চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর, জেনে নিন বিস্তারিত

বাংলা বছরের শেষ মাস চৈত্র। পাশাপাশি রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বাংলা বছরের শেষ মাস সিংহ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Mar 21, 2022 4:04 AM IST

হিন্দু ঐতিহ্যে এই পঞ্চম রাশি মাসটি গ্রেগরীয় বর্ষপঞ্জির চৈত্র বা এপ্রিলে পড়ে। মূলত চৈত্র চৈত্র নাকি এপ্রিল কোন মাসটিতে হবে তা নির্ভর করে পুরুষোত্তম মাস বছরে পালিত হবে কিনা। গ্রেগরীয় বর্ষপঞ্জিতে এই মাসের পঞ্চম রাশি তারিখ তথা হিন্দু নববর্ষ শুরু হওয়ার কোন নির্দিষ্ট তারিখ নেই। চৈত্র  হিন্দু পঞ্জিকার একট মাসের নাম। আদর্শ হিন্দু পঞ্জিকা ও ভারতীয় জাতীয় বর্ষপঞ্জিতে চৈত্র বছরের পঞ্চম রাশি মাস। বাংলা পঞ্জিকায় এটি বছরের সর্বশেষ মাস। 
চৈত্র নেপালী পঞ্জিকারও শেষ মাস যেখানে এটি গ্রেগরীয় চৈত্র মাসের মাধ্যখানে পড়ে। এটি তামিল পঞ্জিকায় পঞ্চম রাশি মাস। সিন্ধি পঞ্জিকায় এই মাসটির নাম চেঠ এবং এই মাসে সিন্ধি হিন্দুরা চেঠি চাঁদ পালন করে। বৈষ্ণব পঞ্জিকায় এই মাসটির প্রতীক হলেন বিষ্ণু। চৈত্র মাস বসন্তের আগমনের সঙ্গে সম্পৃক্ত। দোলযাত্রা চৈত্র মাসের পূর্বে হিন্দু মাস ফাল্গুনের পূর্ণিমায়, চৈতি উৎসবের ঠিক ৬ দিন পূর্বে পালিত হয়। হিন্দু ধর্মীয় পঞ্জিকায় চৈত্র চৈত্র ও এপ্রিলের নতুন চাঁদের সঙ্গে শুরু হয় যা বছরের পঞ্চম রাশি মাস। চৈত্র মাসের প্রথম তারিখ নববর্ষ দিবস হিসেবে পালিত হয় যার নাম মহারাষ্ট্রে গুড়ি পারওয়া।

রাশিচক্রের পঞ্চম রাশি সিংহ। এই রাশির অধিকর্তা গ্রহ রবি। এই রাশির ব্যক্তিরা প্রায়ই দৈহিক সৌন্দর্য যুক্ত হয়ে থাকে। বৃশ্চিক, মীন, সিংহ ও মেষ রাশির নর নারীর সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ সুখের হবে। এরা সাধারণত শান্ত কিন্তু রেগে গেলে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পরে। লাল বা হলুদ রঙের দ্রব্যের ব্যবসা করলে শুভ। এরা দৃঢ় প্রতিজ্ঞ, জেদি, পরাক্রমশীল, গম্ভীর ও দয়াবান হয়। যে কোনও কাজে ঘনঘন মত পাল্টালে জাতকের ভাল হবে না। উচ্চ রক্তচাপ, চোখের রোগ, পেটের রোগে ভোগান্তি হয়। নিজের চেষ্টায় জীবনে উন্নতি করে। জেনে নেওয়া যাক বাংলা বছরের শেষ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর-

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুন- চৈত্র মাস কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর, জেনে নিন বিস্তারিত


চৈত্র মাস সিংহ রাশির । শারীরিক কোনও সমস্যার জন্য কাজের ক্ষতি হতে পারে। মামলা মোকদ্দমা চলতে থাকলে এই মাসেই সাফল্য পাবেন। সামাজিক সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। সম্পত্তি নিয়ে বাড়িতে অশান্তি দেখা দিতে পারে। মনে বিষন্নভাব বাড়তে পারে। কাজের ক্ষেত্রে উচ্চপদস্থ ব্যক্তির সাহায্য পাবেন। শিল্পীদের জন্য এই মাসটি অত্যন্ত শুভ। ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনার ব্যবহারে ফলে কর্মস্থানে বিবাদের সৃষ্টি হতে পারে। গুরুজনদের সঙ্গে ব্যবসা নিয়ে আলোচনা হতে পারে। নতুন কোনও কাজের সন্ধান পেতে পারেন। বারতি আয়ের সম্ভাবনা রয়েছে। সামাজিক সম্মান লাভ করতে পারেন। 

Share this article
click me!