পৌষ মাস কন্যা রাশির উপর কেমন প্রভাব পড়বে, দেখে নিন

  • বাংলা বছরের নবম মাস পৌষ
  • পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে এই মাসের নাম
  • রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা
  • পৌষ মাস কেমন কাটবে কন্যা রাশির

Asianet News Bangla | Published : Dec 24, 2020 3:27 AM IST

পৌষ বাংলা সনের নবম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দশম মাস। নামটি এসেছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। এই মাসের শেষের দিন বাঙালিরা পৌষ সংক্রান্তির মেলা উৎযাপন করে। এ সময় বাড়ি বাড়িতে ও পাশাপাশি নানা স্থানে পিঠা উৎসব আয়োজিত হয়। রাশিচক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এই রাশির জাতক-জাতিকাদের স্বভাব চরিত্র বোঝা যায় না। এরা অত্যন্ত কর্তব্যপরায়ণ হয়ে থাকেন। এরা সকলের জন্য চিন্তা করেন। এই রাশির জাতক-জাতিকারা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। এরা একা থাকতে পছন্দ করেন না। এদের প্রচুর বন্ধু হয়ে থাকে। এরা চাকরির থেকে ব্যবসায় বেশি উন্নতি করে। এই রাশির ব্যক্তিত্বদের বন্ধুপ্রীতি অপরিসীম। তবে জেনে নেওয়া যাক বাংলা বছরের নবম মাস পৌষ কন্যা রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- বৃহস্পতিবার ৪ রাশির আত্মীয়ের সঙ্গে বিবাদের আশঙ্কা রয়েছে, দেখে নিন আপনার রাশিফল

পৌষ মাসে কন্যা রাশির শারীরিক সমস্যার জন্য কর্মক্ষেত্রে ব্যঘাত ঘটতে পারে। এই মাসে বাড়িতে অতিথি আগমনের যোগ রয়েছে। সন্তানদের সঙ্গে কোনও গুরুতর বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। ভাই বোনের সম্পর্কের সমস্যা মিটে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বাড়িতে আশান্তির পরিমান বৃদ্ধি পেতে পারে। এই মাসে অর্থ ভাগ্য মোটের উপর ভালো থাকবে। বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের বিষয়ে কথা হতে পারে। কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রমের জন্য সুনাম জুটতে পারে। বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে অনেক দিনের পর যোগাযোগ হতে পারে। উচ্চ শিক্ষার সঙ্গে যারা যুক্ত তারা উপযুক্ত ফল পাবেন।  

আরও পড়ুন- আপনার সাফল্যের রহস্য লুকিয়ে আছে ঘরের এই কোণে, জেনে নিন সেই টোটকা

জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়। আবার জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। 

Share this article
click me!