এই তিন ভুলে হতে পারে অমঙ্গল, ঘুম থেকে উঠে এই কাজ করবেন না, জেনে নিন কী কী

সকাল বেলা (Morning) ঘুম থেকে উঠে কয়টি কাজ করবেন না। নিজেদের ভুলেই দিন বাজে কাটতে পারে। সারাদিন ভালো কাটাতে তিনটি কাজ থেকে বিরত থাকুন। জেনে নিন কী কী। 

Sayanita Chakraborty | Published : Feb 21, 2022 10:50 AM IST / Updated: Feb 21 2022, 04:23 PM IST

সময় মতো বেরিয়েও অফিস (Office) পৌঁছাতে দেরি হল, কাজের সামান্য ভুলের জন্য বসের কাছে একগাদা কথা শুনলেন, বাড়ি ফেরার সময় রাস্তায় সংকটে পড়লেন, এক কথায় পুরো দিনটা খারাপ গেল। মাঝে মধ্যে এমন খারাপ দিন কাটে অনেকে। জানেন কী, এর কারণ আমাদের ভুল। সকাল বেলা (Morning) ঘুম থেকে উঠে কয়টি কাজ করবেন না। নিজেদের ভুলেই দিন বাজে কাটতে পারে। সারাদিন ভালো কাটাতে তিনটি কাজ থেকে বিরত থাকুন। জেনে নিন কী কী। 
 
সকালে ঘুম থেকে উঠেই শুরু হয়ে যায় ত্বকের যত্ন। সকালে উঠে ক্লিনজার দিয়ে মুখ মোছেন, তারপর ক্রিম লাগান। অথবা শোওয়ার ঘরে খাট এমন জায়গায় রাখা, যাতে খাট থেকে নেমেই নিজের প্রতিবিম্ব দেখতে পান। আর এই কাজ ভুলেও করবেন না। ঘুম থেকে উঠে আয়না দেখবেন না। বাস্তু মতে, এই কাজে নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি হয়। যা অমঙ্গল ডেকে আনতে পারে। এবার থেকে এই স্বাভাবের বদল করুন। 

ডাস্টবিনের (Dustbin) দিকে তাকাবেন না ঘুম থেকে উঠে। দিনের শুরুতে নোংরা দেখা উচিত নয়। রান্না ঘরে জমে থাকা এঁটো বাসন, কিংবা ডাস্টবিনের দিকে তাকাবেন না। ঘুম থেকে উঠে অনেকেই ঘর পরিষ্কার করেন। এই কাজ করা অনুচিত। এতে অমঙ্গল ঘটতে পারে। সারাদিন খারাপ যাওয়ার সম্ভাবনা থাকে। জ্যোতিষ মতে, সকালে উঠে নোংরার দিকে তাকাবেন না। 

ঘুম থেকে উঠে নিজের ছায়া (Shadow) না দেখাই ভালো। নিজের ছায়া মারাবেন না। জ্যোতিষ মতে, এই কাজ করা অশুভ। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকল উন্নতিতে বাধা দেয়। এমনকী, ঘরের অন্ধকার অংশের দিকে না যাওয়াই ভালো। এতে দিন খারাপ যেতে পারেন। বাড়ির কোনও কোণা অন্ধকার থাকলে সেখানে আলো লাগান। অন্ধকার স্থান নেতিবাচক এনার্জি তৈরি করে। 

দিনের শুরু করুন সঠিক ভাবে। সকাল বেলার কয়টি শুভ অভ্যেসের (Good Habits) গুণে দিন ভালো কাটবে। সকালে ঘুম থেকে উঠেন ঠাকুরের ছবি দেখুন, সূর্য প্রণাম করুন। ভগবানের আরাধনা করে দিন শুরু করুন। এতে একদিকে যেমন দিন ভালো যাবে, তেমনই সু সময় (Good Time) ফিরে আসবে। প্রতিদিন নিষ্ঠা ভরে ভগবানের পুজো করুন, স্নান করে ধূপ দেখান, এতে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। 

আরও পড়ুন: খাবার টেবিল রাখুন বাস্তু মেনে, জেনে নিন কোন দিকে খাবার খেলে সুস্বাস্থ্য বজায় থাকবে

আরও পড়ুন: কেন শিবের গলায় স্থান পেল নাগরাজ বাসুকি, জেনে নিন এর পৌরাণিক কাহিনি

আরও পড়ুন: মহাশিবরাত্রিতে মনের প্রতিটি ইচ্ছে পূরণে, এই দিনে রাশি অনুযায়ী পালন করুন এই নিয়মগুলি
 

Share this article
click me!