ভুলেও অন্যের ব্যবহৃত ঘড়ি পরবেন না, আপনার জীবনে আসতে পারে খারাপ সময়

জ্যোতিষ মতে এমন কিছু জিনিস আসে, যা কারও থেকে নিয়ে ব্যবহার করবেন না। এতে আপনার সময় খারাপ যেতে পারে। শাস্ত্র মতে, এই ধরনের জিনিস ব্যবহার করা অশুভ। এতে যেমন আপনার খারাপ হতে পারে, তেমনই যার জিনিস তারও ক্ষতি হতে পারে। 

Sayanita Chakraborty | Published : May 9, 2022 9:36 AM IST

প্রিয়জনের ব্যবহৃত অনেক কিনেক কিছুই আমরা পরে থাকি। দিদির জামা কিংবা মায়ের শাড়ি পরার একটা আলাদা আনন্দ আছে। তেমনই অন্যের ব্যবহৃত গয়না, জুতো পরে থাকি অনেকে। কিন্তু জানেন কি অন্যের ব্যবহৃত জিনিস ব্যবহারে আরোপ লাগিয়েছে জ্যোতিষ শাস্ত্র। সহজ করে বলতে, জ্যোতিষ মতে এমন কিছু জিনিস আসে, যা কারও থেকে নিয়ে ব্যবহার করবেন না। এতে আপনার সময় খারাপ যেতে পারে। শাস্ত্র মতে, এই ধরনের জিনিস ব্যবহার করা অশুভ। এতে যেমন আপনার খারাপ হতে পারে, তেমনই যার জিনিস তারও ক্ষতি হতে পারে। 

এই তালিকায় আছে ঘড়ি। সময় সকলের জীবনে সব থেকে গুরুত্বপূর্ণ। সময় ভালো গেলে সব ভালো হয়। আবার সময় খারাপ গেলে হয় পুরো উলটো। আবার সময়ই আমাদের পুরো জীবনটা নিয়ন্ত্রণ করে চলেছে। কখন ঘুম থেকে উঠবে, কখন কোথায় যাবেন, কখন খাবেন, কখন ঘুমাবেন- প্রতিটি মানুষেরই গোটা দিনটা চলে ঘড়ি ধরে। আবার জীবনে খারাপ ও ভালো সময়ের গুরুত্ব বিস্তর। এই সময় দেখি ঘড়ি থেকে। এবার থেকে ভুলও কারও ব্যবহার করা ঘড়ি পরবেন না। শাস্ত্র মতে, ঘড়ি ইতিবাচক ও নেতিবাচক দুই প্রভাব আছে। অন্যের ঘড়ি ব্যবহার করলে আপনার জীবনে খারাপ সময় আসতে পারে। এতে ঘড়ির খারাপ প্রভাব পড়বে আপনার ওপর। জীবনে বাড়তে পারে জটিলতা। এবার থেকে তাই ভুলেও কারও ঘড়ি পরবেন না। একদিনের জন্য হলেও ব্যবহার না করাই ভালো। 

তেমনই কারও ব্যবহৃত পেন নেবেন না। তা নিজের কাছে রাখতে নেই। প্রয়োজনে অন্যের ব্যবহার করা পেন নিয়ে থাকি। কিন্তু, তা দিয়ে লেখা হয়ে গেলে ফেরত দিয়ে দিন। এটা আপনার কাছে রাখবেন না। এতে কেরিয়ারে খারাপ প্রভাব পড়বে। মনে করা হয় পেন পড়াশোনা ও চাকরির সঙ্গে যুক্ত। সে কারণে অন্যের ব্যবহার করা পেন নিলে নানান জটিতা বাড়তে পারে। কেরিয়ারে শুধু খারাপ প্রভাব পড়ে এমন নয়, কেরিয়ার নষ্টও হতে পারে। তাই এবার থেকে মেনে চলুন এই টোটকা। তেমনই কারও ব্যবহৃত রুমাল ও জামা কাপড় না পরাই ভালো। শাস্ত্র মতে, এগুলো অশুভ বলে মনে করা হয়। তবে, বিশেষ করে অন্যের ব্যবহৃত ঘড়ি পরবেন না, আপনার জীবনে আসতে পারে খারাপ সময়। 

আরও পড়ুন- কোষ্ঠীতে চন্দ্রের অবস্থান দুর্বল? জেনে নিন চন্দ্রের অবস্থানে ব্যক্তি জীবনে কী প্রভাব পড়ে

আরও পড়ুন- দাম্পত্য সম্পর্ক ভাঙতে ওস্তাদ এই চার রাশির শাশুড়িরা, দেখে নিন তালিকায় আপনারটি নেই তো?

​​​​​​​আরও পড়ুন- দুরারোগ্য রোগ থেকে মুক্তি পেতে, বৈশাখী চতুর্দশীতে পালন করুন এই নিয়মগুলি
 
 

Share this article
click me!