উপহার থেকে হতে পারে সম্পর্কের ক্ষতি, জেনে নিন কী কী জিনিস বিনামূল্যে নেবেন না

জানেন কি উপহার আপনার জীবনে ক্ষতি করতে পারে। শাস্ত্র মতে, যে কোনও উপহার নেওয়া উচিত নয়। এমন কিছু জিনিস আছে যা বিনামূল্যে নিলে আপনার ক্ষতি হতে পারে। জেনে নিন কোন কোন জিনিস বিনামূল্যে নেবেন না। 

Sayanita Chakraborty | / Updated: Jun 24 2022, 06:30 AM IST

উপহার হিসেবে প্রায়শই কিছু না কিছু পেয়ে থাকি সকলে। এই সকল উপহার যে পছন্দ হয় এমন নয়। আবার অনেক জিনিস সকলের মন কাড়ে। কিন্তু, জানেন কি উপহার আপনার জীবনে ক্ষতি করতে পারে। শাস্ত্র মতে, যে কোনও উপহার নেওয়া উচিত নয়। এমন কিছু জিনিস আছে যা বিনামূল্যে নিলে আপনার ক্ষতি হতে পারে। জেনে নিন কোন কোন জিনিস বিনামূল্যে নেবেন না। 

রুমাল কারও থেকে উপহার নিতে পারবেন না। বিনামূল্যে রুমাল নিলে সম্পর্কে খারাপ প্রভাব পড়ে। কথিত আছে কারও থেকে রুমাল নিলে ঝগড়া হয়। এমন কী দেখা দিতে পারে আর্থিক সংকট। পোশাকের সঙ্গে রুমাল অনেকে উপহার হিসেবে দিয়ে থাকে। সেই ব্যক্তি আপনার যতই কাছের হোক না কেন, তাতে সামান্য হলেও মূল্য ফেরত দিন। বিনামূল্যে রুমাল নেবেন না। 

বর্তমানে বিভিন্ন ডিজাইনের ও বিভিন্ন মাপের সূচ পাওয়া যায়। যারা সূচের কাজ করে থাকে, তাদের অনেকে সূচ উপহার দেয়। এমনকী, টুক টাক সেলাইয়ের জন্য অনেকেই সূচ উপহার হিসেবে পেয়ে থাকেন কিংবা গিয়ে থাকেন। এই সূচ দেওয়া মোটেও উচিত নয়। শাস্ত্র মতে, বিনামূল্যে সূচ নিলে শনি দেূতা রুষ্ট হন। তাই এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা।

বর্তমানে লোহা দিয়ে নানা রকম দ্রব্য তৈরি হয়ে থাকে। কিন্তু, লোহার তৈরি কোনও জিনিস কাউকে উপহার যেমন দেবেন না। তেমনই কারও থেকে উপহার হিসেবে লোহার তৈরি জিনিস নেবেন না। এতে আপনার ক্ষতি হতে পারে। শনির রোষে পড়বেন এই কাজে। এতে আপনার সংসারে অশান্তি তো দেখা দেবেই, তেমনই শনির রোষে সব নষ্ট হয়ে যেতে পারে। এবার থেকে এই কাজ করবেন না। 

শাস্ত্রে যেমন পুজোর তিথির উল্লেখ আছে, তেমন উল্লেখ আছে পুজোর রীতির। এর সঙ্গে একাধিক টোটকা হদিশ রয়েছে। জীবনের সব সময় সমান কাটে না। কোনও সময় ভালো তো কোনও সময় খারাপ। এই সকল খারাপ সময় কাটানোর টোটকার উল্লেখ আছে শাস্ত্রে। তেমনই কোন ভুলে জীবনে খারাপ সময় আসে, সে কথাও উল্লেখ করা আছে। রয়েছে গ্রহের দোষ কাটানোর উপায়। তেমনই জানতে পারবেন কোন ভুলে কী ক্ষতি হতে পারে। তাই এবার থেকে এই কয়টি জিনিস বিনামূল্যে নেবেন না। 

আরও পড়ুন- সন্তান লাভে সমস্যা দেখা দিলে মেনে চলুন বাস্তু টিপস, পাঁচ টোটকায় উপকার পাবেন

আরও পড়ুন- ১৮ বছর পর এক হচ্ছে শুক্র, শনি, বুধ, মঙ্গল, বৃহস্পতি, তৈরি হচ্ছে পঞ্চ মহাপুরুষ যোগ

আরও পড়ুন- এই চার রাশির জীবনে Struggle অনেক বেশি হয়ে থাকে, সাফল্য ধরে রাখতে বারে বারে লড়াই করতে হয়
 

Share this article
click me!