নতুন বছরে কি বিয়ে করতে চান, তাহলে জেনে নিন কোন কোন দিনগুলি শুভ সুখী দাম্পত্যের জন্য

গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে এটি চতুর্থ মাস। সেই জন্য এই মাসটি কীভাবে আপনার জন্য কাজ করছে তা খতিয়ে দেখা প্রয়োজন। এই মাসে গ্রহের পরিবর্তনের কারণে কিছু রাশির অবস্থান পরিবর্তন হয়।

Web Desk - ANB | / Updated: Apr 05 2022, 06:00 AM IST

প্রতিটি মাসই নতুন করে নিয়ে আশে আশা আর আকাঙ্খা। শুরু হয়ে গেছে এপ্রিল মাস। এটি একদিক দিয়ে বাঙালির কাছে শুভ কারণ এই মাসেই বাংলার নতুন বছর শুরু হয়ে। অর্থাৎ এই ইংরেজি মাসেই নববর্ষ। বাঙালি হিন্দুরা সচারচর চৈত্র মাসে কোনও শুভ কাজ করা পছন্দ করে না। তাই সকলেই বৈশাখ মাসের জন্য অপেক্ষা করে থাকে। এপ্রিলের মাঝামাঝি থেকে শুরু হয় বৈশাখ। 

গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে এটি চতুর্থ মাস। সেই জন্য এই মাসটি কীভাবে আপনার জন্য কাজ করছে তা খতিয়ে দেখা প্রয়োজন। এই মাসে গ্রহের পরিবর্তনের কারণে কিছু রাশির অবস্থান পরিবর্তন হয়। সমস্যার সম্মুখীন হয় তারা। অন্যরা আবার এই সময় প্রচুর সুযোগ পায়। হিন্দু ধর্মে শুভ মুহূর্ত বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ এই সময় কোনও স্বর্গীয় যোগ তৈরি বা স্থাপনকে বোঝায়। এই সময় কোনও কাজ শুভ বলে মনে করা হয়। 

হিন্দু শাস্ত্র মতে বিয়ে ঐশ্বরিক মিলন। পবিত্র বন্ধনে থাকার মাধ্যমে অন্যের সঙ্গে নিজের জীবনরে একই সূতোয় বাধা। যা ভগবানের দান হিসেবে স্বীকৃত হয়। বিয়ের ভারতীয় সমাজেও একটি গুরুত্বপূর্ণ বিষয়। তাই বিয়ের আগে সর্বদাই গ্রহ নক্ষত্র বিচার করা হয়। পাশাপাশি শুভদিন ও তথিরও খোঁজ করা হয়। এবার এক নজরে দেখে নিন এপ্রিল মাসের শুভদিনগুলি-
বিয়ের জন্য শুভ দিন হল 
১৭ এপ্রিল রবিবার- সকাল ৭টা ১৭ থেকে পরের দিন সকাল ৫টা ৩০ পর্যন্ত। 
১৮ এপ্রিল সোমবার
 ১৯ এপ্রিল, মঙ্গলবার- সন্ধ্যে ৫টা ২০ থেকে বুধবার অর্থাৎ ২০ এপ্রিল রাত ১টা পর্যন্ত।
২১ এপ্রিল বৃহস্পতিবার- সকাল ১০টা ২২ থেকে পরের দিন অর্থাৎ শুত্রবার রাত ৮টা ৫২ মিনিট পর্যন্ত। 
২৩ এপ্রিল সকাল ৫টা ৪৮ থেকে বিকেল ৬টা ৫৪।
২৪ এপ্রিল, বৃহস্পতিবার বিকেল ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত।  

Share this article
click me!