Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাস্তু মেনে আসবাবপত্র রাখুন, ভুল দিকে ফার্নিচার রাখলে হলে পারে আর্থিক ক্ষতি

আর্থিক টানাপোড়েন, আর্থিক দুর্ভোগ, আর্থিক ক্ষতির (Financial Problems) মতো সমস্যা কাটিয়ে আর্থিক অবস্থা স্থিতিশীল করতে চাইলে বাস্তু মেনে আসবাব (Furniture) রাখুন। 

Keep furniture in the right direction of home to avoid financial problem
Author
Kolkata, First Published Dec 9, 2021, 2:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু (Vastu) মানুষের জীবনে বিশেষভাবে প্রভাব ফেলে। একথা আজ বহু মানুষ বিশ্বাস করছেন। সে কারণেই বাস্তু শাস্ত্রের ওপর মানুষের ভরসা ক্রমে বৃদ্ধি পাচ্ছে। একটা সময় বাস্তুশাস্ত্রের ধারণা শুধু মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু, বর্তমান পরিস্থিতির চিত্রটা আলাদা। বাস্তু শাস্ত্রে ওপর সব ধরনের মানুষের বিশ্বাস (Trust) ক্রমে বাড়ছে। মানুষ বাড়ি তৈরির সময় যেমন বাস্তু মেনে চলছেন, তেমনই ঘর সাজাতেও গুরুত্ব দিচ্ছেন বাস্তু মতকে। 

আর্থিক টানাপোড়েন (Financial Problems), চাকরিতে (Job) বাধা, বিয়েতে (Marriage) বাধা, দাম্পত্য অশান্তি থেকে পরিবারের সদস্যদের শারীরিক সমস্যা (Health Issue) সমাধানের একাধিক উপায় বর্ণিত আছে বাস্তু শাস্ত্রে। বাস্তু মতে বাড়ি সাজালে ঘরে কোনও নেতিবাচক এনার্জি তৈরি হবে না। সঙ্গে দূর হবে সকল বাধা। - একথা আজ অধিকাংশ মানুষই বিশ্বাস করেন। আর সে কারণেই বাস্তু শাস্ত্রের ওপর মানুষের বিশ্বাস বাড়ছে। এবার থেকে ঘরে আসবাব (Furniture)  রাখতেও মেনে চলুন বাস্তু মত। শাস্ত্র মতে, ভুল দিকে আসবাব রাখলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন। 

ফার্নিচার (Furniture) বা আসবাবপত্রকে দু ভাগে ভাগ করা হয়। একটি ভারী (Heavy) ও অন্যটি হালকা (Light)। বাস্তু শাস্ত্র মতে, ঘরের উত্তর (North) ও পূর্ব (East) দিকে হালকা আসবাব রাখুন। আর ভারী আসবাব অর্থাৎ বড় আলমারি বা ক্যাবিনেট রাখুন দক্ষিণ (South) বা পশ্চিম (West) দিকে। বাস্তু শাস্ত্রে বর্ণিত আছে যে, এই নিয়ম মেনে আসবাব রাখলে আর্থিক অবস্থা ভালো থাকে। পরিবারের কোনও সদস্যকে অর্থিক ক্ষতির মুখে পড়তে হয় না। তাই আর্থিক টানাপোড়েন, আর্থিক দুর্ভোগ, আর্থিক ক্ষতির (Financial Problems) মতো সমস্যা কাটিয়ে আর্থিক অবস্থা স্থিতিশীল করতে চাইলে হালকা আসবাব রাখুন উত্তর কিংবা পূর্ব দিকে। আর ভারী আসবাব রাখুন দক্ষিণ কিংবা পশ্চিম দিকে। তাছাড়া, সকলের বাড়িতেই কাঠের আসবাবপত্র থাকে। কাঠের কোনও আলমারি থাকলে তা রাখতে মেনে চলুন বাস্তু টোটকা। বাস্তু মতে, কাঠের জিনিস রাখতে পারেন ঘরের উত্তর, পূর্ব কিংবা উত্তর পূর্ব কোণায়। শাস্ত্র মতে, এই টোটকা (Tips) মেনে চললে আর্থিক দোলাচল কেটে যাবে। 

আরও পড়ুন: Chanakya Niti: 'যদি এই ৪ বিষয়ে বিশ্বাস থাকে তবে আপনি যে কোনও মূল্যে জীবনে সাফল্য পাবেন'

আরও পড়ুন: Vastu Tips: বাড়ির পূর্ব দিকের মেঝেতে এই রং করুন, বাস্তু মতে মেঝের রং সংসারে উন্নতি ঘটাবে

এছাড়া, আর্থিক বৃদ্ধির জন্য ঘরে রাখতে পারেন মানি প্ল্যান্ট (Money Plant)। তবে, শুধু উপার্জন বাড়াতে এই প্ল্যান্ট রাখলেই হল না, তা রাখতে হবে নিয়ম মেনে। তা না হলে সম্মুখীন হতে পারেন আর্থিক সমস্যার। তাই সংসারে সকল সুখ-শান্তি বজায় রাখতে বাস্তু টিপস মেনে সংসার সাজান।  
 

Follow Us:
Download App:
  • android
  • ios