আগামী বছরে কেমন হবে বৃষ রাশির কর্মজীবন, জেনে নিন

  • জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়
  • নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন
  • বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হয়
  • রাশি ভেদে আমাদের ভাগ্যে নির্ধারণ করা থাকে আমাদের কর্মজীবন কেমন হবে

deblina dey | Published : Dec 19, 2019 3:29 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- কেমন কাটবে বৃহস্পতিবারের সারাদিন, দেখে নিন আজকের রাশিফল

প্রতিটি মানুষেরই জীবনে সাফল্য পেতে বহু বাধা বিপত্তি অতিক্রম করতে হয়। নানান সমস্য়া ও প্রতিকূলতা কাটিয়ে উঠে তবে একজন ব্যক্তি সাফল্যের মুখ দেখেন। তবে এমন বহু ব্যক্তি আছেন যাঁরা প্রতিনিয়ত বাধা বিপত্তি সম্মুখিন হয়েও জীবনে সফল হতে পারছেন না। জ্যোতিষশাস্ত্রের মতে, ভাগ্য অনুযায়ী জীবনে নানা ঘটনা বা বিভিন্ন অনুকূল ও প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হতে হয়। রাশি ভেদে আমাদের ভাগ্যে নির্ধারণ করা থাকে আমাদের কর্মজীবন কেমন হবে। 

আরও পড়ুন- নতুন বছর কেমন কাটবে আপনার, জেনে নিন সহজেই

আমাদের জীবনে নানা ধরনের শুভ বা অশুভ ঘটনা, যা আমাদের ভাগ্যে পূর্ব নির্ধারিত হয়ে রয়েছে তা জানা যায় এক মাত্র জ্যোতিষশাস্ত্র অনুসারে। রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে সহজেই। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। সেভাবেই আজ জেনে নেওয়া যাক, ২০২০ সালে বৃষ রাশির জাতক জাতিকাদের কর্মজীবন কেমন হবে।

আরও পড়ুন- আগামী বছরে কেমন হবে মেষ রাশির কর্মজীবন, জেনে নিন

নিজের প্রতিভায় এরা সবার উপরে অধিপত্য বিস্তারে সক্ষম হয়। এদের জীবনে উত্থাণ পতন খুব কম। এদের স্মৃতিশক্তি প্রবল সেই সঙ্গে এরা খুব আত্মবিশ্বাসী। কর্মক্ষেত্রে বাধা থাকলেও এরা সহজেই তা কাটিয়ে উঠতে পারে। ব্যবসার দিকেও এরা সহজেই সাফল্য লাভ করে। এদের ব্যয় অত্যাধিক হওয়ার কারণে অর্থভাগ্য মধ্যম থাকে।বৃষ রাশির অধিপতি গ্রহ শুক্র, তাই যদি শুক্র অশুভ ফল দেয় তবে চাকরির উন্নতিতে বাধা সৃষ্টি হয়। বৃষ রাশির জাতক জাতিকারা উপার্জন করার তাগিদ থাকে কেবলমাত্র বিলাসীতার কারনে। এই রাশির ব্যক্তিদের অতিরিক্ত ব্যয় এবং বিলাসীতার বিষয় সংযত হওয়া প্রয়োজন। এদের জীবনে প্রচুর ভালো সুযোগ আসলেও তা কাজে লাগাতে পারে না।
 

Share this article
click me!