Vastu Tips: আর্থিক অনটন দূর হবে এই টোটকা মেনে, বাড়ির প্রবেশ দ্বারে এই কয়টি জিনিস করুন

বাস্তু মত (Vastu Shastra) মেনে আর্থিক অনটন দূর করুন। বাস্তু মতে, বাড়ির প্রবেশ দ্বারের (Main Gate) গুরুত্ব বিস্তর। সংসারের আর্থিক অভাব (Financial Problems) দূর করতে প্রবেশদ্বারে কয়টি জিনিস করুন। দেখবেন উপকার হবে।

Sayanita Chakraborty | Published : Dec 12, 2021 2:14 PM IST / Updated: Dec 12 2021, 07:47 PM IST

বাস্তু (Vastu) মতে, উন্নতি ঘটবে পরিবারের। বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চললে দূর হবে আর্থিক টানাপোড়েন (Financial Problems)। এ কথা সর্বত্র প্রচলিত। বাস্তু শাস্ত্রে একাধিক উপায়ের কথা আছে। জীবনের সকল সমস্যা সমাধান হবে বাস্তু মত মেনে চললে। আর্থিক অনটন দূর করতে, আর্থিক অবস্থা স্থিতিশীল করতে, শারীরিক জটিলতা দূর করতে, চাকরি (Job) বা ব্যবসার (Business) উন্নতি- সব কিছুর জন্য মেনে চলতে পারেন বাস্তু মত। জ্যোতিষ শাস্ত্রে বাস্তু একটি গুরুত্বপূর্ণ ভাগ। বাস্তু মত (Vastu Shastra) মেনে আর্থিক অনটন দূর করুন। বাস্তু মতে, বাড়ির প্রবেশ দ্বারের (Main Gate) গুরুত্ব বিস্তর। সংসারের আর্থিক অভাব (Financial Problems) দূর করতে প্রবেশদ্বারে কয়টি জিনিস করুন। দেখবেন উপকার হবে। 

বাড়ির প্রবেশ দ্বারা রঙ্গোলি (Rangoli) আঁকুন। প্রচলিত আছে, প্রবেশদ্বারে রঙ্গোলি আঁকলে সংসারে লক্ষ্মী বাস করে। মা লক্ষ্মীর (Maa Laxmi) কৃপা পেতে পুজোর সময় প্রবেশ দ্বারে রঙ্গোলি আঁকার রীতি আছে। এবার শুধু পুজোর সময় নয়, সারা বছর বাড়ির প্রবেশ দ্বারে রঙ্গোলি আঁকুন। এতে মা লক্ষ্মী আপনার সংসারে কৃপা করবেন। বাস্তু মতে, ময়দার রঙ্গোলি আঁকা বেশ শুভ। এতে সকল আর্থিক সমস্যা দূর হবে। 
রোজ ঘুম থেকে উঠে প্রবেশ দ্বার ধুয়ে দিন। বাড়ির প্রধান দরজার চৌকাঠে জল দিন। রোজ সদর দরজা পরিষ্কার করুন। এই রীতি বহু পুরনো। মনে করা হয়, এতে সংসারে লক্ষ্মী প্রবেশ করে। আর দরজার সামনে একটি উজ্জ্বল আলো (Light) রাখবেন। বলা হয়, প্রবেশ দ্বারের উলটো দিকে কখনোই আয়না রাখা উচিত নয়। প্রবেশ দ্বারা কখনও অন্ধকার রাখবেন না। এতে বাস্তু দোষ (Vastu Dosh) দেখা দেয়। 

আরও পড়ুন: Vastu Tips: গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ঘরের পূর্ব দিকে জানলা লাগান, জেনে নিন বাস্তু মতে কেন জানলা লাগানোর নির্দেশ দেওয়া হয়

হিন্দু ধর্মে স্বস্তিক চিহ্নের বিশেষ গুরুত্ব আছে। সূর্যের সঙ্গে স্বস্তিক চিহ্ন বিশেষ সম্পর্ক আছে। এই চিহ্ন সুমঙ্গল বয়ে আছে। তাই যে কোনও পুজোর অনুষ্ঠানে স্বস্তিক চিহ্ন আঁকা হয়। এবার বাড়ির প্রবেশ দ্বারে স্বস্তিক চিহ্ন আঁকুন। এই চিহ্ন পরিবারের প্রত্যেক সদস্যদের সৌভাগ্য নিয়ে আসবে। বাস্তু মতে এই চিহ্ন বাড়ির প্রবেশ দ্বারের দেওয়ালে থাকলে কোনও নেগেটিভ শক্তি (Negative Energy) বাড়িতে প্রবেশ করতে পারে না। তবে, এই চিহ্ন আঁকার সময় খেয়ার রাখুন। উলটো স্বস্তিক চিহ্ন আঁকলে তা সংসারে নেতিবাচক প্রভাবে ফেলবে।  

বাড়ির প্রবেশ দরজার পাশে রাখুন সবুজ গাছ (Tree)। এতে সংসারে সুখ, শান্তি বজায় থাকবে। সঙ্গে বাড়ির প্রবেশ দ্বারে এমন দরজা লাগান, যা সমকোণে বা ৯০ ডিগ্রি পর্যন্ত খোলা যাবে। খেয়াল রাখবেন যে তা দক্ষিণ (South) দিকে খোলে। এই দরজা যেন কাঠের হয়। আর অন্যান্য ঘরের দরজার থেকে প্রবেশ দ্বারের উচ্চতা রাখুন বেশি।  মেনে চলুন এই বাস্তু টোটকা। 
 

Share this article
click me!