বাড়ির চারপাশে কাক ডাকা সব সময় অশুভ নয়, জানুন কখন বুঝবেন শুভক্ষণ আসছে

শনি দেবের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে কাকের। আর শনি দেবকে ভয় পান না এমন মানুষ খুবই কমই আছেন। কোনও সময় জ্যোতিষী যদি বলে থাকেন যে কারও উপর শনির দৃষ্টি পড়েছে তাহলে ভয়ে সিঁটিয়ে যান অনেকেই। তাই বিভিন্ন জায়গাতেই শনি দেবকে খুব শান্তিতে রাখার, সব সময় তুষ্ট করে রাখার চেষ্টা করা হয়

Web Desk - ANB | Published : Apr 21, 2022 6:22 AM IST

পাখি কম বেশি বহু মানুষই পছন্দ করেন। কিন্তু, তা বলে কাককে পছন্দ করেন না অনেকেই। এক তো তার রং কালো, তার উপর আবার তার গলার স্বরও খুবই খারাপ। সেই কারণে কাককে একেবারেই পছন্দ করেন না অনেকেই। তাকে তাচ্ছিল্যের চোখে দেখেন বহু মানুষ। যদিও কাককে ঝাড়ুদার পাখি বলা হয়। কারণ এই পাখি এলাকাকে পরিষ্কার রাখতে সাহায্য করে। কিন্তু, সেই বিষয়ে খুব বেশি গুরুত্ব দেন না কেউই। বরং এর সাথে অশুভশক্তির যোগসূত্র রয়েছে বলে মনে করেন অনেকে।

শনি দেবের সঙ্গে নিবিড় সম্পর্ক রয়েছে কাকের। আর শনি দেবকে ভয় পান না এমন মানুষ খুবই কমই আছেন। কোনও সময় জ্যোতিষী যদি বলে থাকেন যে কারও উপর শনির দৃষ্টি পড়েছে তাহলে ভয়ে সিঁটিয়ে যান অনেকেই। তাই বিভিন্ন জায়গাতেই শনি দেবকে খুব শান্তিতে রাখার, সব সময় তুষ্ট করে রাখার চেষ্টা করা হয়। যদিও অনেকেই এসব বিষয় মানতে চান না। তাঁদের কাছে এগুলি সবই কুসংস্কার ছাড়া আর কিছুই নয়। আর যেহেতু শনি দেবের সঙ্গে কাকের একটা সম্পর্ক রয়েছে সেই কারণে যদি কখনও বাড়ির আশপাশে কাক ডাকে তাহলে সেটাকে অনেকেই অশুভ বলে ধরে নেন। কিন্তু, আসল বিষয় হল কাক ডাকা একেবারেই অশুভ নয়। কখনও কখনও ভালো কিছু ইঙ্গিত বহন করে নিয়ে আসে এই সব ঘটনা। শুধুমাত্র খেয়াল রাখতে হবে যে কোন সময় এবং বাড়ির কোন দিক থেকে কাক ডাকছে, তাহলেই বুঝতে পারবেন যে তা শুভ না অশুভ। 

আরও পড়ুন- অক্ষয় তৃতীয়ায় করুন এই কাজ, দূর হবে বাড়ির সমস্ত আর্থিক সংকট

কোন সময় কোন দিকে কাক ডাকলে কী হয়?
১)যদি কখনও প্রথম প্রহরে অর্থাৎ সকাল ৬ থেকে ৯ টার মধ্যে কোন কাক উত্তর দিকে বসে ডাকে তাহলে আপনাকে ভেবে নিতেই হবে যে আপনার জীবনে শত্রুদের সংখ্যা বৃদ্ধি পেতে চলেছে। আর যদি পূর্ব দিকে বসে কাক ডাকে তাহলে শীঘ্রই আপনার মনস্কামনা পূর্ণ হতে চলেছে। যদি দক্ষিণ দিকে বসে ডাকে তাহলে আপনি খুব তাড়াতাড়ি কোনও কাজে সফলতা লাভ করতে চলেছেন। আর যদি পশ্চিম দিকে বসে ডাকে তাহলে কর্মপ্রাপ্তি লাভ করবেন। অর্থাৎ আপনার আয় বৃদ্ধি পেতে চলেছে।

আরও পড়ুন- বাড়ির সঠিক দিকে বাঁশি রাখলে অলৌকিক পরিবর্তন দেখা যায়, বাড়ি থেকে দূর হয় সমস্ত নেগেটিভ শক্তি

২) দ্বিতীয় প্রহরে অর্থাৎ ৯ টার পর থেকে ১২টার মধ্যবর্তী সময়ে বাড়ির পূর্বদিকে বসে কাক ডাকে তাহলে সুখবর আছে আপনার জন্যে। দক্ষিণ দিকে বসে ডাকে তাহলে খুব তাড়াতাড়ি বিপদের মুখে পড়তে চলেছেন আপনি। উত্তর দিকে বসে ডাকলে আগামী সময় খুব খারাপ হতে চলেছে আপনার জন্য। আর যদি পশ্চিম দিকে বসে কাক ডাকে তাহলে জানবেন যে কেউ সাক্ষাৎ করতে চাইছে আপনার সঙ্গে। এর জন্য আপনার জীবন বদলে যেতে পারে। 

৩) যদি তৃতীয় প্রহরে অর্থাৎ বেলা ১২ টা থেকে দুপুর ৩টের মধ্যে বাড়ির পূর্ব দিকে কাক ডাকে তাহলে আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসছে। এই মুহূর্তে আপনাকে সাবধান হতে হবে। আপনার শত্রু আপনার ক্ষতি করার চেষ্টা করছে। যদি দক্ষিণ দিকে ডাকে তাহলে আপনি খুব শীঘ্রই বিবাদে জড়িয়ে পড়তে চলেছেন। যদি উত্তর দিকে ডাকে তাহলে আপনি পুত্র সন্তান লাভ করতে চলেছেন। এবং যদি পশ্চিম দিকে ডাকে তাহলে কোনও আত্মীয়-স্বজনের কাছ থেকে গুপ্তধনের সন্ধান পেতে পারেন আপনি।

আরও পড়ুন- ঠিক মত ঘুম হলেও সারাদিন ক্লান্ত লাগে, জেনে নিন এর কারণ ও প্রতিকার

৪) চতুর্থ প্রহর অর্থাৎ বেলা ৩ টে থেকে সন্ধ্যে ৬টার মধ্যে যদি বাড়ির পূর্ব দিকে কাক ডাকে তাহলে খুব শীঘ্রই ঝগড়া বিবাদের মধ্যে জড়িয়ে পড়তে চলেছেন আপনি। যদি দক্ষিণ দিকে বসে কাক ডাকে তাহলে নতুন কোনও ধনসম্পত্তি পেতে পারেন। যদি উত্তর দিকে ডাকে তাহলে আপনি সুসংবাদ পাবেন। এবং এই সময় যদি পশ্চিম দিকে কাক ডাকে তাহলে মৃত্যু সংবাদ অপেক্ষা করছে আপনার জন্য। এভাবেই কাক কোথায় ডাকছে তা দেখে নিয়ে বুঝে যান যে আপনার জীবনে ভালো সময় আসছে নাকি খারাপ।

Share this article
click me!