চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, দেখে নিন

  • চৈত্র বাংলার দ্বাদশতম মাস
  • এই মাসেই শেষ হয় বাংলা বছরের
  • রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ
  • চৈত্র মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে

deblina dey | Published : Mar 26, 2020 3:15 AM IST

জাতকের জন্মসময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃষ্টি, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

আরও পড়ুন- কেমন কাটবে বৃহস্পতিবারের সারাদিন, দেখে নিন আজকের রাশিফল

চৈত্র মাস বাংলা মাসের দ্বাদশ মাস। এই মাসেই শেষ হয় বাংলার বছরের। চৈত্র মাস বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলার চৈত্র মাস  বাংলা শকাব্দের শেষ মাস। পাশাপাশি রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এরা সাধারণত শান্ত প্রকৃতির হয়ে থাকে। তবে এরা অত্যন্ত জেদী এবং রেগে গেলে হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়ে। যে কোনও কাজে এরা ঘন ঘন মত বদলাতে উন্নতির পথে তা বাধা হয়ে দাঁড়াবে। তবে জেনে নেওয়া যাক চৈত্র মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- ৮৫৪ বছর পরে তৈরি হয়েছে এই বিরল যোগ, এই রাশিতে একসঙ্গে অবস্থান করবে তিনটি গ্রহ

কর্মস্থানে বিবাদের সৃষ্টি হতে পারে। কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন। সামাজিক সম্মান লাভ করতে পারেন। আয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। মনে বিষন্নভাব বাড়তে পারে। শারীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। নতুন কোনও কাজের সন্ধান পেতে পারেন। সম্পত্তি নিয়ে বাড়িতে অশান্তি দেখা দিতে পারে। গুরুজনদের সঙ্গে ব্যবসা নিয়ে আলোচনা হতে পারে। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। শিল্পীদের জন্য এই মাসটি অত্যন্ত শুভ।   

Share this article
click me!