Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

রকমারী ঘড়ি দিয়ে বাড়ি সাজান অনেকে। কিন্তু, জেনেন কী ঘড়ি (Clock) লাগাতে গিয়ে তৈরি হতে পারে বাস্তুদোষ (Vastu Dosh)। 

Sayanita Chakraborty | Published : Dec 9, 2021 11:22 AM IST / Updated: Dec 09 2021, 04:54 PM IST

সময়ের সঙ্গে দৌড়ে চলেছি আমরা সকলে। ঘড়ি (Wall Clock) ধরে ঘুম থেকে ওঠা, সময় দেখি অফিসের জন্য যাত্রা করা, আবার সেখানে সময়ের মধ্যে পৌঁছানো- আরও কত কী। আমাদের সারাটা দিন কাটে ঘড়ির সময় দেখে। সময় যে সকলের জীবনে কতা গুরুত্বপূর্ণ তা হয়তো বলার প্রয়োজন নেই। এই সময় দেখার জন্য প্রত্যেকে বাড়িতে রয়েছে একাধিক ঘড়ি। প্রতিটি দেওয়ালেই (Wall) প্রায় আমরা ঘড়ি লাগাই। আবার গৃহসজ্জায় (Decoration) ঘড়ি লাগানোর বিস্তর ভূমিকা। রকমারী ঘড়ি দিয়ে বাড়ি সাজান অনেকে। কিন্তু, জেনেন কী ঘড়ি লাগাতে গিয়ে তৈরি হতে পারে বাস্তুদোষ। 

জেনে নিন কোন দেওয়ালে ঘড়ি রাখা উচিত নয়। বাস্তু মতে, কখনওই দক্ষিণ (South) দিকে ঘড়ি লাগাবেন না। দক্ষিণ দিককে যমের দিক বলা হয়। হিন্দু শাস্ত্রে, যমরাজ হলেন মৃত্যুর দেবতা। জ্যোতিষ (Astrology) মতে, এই দিকে ঘড়ি রাখলে ব্যবসার পথে বাধা আসতে পারে। এমনকী, উন্নয়নেও বাধা আসে। শুধু বাড়িতে নয়, অফিসেও কখনও দক্ষিণ দেওয়ালে ঘড়ি লাগাবেন না। এতে ব্যবসায় ক্ষতি হতে পারে। দরজার মাথায় কখনও ঘড়ি লাগাবেন না। অধিকাংশ বাড়িতেই দরজার মাথায় ঘড়ি দেখা যায়। এতে সংসারে খারাপ প্রভাব পড়ে। 

বাস্তু মতে, বাড়ির পশ্চিম দেওয়ালে ঘড়ি (Clock) লাগান। সকল কাজে উন্নতি ঘটবে এই বাস্তু মত মেনে চললে। বাস্তু শাস্ত্রে, ঘড়ি লাগানোর জন্য পশ্চিম দিককে শুভ মনে করা হয়।  তাই এদিকেই দেওয়াল ঘড়ি লাগান। তবে, দাম্পত্য জীবন সুখের করতে চাইলে খাটের কাছে দেওয়াল ঘড়ি লাগাবেন না। বাস্তু মতে, এতে দাম্পত্য কলহ বৃদ্ধি পাবে। তাই সঠিক দিশায় ঘড়ি লাগান।  

আরও পড়ুন: Vastu Tips: বাস্তু মেনে আসবাবপত্র রাখুন, ভুল দিকে ফার্নিচার রাখলে হলে পারে আর্থিক ক্ষতি

আরও পড়ুন: Vastu Tips: দাম্পত্য জীবন সুখের হবে বাস্তু মতে, এই টোটকা মানলে দুজনের প্রেম বাড়বে

বাড়িতে কখনওই বন্ধ ঘড়ি রাখবেন না। ঘড়ির (Clock) ব্যাটারি শেষ হয়ে গেলে তা তৎক্ষণাত ঠিক করে নিন। বিকল ঘড়ি সংসারে অশান্তি ডেকে আনে। বিকল ঘড়ি থেকে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হয়। যা সকল কাজে বাধা দেয়। যদি, ঘড়ি বন্ধ হয়ে যায়, তাহলে তা দেওয়াল থেকে খুলে রাখুন। তা না হলে একাধিক সমস্যার সম্মুখীন হতে পারেন। আর্থিক ক্ষতি, স্বাস্থ্যহানি, উন্নতিতে বাধা সবই হতে পারে এই বন্ধ ঘড়ির জন্য। তাই বাস্তু মেনে ঘড়ি লাগান। আপনার সংসারে শান্তি বজায় থাকবে কি না, তা নির্ভর করে বাস্তু শাস্ত্রের ওপর। তাই সংসারে কোনও ক্ষতি হওয়ার আগে সতর্ক হন।  
 

Share this article
click me!