মঙ্গলবার ভুলেও এই পাঁচটি কাজ করবেন না, আপনার ভুলে রুষ্ট হবেন পবন পুত্র হনুমান

শাস্ত্র মতে, মঙ্গলবার জন্মগ্রহণ করেছিলেন হনুমান। সে কারণে মঙ্গলবার পুজিত হন পবন পুত্র। জীবনের সকল সংকট কাটাতে অনেকেই হনুমানের পুজো করে থাকেন। প্রতি সপ্তাহে ভগবান হনুমানের পুজো করলে ভুলেও এই পাঁচটি কাজ করবেন না।

Sayanita Chakraborty | Published : Apr 19, 2022 10:58 AM IST

হিন্দু শাস্ত্রে একাধিক দেব দেবীর উল্লেখ আছে। শাস্ত্র মতে, ব্রক্ষ্মা-বিষ্ণু ও মহেশ্বর এই তিনজন হলেন সকল শক্তির উৎস। এই তিন দেবতা আদি দেবতা হিসেবে পুজিত হব। আর ভগবান হনুমান হলে শিবের অংশ। শাস্ত্রে, প্রতিটি দেব দেবীর জন্য আলাদা আলাদা দিনের উল্লেখ আছে। শাস্ত্র মতে, মঙ্গলবার জন্মগ্রহণ করেছিলেন হনুমান। সে কারণে মঙ্গলবার পুজিত হন পবন পুত্র। জীবনের সকল সংকট কাটাতে অনেকেই হনুমানের পুজো করে থাকেন। প্রতি সপ্তাহে ভগবান হনুমানের পুজো করলে ভুলেও এই পাঁচটি কাজ করবেন না। 
  
ভুলেও মঙ্গলবার মাংস খাবেন না। নিরামিষ ভোজন করুন এই দিন। ভগবান হনুমানের পুজো করলে এই দিন অবশ্যই নিরামিষ খাবেন। মাছ, মাংস খাবেন না। তা না হলে পবন পুত্র রুষ্ট হবেন। সংসারে অমঙ্গল নেমে আসবে।  
 
শাস্ত্র মতে, মঙ্গলবার সন্ধ্যার পর প্রসাধনী না কেনাই ভালো। এর ফলে দাম্পত্য কলহ বাড়তে পারে। নানা কারণে দাম্পত্য অশান্তি লেগেই থাকে। এই অশান্তি থেকে মুক্তি পেতে চাইলে এই টোটকা অবশ্যই মেনে চলুন। মঙ্গলবার ভুলেও প্রসাধনী দ্রব্য কিনবেন না। 

মঙ্গলবার সন্ধ্যায় দুগ্ধজাতীয় খাবার খাবেন না। এতে অমঙ্গল দেখা দিতে পারে। মঙ্গলবার দুগ্ধ জাতীয় দ্রব্য খেতে নেই। বিশেষ করে যারা ভগবান হনুমানের পুজো করেন, তারা এই কাজ ভুলও করবেন না। এর ফলে পারিবারিক অশান্তি দেখা দিতে পারে।  

ভগবান হনুমানকে লাড্ডু ভোগ দেওয়ার রীতি আছে। তাই মঙ্গলবার লাড্ডু খাবেন না। প্রথমে লাড্ডু বজরংগীকে নিবেদন করুন। তারপর তা খেতে পারেন। প্রতি মঙ্গলবার এই কথা মনে রাখুন। সম্ভব হলে শনিবারও এই টোটকা মেনে চলবেন। 

মঙ্গলবার ভুলেও মদ্যপান নয়। এতে ভগবান রুষ্ট হন। পারিবারিক অশান্তি বাঁধতে পারে এই ভুলে। তাই মঙ্গলবার দিন ভগবান হনুমানের পুজো করলে, ভুলেও মদ্যপান করবেন না। এতে পারিবারিক সুখ নষ্ট হতে পারে। এমনকী, দাম্পত্য কলহ বৃদ্ধি পেতে পারে। সঙ্গে হতে পারে আর্থিক ক্ষতি। 

তাই পারিবারিক অশান্তি কাটাতে, সংকট থেকে মুক্তি পেতে, আর্থিক জটিলতা দূর করতে ভগবান হনুমানের পুজো করুন। আর প্রতি মঙ্গলবার হনুমান চাল্লিশা পাঠ করুন। সঙ্গে মঙ্গলবার ভুলেও এই পাঁচটি কাজ করবেন না। এতে রুষ্ট হতে পারেন পবন পুত্র। তাই মেনে চলুন এই টোটকা। 

আরও পড়ুন- পারিবারিক দুর্ভোগ কেটে যাবে পাতিলেবুর গুণে, পাতিলেবু দিয়ে এই বিশেষ টোটকা করুন

আরও পড়ুন- বাস্তুদোষে বাড়তে পারে ওজন, আজই বাড়িতে এই পাঁচটি পরিবর্তন করুন, কমবে মেদ

আরও পড়ুন- ২ দিনে ভাগ্য বদলে দেয় এই রত্ন, মিলবে অঢেল অর্থ ও দূর করে সকল ঝামেলা
 

Share this article
click me!