এই তিনটি জিনিসে তুষ্ট হবেন মহাদেব, জেনে নিন কী কী, রইল সোমবারে জ্যোতিষ টোটকা

অনেকেই সোমবার করে দেবাদিদেব মহাদেবের পুজো করে থাকেন। নিষ্ঠা ভরে তাঁর পুজো করলে সর্ব কাজে সফল হওয়া সম্ভব, একথা আমরা সকলেই জানি। শাস্ত্র মতে, শিব পুজোর সময় চন্দন, চাল, বেল পাতা, ধুতুরা ফুল, আকন্দ ফুল, দুধ, গঙ্গাজল অর্পন করলে মহাদেব তুষ্ট হন। সেই মেনে পুজোও করেন অনেকে। তবে, আজ রইল আরও এক বিশেষ টোটকা। সোমবার এই তিন জিনিস দান করুন।

Web Desk - ANB | Published : Jun 6, 2022 12:14 PM IST

ব্রক্ষ্মা-বিষ্ণু ও মহেশ্বর এই তিনজন হলেন সকল শক্তির উৎস। তাঁরা আদি দেবতা। পৃথিবীর সৃষ্টি কর্তা মনে করা হয় এই তিন শক্তিকে। শাস্ত্র মতে, এই তিন দেবতার কৃপা দৃষ্টি পেলে দূর হয় জীবনের সকল বাধা দূর হবে। এই কারণে শাস্ত্রে প্রতিটি দেব দেবতার পুজোর জন্য নির্দিষ্ট দিন ও তিথির উল্লেখ আছে। শাস্ত্র মতে, সঠিক নিয়ম নিষ্ঠার সঙ্গে সেই সকল ব্রত পালন করলে সর্ব কাজে সফল হওয়া সম্ভব। সেই অনুসারে প্রতি সোমবার পুজিত হন মহাদেব। 

অনেকেই সোমবার করে দেবাদিদেব মহাদেবের পুজো করে থাকেন। নিষ্ঠা ভরে তাঁর পুজো করলে সর্ব কাজে সফল হওয়া সম্ভব, একথা আমরা সকলেই জানি। শাস্ত্র মতে, শিব পুজোর সময় চন্দন, চাল, বেল পাতা, ধুতুরা ফুল, আকন্দ ফুল, দুধ, গঙ্গাজল অর্পন করলে মহাদেব তুষ্ট হন। সেই মেনে পুজোও করেন অনেকে। তবে, আজ রইল আরও এক বিশেষ টোটকা। সোমবার এই তিন জিনিস দান করুন। এতে মহাদেবের কৃপা দৃষ্টি পাবেন। জেনে নিন কী কী। 

মহাদেবের পুজোর সময় গম অর্পন করুন। এতে মহাদেব তুষ্ট হবেন। এতে জীবনের যে কোনও স্বপ্ন পূরণ হবে। অনেক সময় আমরা বগু প্রচেষ্টার পরও লক্ষ্যে পৌঁছাতে পারি না। এমন ক্ষেত্রে মহাদেবের পুজো করুন। পুজো সময় গম অর্পন করুন। উপকৃত হবেন। যে কোনও স্বপ্ন পূরণ করতে এটি বেশ উপকারী টোটকা। 
  
ডাল অর্পন করলেও সমান উপকার পাবেন। মহাদেব তুষ্ট হবেন। কেটে যাবে পারিবারিক অশান্তি। পারিবারিক অশান্তি থেকে মুক্তি পাওয়া সহজ কথা নয়। এই অশান্তি দূর করতে মেনে চলুন এই টোটকা। পুজোর সময় ডাল অর্পন করুন। সফল হবেন। যে কোনও জটিলতা থেকে মুক্তি পাবেন সহজে। এই টোটকা বেশ উপকারী। 

তিল অর্পনে মহাদেব তুষ্ট হবেন। প্রতি সোমবার এই টোটকা পালন করতে পারেন। পুজোর সময় তিল অর্পন করতে পারেন। এতে মুক্তি পারেন যে কোনও শারীরিক জটিলতা থেকে। নানা কারণে শারীরিক সমস্যা লেগেই থাকে। মহাদেবের কৃপা পেলে এই জটিলতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এবার পুজোর সময় এই তিন জিনিস অর্পন করুন। এই তিনটি জিনিস তুষ্ট হবেন মহাদেবের কৃপা পাবেন। জীবনের জটিলতা যেমন কেটে যাবে তেমনই সব কাজে সফল হবেন।  

আরও পড়ুন- গরুড় পুরাণ: এই দুটি কাজ করার সময় মহিলাদের কখনই দেখা উচিত নয় পুরুষদের

আরও পড়ুন- এই কয়টি ঘটনা সাধারণ ভাবে নেবেন না, শাস্ত্র মতে অশুভ ইঙ্গিত দেয় এগুলো

আরও পড়ুন- ভুলেও এদের সঙ্গে পার্টি করবেন না, বন্ধুদের বেশি করে মদ্যপানে উৎসাহ দেন এরা
  

Share this article
click me!