ঘরে কাঁচের ভেঙ্গে যাওয়া শুভ না অশুভ লক্ষণ, জেনে নিন আসল কারণ

যখন দেবতা বা শয়তানরা অন্য ব্যক্তির চেহারা অনুমান করে, তখন আয়না হয় আসল পরিচয় প্রকাশ করে বা আসল আত্মাকে বাইরে রাখে। ফলস্বরূপ, একটি বিশ্বাস আছে যে আয়না যেন কোনও ভাবে নষ্ট না হয়।
 

Web Desk - ANB | Published : Jul 27, 2022 8:16 AM IST

ভারতীয় ঐতিহ্যে, ভাঙ্গা বা ফাঁটা কাঁচকে দুর্ভাগ্য এবং ভয়ঙ্কর কিছুর আসন্ন ঘটনার পূর্বাভাস দেয় বা সতর্ক করে। এমনও বিশ্বাস রয়েছে যে, কাঁচ ভাঙলে তার আত্মা বিভিন্ন স্থানে কাঁচের ভিতরে বন্দী হয়ে যায়। হিন্দুধর্মে, মনে করা হয় যে একটি আয়নার ভেতর থেকে আত্মা নেওয়ার ক্ষমতা রয়েছে। যখন দেবতা বা শয়তানরা অন্য ব্যক্তির চেহারা অনুমান করে, তখন আয়না হয় আসল পরিচয় প্রকাশ করে বা আসল আত্মাকে বাইরে রাখে। ফলস্বরূপ, একটি বিশ্বাস আছে যে আয়না যেন কোনও ভাবে নষ্ট না হয়।

যদি আপনার বাড়িতে একটি কাঁচ ভেঙে যায়, তবে এটি বোঝায় যে সৌভাগ্য তার পথে আপনার বাড়িতে প্রবেশ করতে চলেছে। এটা বলার অপেক্ষা রাখে না যে আপনি নিজে থেকে কাঁচ ভেঙে ভাবলেন এই কাজটি হবে না এমনটা হয় না। কিন্তু, যদি আপনি ইচ্ছাকৃতভাবে কাঁচ ভেঙে দেন, তবে এটি এইভাবে কাজ করবে না; যাইহোক, আপনি যদি ভুলবশত কিছু কাঁচ ভেঙে ফেলেন, তাহলে এটি নির্দেশ করে যে মন্দ আপনার বাড়ি ছেড়ে চলে যাচ্ছে এবং সৌভাগ্য আসতে চলেছে।"
বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে রাখা ভাঙা বা ফাটা কাঁচ, ভাঙা বিছানা, অকেজো বাসন, অকেজো ঘড়ি, ভগবানের নষ্ট হয়ে যাওয়া মূর্তি, ভাঙা আসবাবপত্র, নষ্ট হয়ে যাওয়া ছবি ও ইলেকট্রনিক্স সামগ্রী, ভাঙা দরজা এবং অচল কলম, এই সমস্ত কিছুর কারণ। পরিবারের লোকেদের আর্থিক ক্ষতির পাশাপাশি মানসিক চাপ অর্থাৎ সবই পরিবারের আর্থিক ও মানসিক সুস্থতার জন্য ক্ষতিকর বলে মনে করা হয়।

বেশিরভাগ সময়, লোকেরা ফাঁটা কাঁচকে একটি অনুকূল লক্ষণ হিসাবে মনে করে। একটি সাধারণ নিয়ম হিসাবে, এটি আপনার জীবনে নতুন, উপকারী চক্রের শুরুর মতো জিনিসগুলিকে বোঝায়। কিন্তু, এটি নিকট ভবিষ্যতে আর্থিক পরিস্থিতিতে উন্নতির ইঙ্গিত দেয়।

ভাঙা কাঁচ সম্পর্কে কিছু কুসংস্কার কি?
এই কুসংস্কারগুলি সময়কাল, সমাজ এবং ব্যক্তিদের উপর নির্ভর করে যা তাদের অনুশীলন করে।
কিছু লোক ভাঙ্গা কাঁচের আধ্যাত্মিক তাত্পর্যের উপর দৃঢ় বিশ্বাসী, কিন্তু অন্যরা তাদের দৈনন্দিন জীবনে কাঁচ ভেঙে যাওয়া বা ভাঙা কাঁচের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নিয়ে বিরক্ত হয় না।
প্রাচীন রোমে শুরু করে, লোকেরা বিশ্বাস করতে শুরু করেছিল যে একটি ভাঙা আয়না ভাল বা খারাপ ভাগ্য নিয়ে আসতে পারে।

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- ফেং শুই বিড়ালের এত উপকারিতা আগে জানতেন, আর্থিক সমস্যা কাটাতে সেরা

উপসংহারে, কাঁচ ভাঙা শুভ বা আশুভ নয়। আসলে কিছুই ঘটবে না, কেবলমাত্র আপনাকে একটি কাঁচের টুকরো পরিষ্কার করতে হবে এবং একটি নতুন আয়না কিনতে হতে পারে৷ কাঁচ ভাঙা সব সময় দুর্ভাগ্যের লক্ষণ নয়, প্রাথমিকভাবে কারণ এটি প্রায়শই সুখের প্রতীক এবং সৌভাগ্যের অনুরোধ হিসাবে ব্যবহৃত হয়৷ ভাঙা কাঁচ আধ্যাত্মিক স্তরে দুটি ভিন্ন জিনিস উপস্থাপন করতে পারে। একদিকে, এর অর্থ মৃত্যুর পরের জীবন এবং জীবনের মধ্যে বাধা লঙ্ঘন, এবং অন্যদিকে, এটি স্বপ্নের আধ্যাত্মিক সংযোগের প্রতিনিধিত্ব করে।

Read more Articles on
Share this article
click me!