রাশি অনুযায়ী দেখে নিন কোন রঙ শুভ আপনার জন্য, সেই রঙের ব্যবহারে সূর্যের কৃপা দৃষ্টি পাবেন

 জ্যোতিষশাস্ত্র মতে প্রত্যেক রাশির জন্য একটি নির্দিষ্ট রঙ রয়েছে। সেই রঙই তাদের জীবনে উন্নতি বা অবনতির বার্তা দেয়। একই সঙ্গে রঙ বলে দেয় জাতক বা জাতিকার সানসাইন কী। 

Saborni Mitra | Published : May 7, 2022 12:53 PM IST

রঙ ছাড়া আমাদের জীবন নিস্তেজ আর অর্থহীন হয়ে যায়। আমাদের চারপাশের  রঙ আমাদের মতে আনন্দ দেয়। আবার কখনও কখনও উদাস করে দেয়। কিন্তু ভুললে চলবে না রঙ আনে আমাদের জীবনে বৈচিত্র। তেমনই জ্যোতিষশাস্ত্র মতে প্রত্যেক রাশির জন্য একটি নির্দিষ্ট রঙ রয়েছে। সেই রঙই তাদের জীবনে উন্নতি বা অবনতির বার্তা দেয়। একই সঙ্গে রঙ বলে দেয় জাতক বা জাতিকার সানসাইন কী। 

মেশ রাশি- এই রাশির জাতক বা জাতিকা সর্বদাই উৎসাহী হিসেবে চিহ্নিত হয়। এরা সাধারণত নেতৃত্বস্থানীয় ব্যক্তিত্ব হয়। এরা বহিমুখী ব্যক্তিত্ব। কোনও একটা জায়গায় পৌঁছানোর জন্য এরা সর্বদাই দৃঢ়় প্রতিজ্ঞ। এরা খুবই প্রেমময় ব্যক্তিত্ব হয়। এদের শুভরং কমলা। কমলা সূর্যের রং। কমলা রঙ প্রচুর আনন্দদেয়। 

বৃষ রাশি- এই রাশিয়ার জাতকরা খুবই স্বাবলম্বী হয়। এরা নিষ্ঠার সঙ্গে কাজ করে। অধ্যাবসয় আর ধৈর্য এদের প্রচুর। এদের রং হল সবুজ। সবুজ রং আনন্দ আর সুখের প্রতিনিধিত্ব করে। এরা সব কিছুর সঙ্গে সহজে মানিয়ে নিতে পারে। 

মিথুন রাশি-  এই রাশিয়ার জাতক বা জাতিকা খুবই স্মার্ট ও আবেগপ্রবণ হয়। তবে মাঝে মাঝে এদের মধ্যে প্রবল হতাশা দেখা যায়। তবে মাঝে মাঝেই এরা বড় ধরনের সমস্যায় পড়ে। তবে ধুসর রঙটি এদের খুবই প্রিয়। ধুসর এমন একটা রঙ যা আপনার পছন্দ নাও হতে পারে। কিন্তু মনে রাখবেন এই রঙ আপনার জন্য শুভ - কাটিয়ে দিতে পারে অনেক বিপদ। 

কর্কট রাশি- এরা রহস্যময় ব্যক্তিত্ব। পাশাপাশি সংবেদনশীল। এরা নিজের আবেদ লুকিয়ে রাখতে পছন্দ করেন। প্রিয়জনকে খুব যত্ন করেন। কিন্তু নিজের প্রতি অনেকটাই উদাসীন।  এদের জন্য শুভ রং হল বাদামী। তবে গাঢ়় বাদামী নয়। হালকা বাদামী এদের জন্য শুভ নিয়ে আসে। কর্কট রাশির জাতকদের জন্য বাদামী রং নির্ভরযোগ্যতার প্রতীক। 

সিংহ রাশি- এরা খুবই আশাবাদী হয়। এদের ইতিবাচক মনোভাব সকলের দৃষ্টি আকর্ষণ করে। যে কোনও পরিস্থিতিতে এরা নিজের ও পরিবারকে রক্ষা করার চেষ্টা করে। কিন্তু মনে রাখবেন এবার ব্যর্থ হলেও হাল ছেড়ে দেয় না। এদের শুভরঙ হল হলুদ।  যা ইতিবাদক শক্তির প্রতিনিধিত্ব করে। হলুদ এদের জীবনে শুভ নিয়ে আসে। 

কন্যা রাশি- এই রাশির জাতক বা জাতিকা খুব ইতিবাচক মনোভাবপন্ন হয়। হার মানতে নারাজ থাকে। এরা মৃদুভাষী । সাদাই হল এদের শুভ রঙ। এরা খুব সচেতন হয়। আর সাদা হল সচেতনতার প্রতীক। 

তুলা রাশি- এরা সূর্যের সবথেকে মজাদার রাশি হিসেবে পরিচিত। এদের জীবনযাত্রা সহজ সরল হয়। এরা শান্তিতে থাকতে চায়। এদের শুভ রং হল নীল। এটি শান্তির প্রতীক। এদের জ্ঞানভাগ্য আরও বাড়িয়ে দিতে সাহায্য করে নীল রং। 

বৃশ্চিক রাশি-  এরা চিন্তায় খুব বলিষ্ঠ হয়। এরা অত্যান্ত সাহসী। এই রাশির জাতক বা জাতিকা খুবই লাজুক স্বভাবের হয়। এদের শুভ রং হল লাল। লাল এদের জীবনে প্রেম, সাফল্য আর বন্ধুত্ব নিয়ে আসে। 

ধনু রাশি- এদের আকর্ষণ করার ক্ষমতা থাকে। ধনু রাশির ব্যক্তির হল সবথেকে আকর্ষণীয়। এরা খ্যাতি অর্জন করে। এদের শুভ রং হল বেগুলি। বেগুনি রং রহস্যের প্রতিনিধিত্ব করে। এদের উদ্যমী আর খুশিকরতে পারে এই রং। 

মকর রাশি- এরা খুবই পরিশ্রমী হয়। এরা দ্রুত সাফল্য আর্জন করতে পারে। এদের উপযুক্ত রং হল কালো। এরা ব্যার্থতাকে মেনে নেয় না। 

কুম্ভ রাশি- এরা বহনকারী হয়। অনেক মানুষের ভরণ পোষণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিতে পারে। মূলত কর্পোরেট সংস্থার মালিক বা কর্মকর্তাদের এই রাশি দেখা যায়। এরা নিজেদের মতামত বলিষ্ঠকণ্ঠে প্রকাশ করতে পারে। এদের জন্য শুভ রং হল ফিরোজা। এটি সাধারণ জ্ঞান আর সুরক্ষার প্রতীক। 

মীন- এরা নিজেদের নিয়ে ব্যস্ত থাকে। বন্ধুত্বের প্রবণতা থাকে। তবে সবকিছুকে ছাপিয়ে যাওয়ার চেষ্টা এদের মধ্যে দেখা যায়। এদের শুভরং হল গোলাপি। গোলাপি রং বন্ধুত্ব ও দায়ের প্রতীক। 

Share this article
click me!