দীপাবলিতে বাড়িতে এই জায়গায় রাখুন সৌভাগ্যের মূর্তি, দুর্ভাগ্য দূর হয়ে হবে টাকার বৃষ্টি

বাস্তুতে নিরাপদ ও অর্থ সঠিক দিকে রাখলে বিশেষ ফল পাওয়া যায়। এমন নিয়মও আছে এমন পরিস্থিতিতে, বাড়ির জন্য কোনও নতুন জিনিস কেনার সময় বা শুভ কাজ করার সময় বাস্তুর নিয়মগুলি মাথায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। 
 

Web Desk - ANB | Published : Oct 23, 2022 8:40 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে রাখা প্রতিটি জিনিস যদি একটি নির্দিষ্ট জায়গায় রাখা হয় তবে এর শুভ ফল প্রকাশ পায়। একই সঙ্গে, রান্নাঘর, অধ্যয়নের স্থান, উপাসনার স্থান, বাথরুমের মতো বাড়ির সমস্ত কিছুর জন্য একটি নির্দিষ্ট জায়গা বা স্থান রয়েছে। শুধু তাই নয়, বাস্তুতে নিরাপদ ও অর্থ সঠিক দিকে রাখলে বিশেষ ফল পাওয়া যায়। এমন নিয়মও আছে এমন পরিস্থিতিতে, বাড়ির জন্য কোনও নতুন জিনিস কেনার সময় বা শুভ কাজ করার সময় বাস্তুর নিয়মগুলি মাথায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। 
বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, যদি বাস্তু অনুসারে বাড়িতে থাকা কিছু ছোট জিনিস রাখা হয়, তাহলে সেগুলো খুবই উপকারী বলে প্রমাণিত হয়। এতে পরিবারে সুখ, সমৃদ্ধি এবং সম্পদের সঞ্চয় হয়। আপনি যদি দীপাবলিতে কারও কাছ থেকে উপহার হিসেবে লাফিং বুদ্ধ পেয়েছেন বা এটি কেনার কথা ভাবছেন, তাহলে এর জন্য কী কী গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হবে তা জেনে নেওয়া যাক। 

সাফল্য এবং সমৃদ্ধির প্রতীক-
এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে রাখা লাফিং বুদ্ধ মূর্তি সাফল্য ও সমৃদ্ধির প্রতীক। এটা বিশ্বাস করা হয় যে দীপাবলির সময় বাড়িতে লাফিং বুদ্ধ রাখলে একজন ব্যক্তির সাফল্য আসে। এটি সমৃদ্ধির প্রতীক হিসেবেও বিবেচিত হয়। লাফিং বুদ্ধাও রাখা হয়েছে সৌভাগ্যের জন্য। কথিত আছে লাফিং বুদ্ধের মূর্তি ঘরে রাখলে সুখের পরিবেশ বজায় থাকে। 

এদিক দিয়ে রাখলে উপকার হয়-
বাস্তুতে বলা হয়েছে যে যে কোনও কিছু শুধুমাত্র তখনই শুভ ফল দেয় যখন তা সঠিক দিকে রাখা হয়। একইভাবে, যদি লাফিং বুদ্ধকে সঠিক দিকে স্থাপন করা হয়, তাহলে তারা ইতিবাচক শক্তি যোগাবে। বাড়ির প্রধান প্রবেশদ্বারে লাফিং বুদ্ধের মূর্তি রাখুন, যাতে ঘরে প্রবেশকারী ব্যক্তিও হাসতে হাসতে প্রবেশ করতে পারে। কথিত আছে যে যে পরিবারে মানুষ সুখী, সেখানে আর্থিক সচ্ছলতা নিজে থেকেই আসে।

আরও পড়ুন- মহাভারত যুদ্ধের আগে কার্তিক মাস এমনই ২টি গ্রহণের যোগের সৃষ্টি হয়েছিল, দুর্ঘটনার আশঙ্কা

আরও পড়ুন- নগ্নরূপেই কেন মা কালী পূজিত হন, জেনে নিন এর আসল কারণ

আরও পড়ুন- ২৩ অক্টোবর থেকে মার্গী হওয়া শনি, এই রাশিগুলির উপর প্রবল সমস্যার সৃষ্টি করবে

লাফিং বুদ্ধের অনেক প্রকার রয়েছে
এটি বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে লাফিং বুদ্ধের একটি নয় বরং ১২ প্রকার রয়েছে। চিনা বাস্তু বা ফেংসুই অনুসারে বিশ্বাস করা হয় যে, এই লাফিং বুদ্ধের  বিভিন্ন স্থান এবং ইচ্ছা অনুযায়ী রাখা হয়। এর মধ্যে কারও ইচ্ছা পূরণ হয়, আবার কারও ঘরে অর্থের বৃষ্টি হয়।

Read more Articles on
Share this article
click me!