কালীপুজোর রাতে কখনই পরবেন না এই তিন ধরণের পোশাক, ঘটতে পারে অশুভ কোনও ঘটনা

জ্যোতিষশাস্ত্রে বলা হয়, কালীপুজোর দিন কখনই তিন ধরণের পোশাক পরা উচিত নয়। এমন পরিস্থিতিতে দীপাবলির পুজোর জন্য সঠিকভাবে পোশাক নির্বাচন করা উচিত। দীপাবলির পূজার সময় এই ধরণের পোশাক পরা নিষিদ্ধ।

Web Desk - ANB | Published : Oct 21, 2022 4:40 PM IST / Updated: Oct 21 2022, 10:11 PM IST

দীপাবলি উৎসবের মেজাজটাই আলাদা। এই দিনে সারা দেশ যেন জ্বলজ্বল করে আলোর মালায়। দীপাবলির উৎসবে সবাই ঘর পরিষ্কার করে এবং সাজায়। দীপাবলির দিনে দেবী লক্ষ্মী এবং গণেশের পূজা করা শুভ বলে মনে করা হয়। ২৪ অক্টোবর দীপাবলি উৎসব উদযাপিত হবে। দীপাবলির সন্ধ্যায় কালীপুজা ছাড়াও ভগবান গণেশ, কালী মায়ের এবং কুবের-এর পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দীপাবলির দিন, দেবী কালী মা মানুষের বাড়িতে যান। এই দিনে দেবী লক্ষ্মীর আগমনের জন্য বাড়ির বাইরে বিভিন্ন রঙ ব্যবহার করে রঙ্গোলি তৈরি করা হয়। 

এটা বিশ্বাস করা হয় যে দীপাবলিতে পালন করা কিছু নিয়ম খুবই সফল। এই দিনে রাশিচক্র অনুসারে মা কালী সমস্ত ইচ্ছা পূরণ হতে পারে। মা লক্ষ্মী এবং ভগবান গণেশের আশীর্বাদ আপনার উপর সর্বদা থাকার জন্য, কিছু নিয়ম পালন করা জরুরি। জ্যোতিষশাস্ত্রে বলা হয়, কালীপুজোর দিন কখনই তিন ধরণের পোশাক পরা উচিত নয়। এমন পরিস্থিতিতে দীপাবলির পুজোর জন্য সঠিকভাবে পোশাক নির্বাচন করা উচিত। দীপাবলির পূজার সময় এই ধরণের পোশাক পরা নিষিদ্ধ।

ছেঁড়া জামাকাপড় পরবেন না: আপনাকে বলে রাখি যে দীপাবলি পুজোয় নতুন কিছু পরার কথা বলা হয় কিন্তু প্রত্যেক মানুষই যে নতুন পোশাক কিনতে পারে তা নয়। এই কারণে কেউ কেউ দীপাবলি পুজোর সময় পুরানো কাপড় পরেন। পুরানো জামাকাপড় পরলে কোন ক্ষতি নেই তবে এই কাপড়গুলো কোথাও থেকে ছেঁড়া থাকা উচিত নয়। ছেঁড়া কাপড় দারিদ্র্যের লক্ষণ বলে মনে করা হয়।

কালো পোশাক: আপনি প্রায়ই লোকেদের বলতে শুনেছেন যে কালো রঙ শুভ নয়। এমন পরিস্থিতিতে দীপাবলি পুজোর সময় কালো রঙ না পরার চেষ্টা করুন। এর সাথে সাথে খেয়াল রাখতে হবে আপনার পোশাকের ডিজাইনে যেন কোন প্রকার কালো রঙ না থাকে।

নোংরা পোশাক: দীপাবলি পূজার সময় নোংরা পোশাক পরা উচিত নয়। দেবী লক্ষ্মী এবং ভগবান গণেশকে খুশি করার জন্য পরিষ্কার পোশাক পরাও খুব গুরুত্বপূর্ণ।

দীপাবলিতে এই ধরনের পোশাক পরবেন: এবার আমরা আপনাকে বলি কীভাবে দীপাবলিতে পোশাক পরবেন। দীপাবলিতে পরিষ্কার এবং উজ্জ্বল রঙের পোশাক পরুন। এটা বিশ্বাস করা হয় যে আমরা যে রঙই পরিধান করি না কেন তা আমাদের প্রভাবিত করে। এছাড়াও, আপনি আপনার রাশি অনুসারে পোশাকের রঙও চয়ন করতে পারেন।

আরও পড়ুন- দীপাবলির দিন এই ৫টি কাজ করুন, আপনি মায়ের আশীর্বাদ পাবেন

আরও পড়ুন- ঘরের এই দিকে প্রতিষ্ঠা করুন দেবী লক্ষ্মীর মূর্তি, সম্পদ ঐশ্বর্যে ভরে উঠবে সংসার

Read more Articles on
Share this article
click me!