অশুভ যোগের জন্য কাজে বাধা? ভাগ্য ফেরাতে এইগুলি দান করুন নির্দিষ্ট দিনে

শুভ-অশুভ এই দুই নিয়েই মানুষের জীবন। কিন্তু অনেক সময় অশুভ যোগের কারণে একাধিক কাজ পণ্ড হয় বা থেমে থাকে। আর সেই কারণেই অশুভ যোগের কারণে অনেক বেশি ক্ষতি হয়। 
 

Saborni Mitra | Published : Jun 22, 2022 9:33 AM IST

শুভ-অশুভ এই দুই নিয়েই মানুষের জীবন। কিন্তু অনেক সময় অশুভ যোগের কারণে একাধিক কাজ পণ্ড হয় বা থেমে থাকে। আর সেই কারণেই অশুভ যোগের কারণে অনেক বেশি ক্ষতি হয়। গ্রহ, নক্ষত্র, তিথি, যোগ এগুলি নিয়েই তৈরি হয় অশুভ যোগ। আর জ্যোতিষ মতে যদি কোনও কাজের প্রয়োজন হয় কিন্তু আপনি কোনও অশুভ যোগের মধ্যে রয়েছেন তাহলে অবশ্যই কতগুলি জিনিস দান করলে কেটে যাবে সমস্যা। আপনার কাজ সম্পন্ন হবে। তাছাড়ায় হিন্দুশাস্ত্র অনুযায়ী দান করা খুবই ভালো। 


জানে নিন কী কী দান করবেন- 
জ্যোতিষশাস্ত্র মতে অশুভ যোগ যদি কোনও প্রয়োজনীয় কাজে বাধা তৈরি করে তাহলে অবশ্যই সোনা দান করতে পারে। সোনা দান শুভ বলে মনে করা হয়। মন্দিরে দান করতে পারেন। এছাড়াও কোনও দুঃস্থা মানুষের বিয়েতে সাহায্য হিসেবে গয়না দিতে পারেন। সোনার পাশাপাশি রুপো দানও শুভ বলে মনে করা হয়। 

চতুর্থী, নবমী, চতুর্দশী তিথিতে দান করা শুভ বলে মনে করা হয়। অমবশ্যায় দানও শুভ। এই দিনগুলি আপনি কাপড়, বা ফল বা খাবার দান করতে পারেন।  এই দিনগুলির দানের জন্য উপযুক্ত।  তবে সকালে দান করলে সুফল পাবেন। 

হিন্দু শাস্ত্র অনুযায়ী যুদ্ধ অশুভ যোগের সঙ্গে হলে রত্ন দান ফলদায়ক বলে বিবেচিত হয়। বুধবার রত্ন দান করা শুভ। 

চন্দ্রের মত গ্রহ অশুভ হলে শঙ্খ দান করতে পারেন। আর অন্যকোনও নক্ষত্র অশুভ হবে অবশ্যই গরু দান করতে পারেন। মূল্য ধরেই দিতে পারেন। যা জ্যোতিষ অনুযায়ী  দানের সামিল বলে বিবেচিত হয়। 

ভাদ্র মাসে অশুভ কিছু হবে অবশ্যই অন্ন দান করতে হবে। অন্ন দান হিন্দুশাস্ত্রের শুভ রীতি। ভর দুপুর বেলা ছাড়া যেকোনও সময় অন্ন দান করবেন। দুপুরে অন্ন দান করলে গৃহস্থের অকল্যাণ হয়। কোন ভিক্ষুক যদি আসে তাহলে তাকে পাত পেড়ে খাইয়ে তবে ছাড়ুন।  

অন্যদিকে বর আর কনের নাড়ি যদি একই হয় তাহলে তা অশুভ বলে বিবেচিত হয়। দাম্পত্য জীবনে সমস্যা তৈরি করে। আর সেই জন্য এই সময় সোনা বা কপড় দান করতে পারেন। দাম্পত্য সুখের কারণে যদি দান করতে চান তাহলে অবশ্যই তা বৃহস্পতিবার বা শুক্রবারে করতে পারেন। তাতে ফল শুভ হবে।

কে এই একনাথ শিন্ডে? মহারাষ্ট্রের রাজনীতিতে ঝড় তুলে বালাসাহেবকেই আদর্শ বললেন তিনি 

বর্ষার সময় ঝরঝরে থাকতে সাদা মরিচ উপকারী, জানুন সাদা ও কালো মরিচের মধ্যে কোনটি পুষ্টিগুণে ভরপুর

ঝাড়ু হাতে এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু , দেখুন সেই অবাক করা ভিডিও

Share this article
click me!