Astrological Tips: ঠাকুর ঘরে জমা করছেন একের পর এক দেব মূর্তি, এই ভুলে হতে পারে মারাত্মক ক্ষতি

কোনও ধর্ম স্থানে ঘুরতে গিয়ে ঠাকুররে ছবি (Picture) কিনলে কিংবা কারও থেকে উপহার পেলে, সবই জমা করেন ঠাকুর ঘরে। জ্যোতিষ (Astrology) মতে এমন করা উচিত নয়। এবার ঠাকুর ঘর সাজাতে মেনে চলুন জ্যোতিষ টোটকা। 

Sayanita Chakraborty | Published : Dec 9, 2021 9:38 AM IST / Updated: Dec 09 2021, 03:10 PM IST

যেখানেই ঠাকুরের মূর্তি (Idols) কিংবা ফোটো (Picture) দেখেন কিনে ফেলেন। আর এই সকল ঠাকুরের স্থান হয় আপনার ঠাকুর ঘরে। রোজ স্নান সেরে ঠাকুরকে ধূপ দেখিয়ে জল মিষ্টি দিতে কোনও দিনই ভুল হয় না। পুজোও (Puja) করেন নিষ্ঠা ভরে। তাতেও সংসারে নানা রকম সমস্যা দেখা দিচ্ছে। কারণ কী খুঁজে পান না। কখনও, ভেবে দেখেছেন একই ঘরে এত দেব-দেবতাকে এক সঙ্গে রাখা উচিত কি না। এমন অনেক বাড়ি আছে, যেখানে ঠাকুর ঘরে কতগুলো দেব-দেবতা আছে তা গুণতে গেলে হাঁপিয়ে উঠতে হয়। কোনও ধর্ম স্থানে ঘুরতে গিয়ে ঠাকুররে ছবি (Picture) কিনলে কিংবা কারও থেকে উপহার পেলে, সবই জমা করেন ঠাকুর ঘরে। জ্যোতিষ (Astrology) মতে এমন করা উচিত নয়। এবার ঠাকুর ঘর সাজাতে মেনে চলুন জ্যোতিষ টোটকা। 

সকলের ঘরেই একাধিক গণেশ মূর্তি (Ganesh Idols) থাকে। গণেশ মূর্তি উপহার দেওয়ার চল বেশ প্রচলিত। অনেকেই সকল গণেশ মূর্তি ঠাকুর ঘরে রাখেন। এটা ভুলেও করবেন না। জ্যোতিষ মতে, একই জায়গায় দুটি গণেশ মূর্তি রাখা উচিত নয়। বাড়িতে একাধিক গণেশ মূর্তি থাকতেই পারে। তা আলাদা আলাদা জায়গায় রাখুন। তা না হলে সংসারে (Family) খারাপ প্রভাব পড়বে। এছাড়া, কখনও একটি ঠাকুরের সামনে অন্য ঠাকুর রাখবেন না। জ্যোতিষ মতে, ঈশ্বররে পিঠের দৃষ্টি অশুভ। তাই ঠাকুর ঘরে যতগুলোই দেব মূর্তি বা ঠাকুরের ছবি রাখুন, তা পাশাপাশি সাজিয়ে রাখতে হবে।  

আরও পড়ুন: Astrological Tips: ভুলেও এই দিনগুলোতে তুলসী গাছে জল দেবেন না, জেনে নিন কী ক্ষতি হতে পারে

আরও পড়ুন: Happy Married Life: এই জ্যোতিষ টোটকায় দাম্পত্য জীবন থাকবে সব সময় সুখে ভরপুর

জ্যোতিষ (Astrology) মতে, ঠাকুর ঘরে এমন কোনও ঠাকুরের ছবি রাখবেন না, যিনি যুদ্ধের ভঙ্গিতে আছেন। যুদ্ধক্ষেত্রে ভগবানের ছবি কিংবা কোনও ঠাকুরের রুদ্র মূর্তির ছবি রাখবেন না। এমন ভগবানের ছবি রাখতে নেই। এতে সংসারে অশান্তি লেগে থাকে। এমন মূর্তি (Idols) রাখুন যা মৃদু ও সুন্দর হবে। তবেই সংসারে শান্তি বজায় থাকবে।  তাই শুধু ভক্তি ভরে পুজো করলেই হল না। ঠাকুর ঘর সাজাতে এই কয়টি জিনিস মাথায় রাখুন। 
সংসারে শুভ শান্তি বজায় রাখতে সঠিক দিকে দেব মূর্তি রাখা প্রয়োজন। বাস্তু শাস্ত্রে (Vastu Shastra), কোন দিকে দেবতার মূর্তি (Idol) রাখতে হবে, তা বর্ণিত আছে। তাই ঠাকুর ঘরে দেব মূর্তি প্রতিষ্ঠা করার আগে বাস্তুশাস্ত্র (Vastu Tips) মত জেনে নিন। সঠিক তথ্য সংগ্রহ করে ঠাকুরের মূর্তি রাখুন। তা না হলে, দেখা দিতে পারে বিপদ।  
 

Share this article
click me!