পার্স কিংবা সাইড ব্যাগে ভুলেও রাখবেন না এই কটি জিনিস, হতে পারে আর্থিক ক্ষতি

এটিএম (ATM) কার্ড থেকে চাবি সবই মেলে ব্যাগে (Bags)। অফিস কিংবা কলেজে যাওয়ার সাইড ব্যাগটি যেন একটা ছোট সংসার। যখন যা দরকার তাই মেলে এখানে। এমনকী, মানি ব্যাগেও থাকে অপ্রয়োজনীয় বহু জিনিস। জানেন কি, আপনার এই অভ্যেসই ডেকে আনছে আপনার অমঙ্গল। 

Sayanita Chakraborty | Published : Feb 25, 2022 6:25 AM IST / Updated: Feb 25 2022, 02:01 PM IST

পুরনো বিল (Bill), কালি ফুরিয়ে যাওয়া পেন (Pen) কিংবা জামার ছেঁড়া অংশ- এই সবই স্থান পায় ব্যাগের প্রথম পকেটে। অর্ধেক খাওয়া মৌরি কিংবা জোয়ানের প্যাকেট থেকে বহুদিন আগে কেনা চিকলেট খুঁজলেই মেলে এই পকেটে। এছাড়া, এটিএম (ATM) কার্ড থেকে চাবি সবই মেলে ব্যাগে (Bags)। অফিস কিংবা কলেজে যাওয়ার সাইড ব্যাগটি যেন একটা ছোট সংসার। যখন যা দরকার তাই মেলে এখানে। এমনকী, মানি ব্যাগেও থাকে অপ্রয়োজনীয় বহু জিনিস। একবার এই ব্যাগে কিছু রাখা মানে, দিনের পর দিন তার সেখানেই থেকে যায়। প্রয়োজন ফুরিয়ে গেলেও, সেই জিনিস ব্যাগ থেকে বের করা হয়ে ওঠে না। জানেন কি, আপনার এই অভ্যেসই ডেকে আনছে আপনার অমঙ্গল। 

মানি ব্যাগ কিংবা সাইডে ব্যাগের পকেটে কাছের মানুষের ছবি (Photo) রাখেন অনেকে। যারা মারা গিয়েছে এমন ব্যক্তির ছবি রাখবেন না। পার্সে ঠাকুরের ছবিও না রাখাই ভালো। স্থাপত্যের দিক থেকে এমন কাজ করা অশুভ। এতে আর্থিক বৃদ্ধির পথে বাধা সৃষ্টি হয়। তাই কোনও রকম ছবি না রাখাই ভালো। 

ব্যাগে চাবি রাখেন অনেকেই। এই চাবি (Key) রাখার অভ্যেস নেতিবাচক এনার্জি তৈরি করে। যা আর্থিক সমস্যার কারণ হতে পারে। ব্যাগ কিংবা মানি ব্যাগে ধাতুর জিনিস না রাখাই ভালো। 

পুরনো বিল ব্যাগে জমিয়ে রাখবেন না। এতে আর্থিক বৃদ্ধিতে ব্যঘাত আসে। এমনকী, ব্যাগে এটিএম কার্ড (ATM Card) রাখবেন না। এতে টাকার অপচয় বাড়ে। তাই খুব প্রয়োজন হলে তবেই এটিএম কার্ড নিয়ে বের হন। তা না হলে, আর্থিক ক্ষতি হতে পারে। 

পার্স কখনও প্যান্টের ডানদিনেক রাখা উচিত নয়। অথবা সাইড ব্যাগের ডানদিকের পকেটে রাখবেন না। এর ফলে আর্থিক ক্ষতি হয়। এমনকী, রাখবেন না ছেঁড়া নোট। ভাঁজ করে টাকা রাখাও উচিত নয়। ব্যাকের এদিক ওদিক পকেটে টাকা না রেখে তা মানিব্যাগে রাখুন। তা না হলে, মা লক্ষ্মী রুষ্ট হন। 

সাইড ব্যাগে অনেক সময় অপ্রয়োজনীয় জিনিস রেখে থাকি আমরা। কিন্তু, জানেন কি, এগুলো থেকে দেখা দিতে অমঙ্গল। ব্লেড, ছুঁরি, সুচের মতো ধারালো জিনিস ব্যাগে রাখবেন না। শাস্ত্র মতে, এই জিনিসগুলো থেকে তৈরি হওয়া নেগেটিভ শক্তির অযথা টাকা খরচের কারণ হয়ে দাঁড়ায়। 

আরও পড়ুন: শুক্রবার ৬ রাশির কাজের প্রশংসা পাওয়ার যোগ রয়েছে , দেখে নিন আজকের রাশিফল

আরও পড়ুন: ভগবান শিবকে সন্তুষ্ট করতে পালিত হয় রুদ্রাভিষেক আচার, রইল পুজোর ১০টি নিয়ম

আরও পড়ুন: শুক্রবার ৬ রাশির কাজের প্রশংসা পাওয়ার যোগ রয়েছে , দেখে নিন আজকের রাশিফল
 

Share this article
click me!