রাগ নিয়ন্ত্রণে রাখতে মেনে চলুন বাস্তু মত, এই কয়টি উপায় রাগ কমান, জেনে নিন কী কী

বাস্তু ভুলের জন্য তৈরি হয় নেগেটিভ এনার্জি। যা মানসিক অস্থিরতা তৈরি করে। এর জন্য রাগ বাড়তে পারে। রাগ কমাতে এবার মেনে চলুন বাস্তু টোটকা (Vastu Tips)। জেনে নিন কোন বাস্তু ভুলে রাগ বাড়ে, আর কী করলে রাগ কমবে। 

Sayanita Chakraborty | Published : Feb 20, 2022 1:50 PM IST / Updated: Feb 20 2022, 07:23 PM IST

কথাতেই আছে অতিরিক্ত রাগ স্বাস্থ্যের (Health) জন্য ক্ষতিকর। রাগের বসে কোনও সিদ্ধান্ত নিলে তা ভুল হওয়ার সম্ভাবনা থাকে বিস্তর। এই রাগ কমাতে অনেকেই মেডিটেশন (Meditation) করে থাকেন। জানেন কি বাস্তু ভুলেও হতে পারে রাগ। বাস্তু ভুলের জন্য তৈরি হয় নেগেটিভ এনার্জি। যা মানসিক অস্থিরতা তৈরি করে। এর জন্য রাগ বাড়তে পারে। রাগ কমাতে এবার মেনে চলুন বাস্তু টোটকা (Vastu Tips)। জেনে নিন কোন বাস্তু ভুলে রাগ বাড়ে, আর কী করলে রাগ কমবে। 

অপ্রয়োজনীয় জিনিস চারিদিকে ছড়িয়ে রাখবেন না। যেখানে যেটা রাখার সেটা রাখুন। বাড়ি সব সময় গুছিয়ে রাখুন। তা না হলে ঘরে তৈরি হয় নেতিবাচক এনার্জি। বিশেষ করে স্তূপ করে জামা-কাপড় (Clothes) রাখলে, কিংবা পুরনো কাগজ জমিয়ে রাখলে তৈরি হয় নেতিবাচক এনার্জি। যার থেকে রাগ বাড়তে পারে। এই সমস্যা থেকে মুক্তি ঘর গুছিয়ে রাখুন। সঙ্গে ফেলে দিন অপ্রয়োজনীয় জিনিস। 

Latest Videos

বাড়ির কোনও সদস্যের রাগ কমাতে চাইলে নুনের (Salt) সাহায্য নিতে পারেন। ঘরের প্রতি কোণায় নুন ভর্তি বাটি রাখুন। লবন ঘরের অতিরিক্ত আর্দ্রতা শুষে নেয় ও বাতাস পরিষ্কার করে। এর থেকে সমস্ত নেতিবাচক এনার্জি দূর হয়। সঙ্গে রাগ নিয়ন্ত্রণে থাকে। 

বাড়ির কাছে মোবাইল টাওয়ার থাকা ভালো নয়। মোবাইল টাওয়ার (Mobile Tower) থেকে তরঙ্গ উৎপন্ন হয়। যা মানসিক অস্থিরতার কারণ। এই অস্থিরতার জন্য বাড়ে রাগ। মোবাইল টাওয়ারের কাছাকাছি কোনও বাড়ি ভাড়া না নেওয়াই ভালো। 

ফুল, ধুপের গুণে রাগ কমে। বাড়ি সাজাতে ফুল ব্যবহার করতে পারেন। এমনকী, ঘরে রাখুন সুগন্ধী ধূপ। এর গুণে ঘরে সমস্ত নেতিবাচক এনার্জি দূর হবে। সঙ্গে মানসিক অস্থিরতা কমবে। ফলে, রাগ কম হবে। 

তাছাড়া, লেখালেখি, নাচ, চিত্রকলা করলে রাগ কমে। এই ধরনের কাজে নিজেকে যুক্ত করুন। রাগ (Anger) নিয়ন্ত্রণে রাখতে মেডিটেশন করতে পারেন। স্ট্রেস কিংবা মানসিক অবসাদের জন্য এমন সমস্যা বাড়তে পারে। তাই সব সময় মন ভালো রাখার চেষ্টা করুন। মানসিক ভাবে যতটা শান্তিতে থাকবেন, তত স্ট্রেস থেকে দূর থাকতে পারবেন। ফলে নিয়ন্ত্রণে থাকবে রাগ। সঙ্গে মেনে চলুন বাস্তু টোটকা (Vastu Tips)। এই সকল টোটকা মেনে রাগ কমান। এই টোটকায় সমস্যা কমবে। 

আরও পড়ুন: দাম্পত্য কলহ থেকে ঋণ দূর হবে গোলাপ ফুলের গুণে, মেনে চলুন কয়টি টোটকা

আরও পড়ুন: এই সপ্তাহ ৮ রাশির জন্য ব্যয় বহুল সময়, দেখে নিন সপ্তাহের রাশিফল

আরও পড়ুন: এই কয়টি নিয়ম মেনে গণেশ পুজো করুন, দুর্ভোগ কাটাবে এই টোটকায়, জেনে নিন কী কী
 

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র