ধনতেরাসে এই ৫ টি জিনিস ভুলেও নয়, দেখা দিতে পারে চরম আর্থিক সমস্যা

  • কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস পালন হয়
  • এই দিনে নতুন ধাতু ও জিনিস কেনার রীতি রয়েছে
  • ধনতেরাসে এই ৫ জিনিস কখনোই কিনবেন না
  • চরম দারিদ্র্যতা দেখা দেওয়ার সম্ভাবনা থাকে

Asianet News Bangla | Published : Nov 7, 2020 5:16 AM IST

প্রতি বছর, কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস উৎসব পালন করা হয়। হিন্দু ধর্মীয় গ্রন্থ অনুসারে, এই দিন সোনার ও রৌপ্যর সামগ্রী ক্রয় করা হয়, লোকেরা নতুন ধাতু ও জিনিস কিনে থাকেন। তবে ধনতেরাসে এই ৫ টি জিনিস কখনোই কিনবেন না, অন্যথায় সুখ, সমৃদ্ধি, ধন-সম্পদ সবই বাস্তু থেকে শেষ হয়ে যাবে এবং ঘরে চরম দারিদ্র্যতা দেখা দেওয়ার সম্ভাবনা থাকে। 

অ্যালুমিনিয়াম- আজকের সময়ে, ধনতেরাসে জিনিসগুলি কেনার সময়, অনেকেই ইস্পাত এবং অ্যালুমিনিয়ামের জিনিসগুলি কেনেন।  ইস্পাত এবং অ্যালুমিনিয়ামের বাসন বা অন্যান্য জিনিস কেনার কারণে বাড়ির লক্ষ্মী রাগান্বিত হয়, এবং ঘরে চরম দারিদ্র্যতার যোগ দেখা দিতে পারে। রাহুর উপর অ্যালুমিনিয়ামে প্রভাব পড়ে। আর এই কারণে, এটি দুর্ভাগ্য এবং দুর্ভাগ্যের সূচক হিসাবে বিবেচিত হয়।

আরও পড়ুন- সন্তান লাভের উদ্দেশ্যে হয় এই ব্রত পালন, জেনে নিন আহোই অষ্টমীর গুরুত্ব

লোহা- জ্যোতিষশাস্ত্রে লৌহ শনির একটি উপাদান হিসাবে বিবেচিত হয়। তাই এই শুভ দিনে ঘরে লোহার জিনিসপত্র আনা অশুভ বলে বিবেচিত হয়। এটা বিশ্বাস করা হয় যে ধনতেরাসের দিনে এই লোহার ধাতব দ্বারা তৈরি কোনও জিনিস কেনা দুর্ভাগ্য নিয়ে আসে।

আরও পড়ুন- বৃষ রাশির কতটা উন্নতি হবে নভেম্বর মাসে, দেখে নিন

প্লাস্টিক- ধনতেরাসের দিন প্লাস্টিকের জিনিস কেনাও অশুভ বিবেচিত কারণ এটি স্থায়িত্ব এবং অস্তিত্ব হ্রাস করে।

কাঁচ - হিন্দু ধর্মীয় ধর্মগ্রন্থ বিশ্বাস করে যে ধনতেরাসের শুভ উপলক্ষে কাঁচ বা কাঁচের জিনিস কিনবেন না, কারণ কাঁচও রাহুর অন্তর্গত, যা ঘরে দারিদ্র্যতা বয়ে আনে।  

চিনি - এই দিনে চিনির তৈরি জিনিস কেনাও অশুভ বিবেচিত। যেহেতু চিনি দীর্ঘদিন ধরে নিরাপদ এবং স্থিতিশীল নয়, এটি বাড়ির সমৃদ্ধি হ্রাস করে।

Share this article
click me!