশ্যে এনে বিহারের মুখ্যমন্ত্রী ও তাঁর দলকে বড়সড় অস্বস্তির মধ্যে ফেলে দেন পবন। 

আরও পড়ুন: নেতাজির ১২৩তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধার্ঘ্য মোদী-মমতার, বাংলায় ট্যুইট করলেন কোবিন্দ

চিঠিটি ট্যুইটারে পোস্ট করেন পবন। অতীতে দুজনের একান্ত আলোচনায় যা কথআবার্তা হয়েছিল তা উদ্ধৃত করে পবনের দাবি, সেখানে বিজেপির জোর সমালোচনা করেছিলেন নীতিশ। পবন জানান, তিনি জেডিইউ সংবিধানে বলা লাইন, নীতিশের ব্যক্তিগত অনুভব-অনুভূতি, প্রকাশ্যে দলের কার্যকলাপের সঙ্গে মানিয়ে চলতে পারছেন না। 

এনআরসি-সিএএ নিয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সঙ্গে ক্রমেই দূরত্ব বাড়ছে বিজেপির। বিহার বিধানসভায় দাঁড়িয়ে এর আগে সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে বিতর্কের প্রয়োজনের কথা বলেছিলেন নীতিশ। পাশাপাশি জানিয়ে দেন বিহারে এনআরসি বা নাগরিক পঞ্জির কোনও দরকার নেই। তা স্বত্বেও দিল্লির বিধানসভা ভোটে বিজেপির সঙ্গে জোট করে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন নীতিশ। যার ফলে বিহারের বাইরে এই প্রথম কোনও রাজ্যে ভোটে লড়ছে জেডিইউ। 

Share this article
click me!