Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: ঘরের পূর্ব দিকে জানলা লাগান, জেনে নিন বাস্তু মতে কেন জানলা লাগানোর নির্দেশ দেওয়া হয়

সংসারে সকল সুখ শান্তি বজায় রাখতে, সকলের স্বাস্থ্যের উন্নতি করতে, আর্থিক বৃদ্ধি ঘটাতে অবশ্যই মেনে চলুন বাস্তু টোটকা (vastu Tips)। বাস্তু মতে, বাড়ির জানলা লাগান। শাস্ত্রে, জানলা নিয়ে বিস্তারিত বিবরণ আছে। 

Get window in this side of house that will bring good luck
Author
Kolkata, First Published Dec 10, 2021, 4:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘরের একটা সূচ থেকে দেওয়াচিত্র সবই পড়ে বাস্তুর মধ্যে। বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে বাড়ি তৈরি করলে যেমন মা লক্ষ্মী (Maa Laxmi) সেখানে বিরাজ করেন, তেমনই সুখ-শান্তি বজায় থাকে। বাস্তু মতে, তৈরি করুন বাড়ি। বাড়ির কোন দিকে শোওয়ার (Bed Room) ঘর হওয়া উচিত, কোন দিকে করবেন বাথরুম (Bath Room) কিংবা কোথায় রান্নাঘর (Kitchen) হওয়া শুভ সবই বর্নিত আছে বাস্তুতে। সংসারে সকল সুখ শান্তি বজায় রাখতে, সকলের স্বাস্থ্যের উন্নতি করতে, আর্থিক বৃদ্ধি ঘটাতে অবশ্যই মেনে চলুন বাস্তু টোটকা (vastu Tips)। বাস্তু মতে, বাড়ির জানলা লাগান। শাস্ত্রে, জানলা নিয়ে বিস্তারিত বিবরণ আছে। 

বাস্তু শাস্ত্র মতে, বাড়ির পূর্ব দিকে জানলা লাগান। পূর্ব (East) দিকে জানলা সংসারের জন্য শুভ। শাস্ত্র মতে, পূর্ব দিকে জানলা থাকলে সূর্যরশ্মি (Sun light) সেই দিক দিয়ে ঘরে প্রবেশ করে। শাস্ত্র মতে, দিনের প্রথম রশ্মি ঘরে প্রবেশ করলে সংসারে উন্নতি ঘটে। সকলের সুস্বাস্থ্য বজায় রাখার জন্য এই রশ্মি বেশ শুভ। এছাড়া, পরিবারের সকলের সম্মান বৃদ্ধি হয়। সকলের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকে। এছাড়াও, মনে করা হয় সূর্য দেবের আশীর্বাদ সব সময় আপনার পরিবারের ওপর থাকবে এই দিকে জানলা থাকলে। 

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

এছাড়াও বাস্তু শাস্ত্রে বাড়ির উত্তর পূর্ব (North-east) দিকে অর্থের আগমন জন্য চিহ্নিত করা হয়। এই দিক দিয়ে অর্থ আসে বলে মনে করা হয়। তাই এই দিকে কখনোই কোনও ভারী জিনিস রাখবেন না। বিশেষ করে পূর্ব এবং উত্তর-পূর্ব দিকে ডাস্টবিন (Dustbin) রাখতে নেই। বলা হয়, এই দিকে মুখ করে পড়তে বসলে ছাত্রছাত্রীদের পড়ায় উন্নতি হবে। বাড়ির পূর্ব দিকের মেঝেতে সবুজ রং করানোর কথা বর্ণিত আছে শাস্ত্রে। বলা হয়। পূর্ব দিকে মেঝেতে সবুজ রং করালে পরিবারের সকল সদস্যদের দুর্ভোগ কেটে যাবে। শারীরিক জটিলতা যেমন দূর হবে, তেমনই দূর হবে সাংসারিক অশান্তি। যদি একান্ত রং করানো সম্ভব না হয়, তাহলে সবুজ (Green) রঙের কোনও পাথর রাখুন। এতেও সংসারে উন্নতি হবে। সবুজ রং পূর্ব দিকের জন্য বেশ শুভ মনে করা হয়। এটা পরিবারের বড় ছেলেদের জন্য শুভ মনে করা হয়। তাই পরিবারে সকল বাধা কাটিয়ে শান্তি বজায় রাখতে চাইলে মেনে চলতে পারেন এই টোটকা।   
 

Follow Us:
Download App:
  • android
  • ios