বছরের দ্বিতীয় মাস কেমন কাটবে বৃষ রাশির, দেখে নিন

বাংলা বছরের অষ্টম মাস অগ্রহায়ণ। কেমন কাটবে এই মাস! পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। জেনে নিন অগ্রহায়ণ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে।

Asianet News Bangla | Published : Nov 23, 2021 4:45 AM IST

অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা সনের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে। এখন এটি বাংলা সালের অষ্টম মাস। কিন্তু এক সময় অগ্রহায়ণ ছিল বছরের দ্বিতীয় মাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ব্রীহি (ধান) উৎপন্ন হয়। অতীতে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের দ্বিতীয় মাস ধরা হত। জেনে নেওয়া যাক বছরের দ্বিতীয় মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
রাশি চক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির জাতক বা জাতিকার জীবনে উন্নতির প্রধান অন্তরায় হল বিলাসিতা ও অমিতব্যয়িতা। আত্মীয় সজনের জন্য প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। এদের জীবনে উত্থান পতন খুব কম। এরা প্রায়ই তীক্ষ্ণ বুদ্ধির, দৃঢ় প্রতিজ্ঞ ও ধৈর্যশীল হয়ে থাকে। এরা মনে প্রাণে সর্বদা উচ্চ ভাব সম্পন্ন। স্মৃতিশক্তি প্রখর, সহজে কোনও কিছু ভোলে না এরা। । এই রাশির ব্যক্তিরা সাধারণত সুন্দরের পূজারী ও শিল্পরসিক হয়ে থাকে। নিজের প্রতিভায় সবার উপরে সহজেই আধিপত্য বিস্তারে সক্ষম হয়। খুব বন্ধু বত্সল ও স্নেহশীল মানুষ। ধর্মে প্রবল উৎসাহ থাকে। 
অগ্রহায়ণ মাসে বৃষ রাশির বাড়িতে কোনও মাঙ্গলিক কাজের জন্য আলোচনা হতে পারে। সারা মাসে অর্থাভাবে কাটতে পারে। ব্যবসায় উন্নতির যোগ রয়েছে। যারা ক্রীড়ার সঙ্গে যুক্ত তাঁদের সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। রাশির ব্যক্তিদের নতুন কোনও কাজ শুরু না করাই ভালো। বিদেশে থাকা কোনও বন্ধুর সঙ্গে যোগোযোগ হতে পারে। সাংসারিক সমস্যার জন্য কর্মস্থানে ভোগান্তির আশঙ্কা রয়েছে। সাবধানে চলাফেরা করুন বিপদের আশঙ্কা রয়েছে। এই মাসে ঋণ গ্রহণ করতে হতে পারে। এই মাসে প্রেমের জীবন ভালোই থাকবে। ভোগবিলাসের জন্য ব্যয় বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ব্যবসায় নতুন চাহিদাও বৃদ্ধি পাবে। পুরনো কোনও মামলা নিয়ে আবারও সমস্যা দেখা দিতে পারে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। শিক্ষার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। 

আরও পড়ুন- চাকরি পেতে মেনে চলুন জ্যোতিষ টোটকা, জ্যোতিষ টোটকা মানলে মিলবে ভালো চাকরি

আরও পড়ুন- এই সপ্তাহে ৪ রাশির আর্থিক ও সম্পত্তি বৃদ্ধির যোগ আছে

আরও পড়ুন- কুম্ভ রাশির ব্যক্তিদের কেমন কাটবে এই মাস, দেখে নিন

"

Share this article
click me!