কার্তিক মাস কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর, দেখে নিন

  • বছরের সপ্তম মাস কার্তিক
  • এই মাস থেকেই শুরু হয় হেমন্ত কাল
  • রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা
  • কার্তিক মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Oct 29, 2020 3:25 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। এদিকে কার্তিক মাস বাংলা মাসের সপ্তম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শতাব্দের অষ্টম মাস। এই মাসেই হয় হেমন্ত ঋতুর শুরু। কার্তিক মাস নামটি এসেছে কৃত্তিকা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে।

আরও পড়ুন- বৃহস্পতিবারে ৪ রাশির ব্যবসায় উন্নতির যোগ রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

রাশিচক্রের সপ্তম রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এরা অত্যন্ত কর্তব্যপরায়ণ হয়ে থাকেন। এরা সকলের জন্য চিন্তা করেন। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে। এই রাশির জাতক-জাতিকাদের স্বভাব চরিত্র বোঝা যায় না। এরা চাকরির থেকে ব্যবসায় বেশি উন্নতি করে। এই রাশির ব্যক্তিত্বদের বন্ধুপ্রীতি অপরিসীম। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের সপ্তম মাস কার্তিক সপ্তম রাশি কন্যা এর উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- মাটির মূর্তি ছাড়াও বাংলায় আরও এই ভাবেও হয়ে থাকে কোজাগরী লক্ষ্মীর আরাধনা

কার্তিক মাসে কন্যা রাশির এই মাসে বিয়ে নিয়ে বাড়িতে আলোচনা হতে পারে। অভিভাবকদের সাহায্যে ব্যবসায় ক্ষতির আশঙ্কা বৃদ্ধি পেতে পারে। প্রেমের সম্পর্ক এই মাসে খুব একটা সুখের হবে না তৃতীয় কাউকে নিয়ে অশান্তি বাড়তে পারে। এই মাসে অর্থ প্রাপ্তির যোগ রয়েছে। ঘুরতে যাওয়ার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। অফিসে কোনও শুভ খবর পেতে পারেন এই মাসে। চাকুরীজীবীদের জন্য ভালো সময়। রাজনীতির সঙ্গে যুক্তদের সম্মান বাড়তে পারে। বাড়িতে কোনও শুভ কাজ নিয়ে আলোচনা হতে পারে। ব্যবসায় ক্ষতির আশঙ্কা রয়েছে। অতিরিক্ত পরিশ্রমের জন্য শরীরে দুর্বলতা দেখা দিতে পারে।   

Share this article
click me!