ভুলেও বাড়িতে রাখবেন না এই তিনটে জিনিস, বাঁধতে পারে পারিবারিক দ্বন্দ্ব

বাস্তু শাস্ত্র মতে, আজকার অনেকে যেমন বাড়ি তৈরি করছেন তেমনই বহু মানুষ আজকাল ঘর সাজাচ্ছেন। শাস্ত্র মতে, সঠিক নিয়ম মেনে ঘর সাজালে যেমন দূর হবে নেতিবাচক এনার্জি। বাড়িতে পারিবারিক অশান্তি দূর করতে বাস্তু মেনে ঘর সাজান। পারিবারিক অশান্তির কারণ হতে পারে তিনটি বাস্তুদোষ। বাড়িতে ভুলেও এই তিন কাজ করবেন না।

Sayanita Chakraborty | Published : Jul 27, 2022 11:17 AM IST

জ্যোতিষ শাস্ত্রের ওপর মানুষের ভরসা যুগ যুগ ধরে চলে আসছে। নতুন কোনও কাজে হাত দিতে, বিবাহের জন্য, বাড়ি তৈরিতে, ব্যবসার কাজে নতুন পদক্ষেপ নিতে অনেকেই জ্যোতিষ মত নিয়ে থাকেন। সেই জ্যোতিষ শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু শাস্ত্র। বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। কোন দিকে কোন ঘর হবে, তা যেমন রয়েছে শাস্ত্রে, তেমনই ঘরের কোন দিকে কী রাখা শুভ- সে কথাও উল্লেখ আছে। বাস্তু শাস্ত্র মতে, আজকার অনেকে যেমন বাড়ি তৈরি করছেন তেমনই বহু মানুষ আজকাল ঘর সাজাচ্ছেন। শাস্ত্র মতে, সঠিক নিয়ম মেনে ঘর সাজালে যেমন দূর হবে নেতিবাচক এনার্জি। বাড়িতে পারিবারিক অশান্তি দূর করতে বাস্তু মেনে ঘর সাজান। পারিবারিক অশান্তির কারণ হতে পারে তিনটি বাস্তুদোষ। বাড়িতে ভুলেও এই তিন কাজ করবেন না। 

শুকনো ফুল রাখতে নেই। অনেকেই ফুল দিয়ে বাড়ি সাজান। কিংবা ঠাকুর ঘরে ফুল দেন। এই ফুল শুকিয়ে গেলে ফেলে দিন। বাড়িতে শুকনো ফুল রাখবেন না। ফুল শুকিয়ে গেলে ফেলে দিন। তা না হলে পারিবারিক দ্বন্দ্ব দেখা দিতে পারে। 

বাড়িতে ভাঙা পাত্র রাখবেন। বিশেষ করে ভাঙা পাত্রে জল খাবেন না। এতে দারিদ্রতা দেখা দিতে পারে। তেমনই ভাঙা পাত্র রাখলে পারিবারিক অশান্তি দেখা দিতে পারে। ভুলেও রাখবেন না ভাঙা পাত্র। এতে নেতিবাচক শক্তি উৎপন্ন হবে। যা পরিবারের সদস্যদের ওপর খারাপ প্রভাব পড়বে। 

তেমনই ইলেক্ট্রনিক গ্যাজেট নষ্ট হয়ে গেলে তা রাখবেন না। বাড়িতে নষ্ট হয়ে যাওয়া গ্যাজেট রাখলে তার থেকে নেতিবাচক শক্তি উৎপন্ন হবে। যা পরিবারের সদস্যদের ওপর খারাপ প্রভাব পড়বে। এর থেকে পারিবারিক দ্বন্দ্ব দেখা দিতে পারে। এবার থেকে মেনে চলুন এই বিশেষ জিনিস। 

তেমনই পরিবারের সকলে সৌভাগ্য লাভ করতে ও সুসম্পর্ক বজায় রাখতে গাছ রাখতে পারেন ঘরে। অ্যালোভেরা, পুদিনা, লাকি ব্যাম্বু রাখতে পারেন বাড়িতে এতে মিলবে সৌভাগ্য। তেমনই, শোওয়ার ঘরে আয়না রাখবেন না। শাস্ত্র মতে, শোওয়ার ঘরে আয়না রাখলে পরিবারের সদস্যদের মধ্যে কলহ হতে পারে। একান্ত রাখতে হলে তা মেঝে থেকে চার থেকে পাঁচ ফিট উচ্চতায় আয়না ঝোলান। মেনে চলুন এই কয়টি টোটকা। এতে মিলবে বিশেষ উপকার। 

আরও পড়ুন- কুম্ভ থেকে কন্যারাশি- বাবার ঘনিষ্ট সন্তান হন এই তিন রাশির ছেলে মেয়েরা, দেখে নিন তালিকা

আরও পড়ুন- ঘরে কাঁচের ভেঙ্গে যাওয়া শুভ না অশুভ লক্ষণ, জেনে নিন আসল কারণ

আরও পড়ুন- ২০২২ সালের রাখি পূর্ণিমায় চারটি শুভ যোগ, জেনে নিন ভাইয়ের হাতে রাখি বাঁধার শুভ তিথি মুহূর্ত ও শুভ যোগ

Share this article
click me!