'স্ত্রীরা সব সময়ে স্বামীদের কাছে এই ৩ জিনিস গোপন রাখে, জিজ্ঞাসা করলেও অস্বীকার করে' -চাণক্য নীতি

এই সম্পর্ককে মজবুত রাখতে হলে একে অপরের কাছ থেকে কোনও গোপন কথা কখনও লুকানো উচিত নয়, তবে চাণক্যের মতে, এমন কিছু জিনিস রয়েছে যা বেশিরভাগ স্ত্রীই তাদের স্বামীদের বলেন না। আসুন জেনে নিই কোন কোন গোপন রহস্য যা স্ত্রী স্বামীকে বলেন না।

Web Desk - ANB | Published : Aug 20, 2022 6:10 AM IST

স্বামী-স্ত্রীর সম্পর্ক প্রেম, বিশ্বাস এবং শ্রদ্ধার উপর ভিত্তি করে। এই সবের ঘাটতি দাম্পত্য জীবনে ফাটল ডেকে আনে। সুখী দাম্পত্য জীবনের জন্য স্বামী-স্ত্রীর মধ্যে স্বচ্ছতা খুবই গুরুত্বপূর্ণ। এই সম্পর্ককে মজবুত রাখতে হলে একে অপরের কাছ থেকে কোনও গোপন কথা কখনও লুকানো উচিত নয়, তবে চাণক্যের মতে, এমন কিছু জিনিস রয়েছে যা বেশিরভাগ স্ত্রীই তাদের স্বামীদের বলেন না। আসুন জেনে নিই কোন কোন গোপন রহস্য যা স্ত্রী স্বামীকে বলেন না।

স্ত্রী স্বামীর কাছ থেকে তিনটি জিনিস গোপন করে-

অর্থ সংরক্ষণ-
বউকে বলা হয় ঘরের লক্ষ্মী। চাণক্য বলেছেন যে একজন বুদ্ধিমান এবং গুণী স্ত্রী সর্বদা সঞ্চয়ে বিশ্বাস করেন। বর্তমান ও ভবিষ্যতের কথা মাথায় রেখে স্ত্রী সঞ্চয় করে থাকেন, সংকটকালে এই সঞ্চয় সংসার ও স্বামীর কাজে লাগে। চাণক্যের মতে, স্ত্রীরা কখনই স্বামীকে সঞ্চয় করা অর্থ সম্পর্কে সঠিক তথ্য দেন না, কারণ এটি জানতে পেরে স্বামী কোনও না কোনও সময় এই অর্থগুলি ব্যয় করবেন।

রোগের রহস্য-
চাণক্য বলেছেন যে স্ত্রীদের আরেকটি অভ্যাস আছে, তারা তাদের রোগ স্বামীর কাছেও বলে না। প্রায়ই তার অসুস্থতার বিষয়টি গোপন করে। কারণ স্ত্রী তার স্বামীকে বেশি চাপ দিতে চায় না। এমনকী স্বামীর জিজ্ঞাসা করলেও তিনি অনীহা প্রকাশ করেন, এর ফলে অনেক সময় মহিলাদের রোগ বাড়ে যা তাদের জন্য ক্ষতিকর।

আরও পড়ুন- সারাজীবন অর্থ এবং সম্পদের অভাব যদি না চান তবে এই বিদুরের এই নীতিগুলি মেনে চলুন

আরও পড়ুন- দুঃখ থেকে মুক্তি পেতে চাইলে আচার্য চাণক্যের এই কথাটি সর্বদা মনে রাখুন

আরও পড়ুন- 'জীবন সঙ্গী বেছে নেওয়ার সময় এই বিষয়গুলো দেখে নিন, যাতে বিয়ের পর কোনও আফসোস না হয়' চাণক্য নীতি


ভালবাসার অনুভূতি-
চাণক্য বলেন, অনেক সময় স্বভাবের কারণে স্ত্রী তার ভালোবাসা প্রকাশ করতে পারে না। রোম্যান্সের জন্য তার অনেক ইচ্ছা থাকে কিন্তু স্বামীর সঙ্গে সেই কথা শেয়ার করে নিতে দ্বিধাবোধ করেন। একই সময়ে, অনেক সময় স্ত্রী তার স্বামীর সিদ্ধান্তে একমত না হলেও বিবাদের পরিস্থিতি এড়াতে স্বামীকে সমর্থন করে এবং তার চিন্তাভাবনা দমন করে।

Read more Articles on
Share this article
click me!