Astrological Tips: বার বার হাত থেকে জিনিস পড়ে যায়, আপনার ভুলেই হতে পারে অমঙ্গল

জ্যোতিষ (Astrology) মতে, এই জিনিসগুলো হাত থেকে পড়ে গেলে সংসারে অশান্তি হতে পারে। হতে পারে বিপদ। জেনে নিন হাত থেকে কী কী পড়া মোটেও ভালো নয়।

Sayanita Chakraborty | Published : Dec 10, 2021 8:01 AM IST / Updated: Dec 10 2021, 01:33 PM IST

হাত থেকে প্রায়ই কিছু না কিছু পড়ে যায়। নিজের গাফিলতিতেই হয় এমন। কখনও খাবারের জিনিস পড়ে যাচ্ছে, তো কখনও পড়ে যাচ্ছে পুজোর জিনিস। নিজেই ভাবেন একটু সতর্ক হবে। কিন্তু, কিছুই আর হয়ে ওঠে না। জানেন আপনারই ভুল। তাও গাফিলতি (Negligence)। কিন্তু, জানেন কি আপনার এই অভ্যেসই সংসারে বিপদ ডেকে আনছে।  এমন কিছু জিনিস আছে, যা হাত থেকে পড়া একেবারেই ভালো নয়। জ্যোতিষ (Astrology) মতে, এই জিনিসগুলো হাত থেকে পড়ে গেলে সংসারে অশান্তি হতে পারে। হতে পারে বিপদ। জেনে নিন হাত থেকে কী কী পড়া মোটেও ভালো নয়। 

হোম কিংবা অন্য কোনও পুজো- দুধ (Milk) অপরিহার্য। যে কোনও শুভ কাজে দুধ ব্যবহার হয়। কোনও শুভ কাজে যাওয়ার আগে দুধ খেয়ে যাওয়া ভালো বলে মনে করা হয়। পরীক্ষা (Job) কিংবা কোনও ইন্টারভিউ (Interview) অথবা অন্য কোনও শুভ কাজে যাওয়ার আগে অনেকেই দই খান। এই দুধ মাটিতে পড়া মোটেই শুভ নয়। দুধ খাবার আগে তা সব সময় গরম করা হয়। এই গরম করার সময় দুধ (Milk) যদি মাটিতে পড়ে, তাহলে তা সংসারের জন্য অশুভ। এমনকী, দুধ ভর্তি গ্লাসও (Glass) মেঝেতে পড়া ভালো নয়। অমঙ্গল হতে পারে আপনার পরিবারের সদস্যদের।  তাই সতর্ক থাকুন।  

রান্না করার সময় খেয়াল রাখবেন, নুন (Salt) যেন মাটিতে না পড়ে। জ্যোতিষ মত অনুসারে নুন হাত থেকে পড়া মানে, সংসারে অশান্তি বৃদ্ধি পাওয়া। রান্না ঘরের (Kitchen) সবচেয়ে অপরিহার্য উপাদান হল নুন। তাই এটা হাত থেকে ফেলা ভালো নয়। এতে অমঙ্গল হতে পারে। ছাড়াও, হাত থেকে কাঁচের পাত্র ফেলবেন না। হাত থেকে পড়ে কাঁচের পাত্র ভাঙলে সংসারে নেতিবাচক প্রভাব (Negative Effect) পড়ে। 

আরও পড়ুন: Astrological Tips: শুভ কাজে যাওয়ার আগে এই কয়টি জিনিস চোখে পড়েছে, এগুলো দেখলে সফল হবেন

আরও পড়ুন: Astrological Tips: ঠাকুর ঘরে জমা করছেন একের পর এক দেব মূর্তি, এই ভুলে হতে পারে মারাত্মক ক্ষতি

রাগ হলে খাবার থালা ছুঁড়ে ফেলেন অনেকে। অনেকে আবার রাগ হলে না খেয়ে থাকেন। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, অন্ন হল মা লক্ষ্মী (Laxmi)। এই কাজে তিনি ক্ষুদ্ধ হন। তাই বাড়িতে এমন অভ্যেস কারও থাকলে আজই বদল করুন। খাবার মেঝেতে পড়া মোটেই ভালো নয়। এতে সংসারে আর্থিক অনটন দেখা দিতে পারে। আবার অনেকের খাবার সময় মেঝেতে ভাত পড়ে। এক্ষেত্রেও সচেতন হওয়া প্রয়োজন। সংসারে সুখ, শান্তি বজায় রাখতে চাইলে এগুলো মেনে চলুন। এমনকী, এই ভুলে আর্থিক অনটন (Financial Problems) দেখা দিতে পারে। তাই আগে থেকে সতর্ক হওয়া প্রয়োজন। 
 

Share this article
click me!