Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

গাড়ি কেনার সময়, আমরা সব সময় এর বৈশিষ্ট্যগুলিতে মনোযোগ দিই। তবে এর পাশাপাশি আরও কিছু প্রয়োজন, জেনে নিন সেই বাস্তু টিপস।
 

To protect the car from accidents keep these things according to Vastu BDD
Author
Kolkata, First Published Dec 11, 2021, 12:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর্তমান যুগে বেশিরভাগ অংশের মানুষেরই নিজস্ব গাড়ি রয়েছে। আজকের সময়ে, গাড়ি অবশ্যই একটি স্ট্যাটাস সিম্বলের চেয়ে বেশি হয়ে উঠেছে। সবাই তাদের বাজেট অনুযায়ী গাড়ি কেনেন। জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে এটি। এমন একটি গাড়ি কেনার সময়, আমরা সব সময় এর বৈশিষ্ট্যগুলিতে মনোযোগ দিই। তবে এর পাশাপাশি আরও কিছু প্রয়োজন, জেনে নিন সেই বাস্তু টিপস।
বাস্তুবিসারদদের মতে একটি গাড়ি কেনার পরে, লোকেরা সাধারণত কিছু জিনিস উপেক্ষা করে। বাস্তুশাস্ত্র অনুসারে গাড়িতে কিছু জিনিস রাখতেই হবে। এতে গাড়ির নেগেটিভ শক্তি দূর হয় এবং আসন্ন সংকট কেটে যায়। আসুন জেনে নিই সেই জিনিসগুলো কী কী।
১) ঈশ্বরের মূর্তি-
সাধারণত সবাই গাড়িতে ভগবানের ছবি রাখে। তবে বাস্তুশাস্ত্র অনুসারে, গণপতির একটি ছোট মূর্তি রাখা সবচেয়ে শুভ। ভগবান গণেশ কেতুর সঙ্গে সম্পর্কিত। এমন পরিস্থিতিতে গাড়িতে গণেশের মূর্তি থাকলে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাবেন। এছাড়াও গাড়িতে বাতাসে দুলছে এমন হনুমানের মূর্তি রাখাও শুভ বলে মনে করা হয়।
২) কালো কচ্ছপ-
আপনি যদি আপনার গাড়িতে একটি ছোট কালো কচ্ছপ রাখেন তবে এটি খুব শুভ। বাস্তুশাস্ত্র অনুসারে, কচ্ছপ নেতিবাচক শক্তি দূর করে এবং অবশ্যই ইতিবাচক শক্তি বাড়ায়।
৩) এসেনশিয়াল অয়েল-
বাস্তু অনুসারে, গাড়িতে এসেনশিয়াল অয়েলের একটি ছোট শিশি রাখলেও ইতিবাচকতা বাড়ে। এটি মনকে শান্ত এবং উজ্জীবিত করে তোলে।
৪) খনিজ লবণ-
গাড়ির সিটের নিচে কোনও কিছুতে রক সল্ট ও বেকিং সোডা দিয়ে রাখুন। খবরের কাগজে রাখলে পরের দিন এই খবরের কাগজ বদলে দিন। এটা বিশ্বাস করা হয় যে এটি নেতিবাচক শক্তি শোষণ করতে কাজ করে।
৫) প্রাকৃতিক পাথর-
আপনি গাড়ির ড্যাশবোর্ডে কিছু প্রাকৃতিক পাথর রাখতে পারেন, এটিকেও শুভ বলে মনে করা হয়। আসলে, বাস্তুশাস্ত্র অনুসারে, তারা পৃথিবীর উপাদানের মধ্যে একটি। এর এটি শক্তিশালী সম্পর্ক তৈরি করে এবং গাড়িকে সর্বদা নিরাপদ রাখে।
৬) তিব্বতের পতাকা
এখন অনেকেই গাড়িতে যে তিব্বতের পতাকা আটকায় তা আসলে সমৃদ্ধির প্রতীক। বাস্তুশাস্ত্র অনুসারে এই পতাকাগুলি গাড়িতে রাখলে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। বাতাসে ওড়ার সময় তারা তাদের চারপাশে ইতিবাচক শক্তি তৈরি করতে কাজ করে।
৭) গাড়ি থেকে এই জিনিসগুলি সরান
গাড়ি থেকে নেগেটিভ শক্তি দূর করতে তাতে ভাঙা কিছু রাখবেন না। গাড়ির জানালা, কার্পেট এবং সিট সবসময় পরিষ্কার রাখুন।

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Follow Us:
Download App:
  • android
  • ios