লক্ষ্ণী-গণেশের মূর্তির সামনে মাটির প্রদীপ রাখলে কেটবে আর্থিক সংকট, ধনী হওয়ার পাঁচটি উপায় রইল

বাড়ির উত্তর দিকে একটি নীল রঙের পিরামিড রাখা খুবই শুভ। মনে করা হয় নীল রঙের পিরামিড কখনই বাড়ির অর্থনৈতিক ভাণ্ডার শূন্য হতে দেয় না। 
 

Web Desk - ANB | Published : Mar 21, 2022 7:02 AM IST / Updated: Mar 21 2022, 12:39 PM IST

বাস্তুশাস্ত্র (Vastu Sastra) অনুসারে বাড়ির (Home) ও পরিবারের (Family) আর্থিক (Finance) উন্নতের জন্য নজর দেওয়া খুবই জরুরি। বাস্তু অনুযায়ী অর্থনৈতি উন্নতি অনেকেটাই নির্ভর করে বাড়ির অবস্থানের ওপর। বাড়ির পূর্ব ও উত্তর পূর্ব দিকের সঙ্গে অনেকটাই জড়িয়ে রয়েছে বাড়ির আর্থিক উন্নতি। বিশেষজ্ঞরা মনে করেন এই দুটি দিকে যদি কোনও বাস্তু দোষ থাকে তাহলে অর্থ-সংক্রান্ত নানাবিধ সমস্যায় পড়তে হতে পারে পরিবারের সদস্যদের। অনেক সময় বাড়ির অবস্থানের কারণেও বাড়ির মালিককে আর্থিক সংকটের মধ্যে পড়তে হতে পারে। তাই পরিবারের উন্নতি ও সফল ক্যারিয়ার আর অর্থনৈতিক সমৃদ্ধির জন্য এই দিকগুলির ওপর বিশেষ খেয়াল দিন-

নীল রঙের পিরামিড
বাড়ির উত্তর দিকে একটি নীল রঙের পিরামিড রাখা খুবই শুভ। মনে করা হয় নীল রঙের পিরামিড কখনই বাড়ির অর্থনৈতিক ভাণ্ডার শূন্য হতে দেয় না। 

কাচের বাটি
বাস্তুশাস্ত্র অনুযায়ী বাড়ির উত্তর দিকে একটি কাঁচের বাটি রাখতে পারেন। সঙ্গে যদি একটি রুপোর টাকা রাখেন তাহলে আরও ভালো ফল দেয়। এটি লক্ষ্ণীকে ঘরে নিয়ে আসে। 

তুলসী ও আমলকি গাছ
বাড়ির উত্তর দিকে তুলসী ও আমলকি গাঠ লাগানো শুভ। এই দুটি গাছই পরিবারের অর্থনৈতিক সমৃদ্ধি বাড়াতে সাহায্য করে। 

লক্ষ্মী-গণেশ মূর্তি
বাড়ির উত্তর-পূর্ব দিকে লক্ষ্মী ও গণেশের মূর্তি স্থাপন করতে পারেন। তাহলে তুষ্ট হন দেবতারা। আর্থিক সমৃদ্ধি বাড়াতে সাহায্য করতে। তবে লক্ষ্ণী গণেশের মূর্তির সামনে অবশ্যই একটি মাটির প্রদীপ জ্বালাতে হবে। 

উত্তর দিক
বাস্তু অনুযায়ী উত্তর দিক হল ধনের দেবতা কুবেরের অবস্থানের দিক। উত্তর দিকের অধিপতি হলেন কুবের। তাই ঘরের ওই ঘরের ওই দিকে অর্থের ভাণ্ডার বা লকার রাখা শ্রেয়।  তাহলে সেই অর্থের রক্ষণাবেক্ষণ করেন কুবের। কোনও দিনও ঘরে অর্থের অভাব হয় না। ঘরে কখনই কাচ বা আয়না ভাঙা রাখবেন না। তাহলে আর্থিক ও পারিবারিক সমস্যা ডেকে আনবে খুব তাড়াতাড়ি। ঘরের রঙের ওপরেও অনেকটা নির্ভর করে অর্থনৈতিক সমৃদ্ধি। আর সেই জন্য বাড়ি রঙ করার আগে অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া জরুরি। 

মধ্যরাতের দৌড়, দিল্লির রাস্তায় ছুটেই ভাইরাল বছর ১৯-এর এক তরুণ

ওমিক্রনের বিরুদ্ধে কতটা কার্যকর মডার্নার কোভিড টিকা, জানুন টিকা ঠিক কতদিন কাজ করে

আত্মবিশ্বাস ফিরে পাওয়ার ১০টি সহজ উপায়, হতাশ না হয়ে এগুলি মেনে চললে উপকার পাবেন

 

Share this article
click me!