বাস্তুদোষে বাড়তে পারে ওজন, আজই বাড়িতে এই পাঁচটি পরিবর্তন করুন, কমবে মেদ

জানেন কি, ওজন বৃদ্ধির কারণ হতে পারে বাস্তুদোষ। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা মানুষের শরীরে প্রভাব ফেলে। তাই এবার থেকে সকল বাস্তদোষ দূর করুন। ওজন কমাতে মেনে চলুন এই কয়টি বাস্ত টোটকা।  

Sayanita Chakraborty | Published : Apr 19, 2022 9:15 AM IST

বাড়তি ওজন সব সময়ই চিন্তার বিষয়। বাড়তি ওজন কমাতে সকলেই মরিয়া। নাম মাত্রা খাওয়া আর এক্সারসাইজ চলে নিয়মিত। এই সব করে সব সময় যে লাভ হয় এমন নয়। অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায়, কঠিন পরিশ্রমেও সহজে ওজন কমে না। অনেকে তো বলেন, শুধু জল খেয়ে থাকলেও নাকি ওজন বৃদ্ধি হয়। জানেন কি, ওজন বৃদ্ধির কারণ হতে পারে বাস্তুদোষ। বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে তা মানুষের শরীরে প্রভাব ফেলে। তাই এবার থেকে সকল বাস্তদোষ দূর করুন। ওজন কমাতে মেনে চলুন এই কয়টি বাস্ত টোটকা।  

শাস্ত্র মতে, ডাইনিং টেবিলের সোজা সুজি আয়না লাগান। আপনি খেতে বসে যেন সেই আয়নায় নিজেকে দেখতে পান, এমন জায়গায় রাখবেন। এই টোটকা মেনে চললে ওজন কমবে। শাস্ত্র মতে, খেতে বসে নিজেকে আয়নায় দেখতে পেলে নাকি ওজন কমে।  
 
নোংরা বোতল ফেলে দিন। অনেকেই বাড়িতে জলের বোতলে জল ভরে রাখেন। আর জলে আয়রন থাকলে কিংবা অন্য কোনও কারণে বোতলে দাগ থাকলে সেই বোতল ফেলে দিন। এই ধরনের দাগ লাগা বোতলে জল খেলে ওজন বৃদ্ধি হয়। 

বেগুনি পোশাক পরুন। বেগুনি রঙ শাস্ত্র মতে শুভ। এই রঙের পোশাক পড়লে সব কাজে সফল হবেন। তেমনই যে কোনও দোষ থাকলে তা কেটে যাবে। বেগুনি রঙ শরীরের ওপর প্রভাব ফেলে। তাই এক্সারসাইজ করতে যাওয়ার সময় বেগুনি পোশাক পরতে পারেন। 

দক্ষিণ দিকে মাথা করে ঘুমান। পর্যাপ্ত ঘুম না হলে ওজন বৃদ্ধি হয়। আর বাস্তুদোষ থাকলে ঘুমে ব্যঘাত ঘটে। তাই শাস্ত্র মতে, দক্ষিণ দিকে মাথা করে ঘুমানো ভালো। দক্ষিণ দিকে মাথা করে ঘুমালে ঘুমে ব্যঘাত ঘটবে না। ফলে ওজন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা নেই। সঙ্গে শরীরও সুস্থ থাকবে। 

রান্না ঘর পরিষ্কার রাখুন। রাতে রান্না ঘরে এঁটো বাসন ফেলে রাখবেন না। এই ধরনের জিনিস থেকে বাড়তে থাকে বাস্তুদোষ। রান্না ঘরে ঝাঁটাও রাখবেন না। এই সকল ভুলে রান্না ঘরে বাস্তুদোষ দেখা দেয়। এর প্রভাবে ওজন বৃদ্ধি ঘটে। এবার থেকে ওজন কমাতে চাইলে শুধু ডায়েটিং করলে হবে না। সঙ্গে ঘরের সকল বাস্তুদোষ দূর করুন। বাস্তুদোষে বাড়তে পারে ওজন। বাড়িতে এই কয়টি পরিবর্তন করুন। মুহূর্তে কমবে বাড়তি মেদ।
 
আরও পড়ুন- ২ দিনে ভাগ্য বদলে দেয় এই রত্ন, মিলবে অঢেল অর্থ ও দূর করে সকল ঝামেলা

আরও পড়ুন- স্বপ্নে এই জিনিসগুলো দেখলে বুঝবেন লটারি মিলতে চলেছে, হাতে আসবে প্রচুর সম্পদ

আরও পড়ুন- শনিচরি অমাবস্যার দিনে বছরের প্রথম সূর্যগ্রহণ, জেনে নিন কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Share this article
click me!