শখ করে বারান্দায় দোলনা লাগিয়েছেন? ছোট এই ভুলে হতে পারে বাস্তুদোষ, জেনে নন কী কী

ঘর সাজানোর সঙ্গে বারান্দা সজ্জাতেও দিন বিশেষ নজর তা না হলে তৈরি হতে পারে বাস্তু দোষ। আর বাস্তুদোষ তৈরি হলে তা যেমন আর্থিক ক্ষতির কারণ হতে পারে, তেমনই উন্নতিতে বাধা, শারীরিক জটিলতার কারণ হতে পারে এই বাস্তুদোষ।

Sayanita Chakraborty | Published : Sep 3, 2022 11:08 AM IST

ঘরের পাশাপাশি বারান্দা সজ্জায় বিশেষ গুরুত্ব দেন অনেকেই। শখ করে নানান আসবাব কিনে আনেন অনেকে। সুন্দর কাঁচের আলমারি, সুন্দর বেতের টি টেবিল আর চেয়ার। কিংবা কেউ রাখেন বড় মাপের দোলনা। তেমনই কারও বাগানের শখ থাকলে নানান রকমারী গাছ দিয়ে বারান্দা সাজান। যার বাড়ির বারান্দায় যেমন স্পেশ সেই বুঝে সকলেই বারান্দা সজ্জায় করে থাকে। তবে, টি টেবিল- চেয়ারের সেট, দোলনা আবার টব রাখার বড় তাক থাকে অনেকের বাড়িতেই। 

সব বাড়ির বারান্দা যে সুসজ্জিত হয় তা নয়। বাড়ির পিছনের দিকে বারান্দা থাকলে অনেকে তা স্টোর রুমের মতো ব্যবহার করে থাকেন। ভাঙা বালতি, ভাঙা আসবাব সেখানে জড়ো করেন। কেউ বা ট্রাঙ্ক রাখেন বারান্দাতে। জানেন কি এই সব করতে গিয়ে বাস্তুদোষ তৈরি হচ্ছে আপনার বাড়িতেই। ঘর সাজানোর সঙ্গে বারান্দা সজ্জাতেও দিন বিশেষ নজর তা না হলে তৈরি হতে পারে বাস্তু দোষ। আর বাস্তুদোষ তৈরি হলে তা যেমন আর্থিক ক্ষতির কারণ হতে পারে, তেমনই উন্নতিতে বাধা, শারীরিক জটিলতার কারণ হতে পারে এই বাস্তুদোষ। 

বারান্দার ভুল দিকে দোলনা লাগালে হতে পারে বাস্তুদোষ। শাস্ত্র মতে, বারান্দায় দোলনা লাগানোর উপযুক্ত স্থান রয়েছে দুটি। বারান্দার উত্তর বা দক্ষিণ দিকে দোলনা লাগাতে পারেন। পূর্ব কিংবা পশ্চিমে ভুলেও দোলনা লাগাবেন না। তাহলে দেখা দিতে পারে অমঙ্গল। ভুল দিকে দোলনা লাগালে তৈরি হয় বাস্তুদোষ। যা একাধিক ক্ষতির কারণ হতে পারে। আর বারান্দার খুব বড় মাপের দোলনা না রাখাই ভালো। শাস্ত্র মতে, বারান্দা সজ্জায় সব সময় হালকা আসবাব ব্যবহার করা উচিত। ভারী আসবাব তৈরি করতে পারে বাস্তুদোষ। তাই এবার থেকে দোলনা লাগাতে গেলে মেনে চলুন এই বিশেষ টিপস। এতে মিলবে উপকার। 


পরিবারে সুখ শান্তি বজায় থাকুন তা সকলেরই কাম্য। পারিবারিক অশান্তি দূর করতে সকলে কত কী করে থাকি। নিজের পছন্দের অনেক কিছুই ত্যাগ করে থাকেন সকলে। তা সত্ত্বেও নানান সমস্যা লেগে থাকে। এর কারণ নেতিবাচক এনার্জি। বাড়িতে নেতিবাচক শক্তি থাকলে তা সব কাজে বাঁধা দেয়। তাই এবার থেকে বিশেষ নজর দিন গৃহসজ্জায়। ঘরের সঙ্গে সঠিক আসবাব দিয়ে বারান্দা সাজান। তা না হলে ঘটতে পারে অমঙ্গল।  
আরও পড়ুন- আচরণে সব সময় বিচক্ষণ ভাব, রহস্যময় চরিত্রের মানুষ হন এই তিন রাশি, রইল তালিকা

আরও পড়ুন- হতে পারে এই তিন রাশির ছেলে মেয়েরা আপনার শৈশবের বন্ধু, সুযোগ পেলে এরাই পিঠে ছুরি বসায়

আরও পড়ুন- সর্ব পিতৃ অমাবস্যা কখন এবং কীভাবে এই দিনে পূর্বপুরুষদের বিদায় জানাবেন, জেনে এর সমস্ত নিয়ম

Share this article
click me!