বাস্তুশাস্ত্রে বাড়ির চারটি কোণের উল্লেখ হয়েছে। বাড়ির চারটি কোণ যদি তাদের প্রকৃতি অনুসারে সাজানো থাকে তবে ঘরে শান্তি ও প্রশান্তি প্রবেশ করে। বাস্তুশাস্ত্রে বর্ণিত চারটি কোণগুলির মধ্যে রয়েছে - উত্তর ও পূর্ব দিকগুলিতে - উত্তর পূর্ব, উত্তর এবং পশ্চিম দিক - পশ্চিমা কোণ, পশ্চিম এবং দক্ষিণ দিক - উত্তর পশ্চিম কোণ, দক্ষিণ এবং পূর্ব দিক - অগ্নিরোধী কোণ অন্তর্ভুক্ত। আজ আমাদের ক্যারিয়ারকে সবচেয়ে বেশি প্রভাবিত করে এমন কোণ সম্পর্কে বলব।

আরও পড়ুন- ২০২১ সালে কেতুর রাশি পরিবর্তন, কোন কোন রাশির বাড়বে সমস্যা

বাস্তু মতে ইশান কোণটি অত্যন্ত বিশুদ্ধ হিসাবে বিবেচিত হয়। উত্তর-পূর্ব দিন উত্তর এবং পূর্ব দিকের সংমিশ্রণ। এটি সূর্যোদয়ের দিক। এই কোণটি অত্যন্ত পবিত্র হিসাবে বিবেচিত হয়। তাই এই দিক সর্বদা পরিষ্কার রাখা উচিত। ভগবান শিব ঈশান কোনের ঈশ্বর। ঈশান কোনের ঈশ্বরকে শিব মনে করা হয়। হিমালয় পর্বতমালায় ভগবান শিবের আবাস এবং এটি উত্তরে অবস্থিত। ঈশানের কোণটি ধ্যানের জন্য খুব ভাল হিসাবে বিবেচিত হয় কারণ ভগবান শিবও সর্বদা ধ্যানমগ্ন থাকেন।

আরও পড়ুন- ব্যবসায় মন্দা, বাস্তুর এই নিয়ম মেনে বদলে ফেলুন পরিস্থিতি

ক্যারিয়ারের দিক থেকে তাই ঈশান গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বাড়ির সদস্যদের ক্যারিয়ার কীভাবে উত্তর-পূর্বের সঙ্গে সম্পর্কিত হবে। আপনি যদি ক্যারিয়ারে অগ্রসর হতে চান তবে এই কোণটি পরিষ্কার এবং খোলা রাখুন। এই কোণে লক্ষ্মী এবং গণেশের প্রতিমা স্থাপন করুন এবং সন্ধ্যায় তাদের পুজো করুন। অফিসে সভাকক্ষ বা কনফারেন্স রুমটি এই কোণে করুন এবং দোকানেও এই কোণে ঠাকুর স্থাপন করুন। নিয়মিত এর পুজো করুন। এই স্থান ঠিক রাখলেই আপনার সাফল্যের পথে যে কোনও বাধা কেটে যাবে নিমেষে।