দীপাবলিতে এই চারটি প্রাণীর দেখা পাওয়া অত্যন্ত শুভ, হতে পারে বিপুল অর্থপ্রাপ্তি

বাস্তুশাস্ত্র অনুসারে, দীপাবলির দিনে যদি এই চারটি প্রাণী দেখা যায়, তাহলে বুঝবেন মা লক্ষ্মীর বিশেষ কৃপা আপনার উপর বর্ষিত হতে চলেছে। এই প্রাণীদের দৃষ্টি অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

Web Desk - ANB | Published : Oct 21, 2022 11:23 AM IST

দীপাবলির আর মাত্র দিন কয়েক বাকি। দেশজুড়ে চলছে তার প্রস্তুতি। এই আলোর উৎসবে সামিল হয় দেশের প্রতিটি প্রান্তের মানুষ। ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই দিনে দেবী লক্ষ্মী ও গণেশের পূজা করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে মা লক্ষ্মী ঘরে প্রবেশ করেন। দীপাবলিতে প্রায় সবাই তাদের বাড়িতে প্রদীপ জ্বালিয়ে পূজা করে। পঞ্চাঙ্গ মতে, কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে দীপাবলি উৎসব পালিত হয়। এইবার ২০২২ সালে, কার্তিক অমাবস্যার তারিখ, দীপাবলি ২৪ অক্টোবর, সোমবার উদযাপিত হবে। 

দীপাবলি উৎসব সুখ, সমৃদ্ধি এবং জাঁকজমকের প্রতীক। দীপাবলির উৎসবে লক্ষ্মীর বিশেষ পূজা করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে দীপাবলিতে লক্ষ্মীদেবীর আরাধনা করলে জীবনে যশ ও গৌরব বজায় থাকে এবং জীবনে অর্থের অভাব দূর হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, দীপাবলির দিনে যদি এই চারটি প্রাণী দেখা যায়, তাহলে বুঝবেন মা লক্ষ্মীর বিশেষ কৃপা আপনার উপর বর্ষিত হতে চলেছে। এই প্রাণীদের দৃষ্টি অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

জ্যোতিষশাস্ত্রে মাতা লক্ষ্মীকে সম্পদের দেবী এবং কুবেরকে সম্পদের দেবতা বলা হয়। কথিত আছে যে, মা লক্ষ্মীর কৃপা কোনো ব্যক্তির উপর থাকলে সেই ব্যক্তির জীবনে অর্থ সংক্রান্ত ঝামেলা শেষ হয়। জ্যোতিষশাস্ত্রে, বিড়ালকে দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়, তাই বাড়ির বড়রা যখন দীপাবলিতে একটি বিড়াল দেখেন, তখন এটি শুভ বলে মনে করা হয়। কথিত আছে বিড়ালের দৃষ্টি, বিড়ালের আগমন শুভ। 

বাড়িতে টিকটিকি দেখে অনেকেই অস্বস্তিতে পড়েন, কিন্তু আপনি কি জানেন যে দীপাবলিতে যদি টিকটিকি দেখা যায় তবে তা খুবই শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, টিকটিকির চেহারা দেবী লক্ষ্মীর সুখের সূচক।

পেঁচা হল দেবী লক্ষ্মীর বাহন। এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। দীপাবলির দিন যদি কোথাও পেঁচা দেখতে পান, তাহলে বুঝবেন আপনার ভাগ্য খুলতে চলেছে। দীপাবলিতে পেঁচা দেখা খুবই শুভ বলে মনে করা হয়।

হিন্দু ধর্মে গরুকে মাতা বলা হয়। হিন্দুরা গরুর পূজা করে। আপনি যদি দীপাবলির দিন কোথাও গরু দেখতে পান তবে এটি একটি খুব শুভ লক্ষণ হবে। দীপাবলিতে গরু দেখার অর্থ হল আপনার বাড়িতে সম্পদ এবং জাঁকজমক আসছে।

আরও পড়ুন- ধনতেরাসের দিন প্রদীপ জ্বালাতে মেনে চলুন এই বিশেষ নিয়ম, দূর হবে অকাল মৃত্যুর ভয়

আরও পড়ুন- তুলা রাশির পুরুষের মধ্যে এমন চার পরিবর্তন দেখা দিলে সতর্ক হন, প্রেমের পড়লে হয় এমনটা

Read more Articles on
Share this article
click me!