Astrological Tips: প্রতি মঙ্গলবার মেনে চলুন এই টোটকা, এই নিয়ম মেনে বজরঙ্গীর উপাসনা করলে বিপদ মুক্ত হবেন

শ্রী রামের শ্রেষ্ঠ ভক্ত হিসেবে পরিচিত ভগবান হনুমান। তিনি শক্তি ও জ্ঞানের দেবতা। হনুমানজীর যাত্রা পথ ব্যাপী ভগবান রামের সেবা করে গিয়েছেন। বজরঙ্গী ভগবান শিবের (Lord Shiv) অংশ। বজরঙ্গীর কৃপা পেতে প্রতি মঙ্গলবার তাঁর পুজো করুন। সঙ্গে মেনে চলুন এই টোটকা। জীবনের সকল বাধা কাটাতে এই টোটকা বেশ উপকীর। 

Sayanita Chakraborty | Published : Jan 18, 2022 7:24 AM IST

কথিত আছে, চৈত্র মাসের পূর্ণিমা তিথিতে জন্মগ্রহণ করেছিলেন পবন পুত্র হনুমান। দিনটি ছিল মঙ্গলবার। সে কারণেই মঙ্গলবার দিনটি ভগবান হনুমানকে উৎসর্গ করা হয়। বিশ্বাস করা হয়, একদিন নিয়ম-নিষ্ঠার সঙ্গে হনুমানের পুজো করলে সকল সংকট থেকে মুক্তি মেলে। ভগবান হনুমান সঙ্কটমোচন নামেও খ্যাত। তিনি শ্রী রামের শ্রেষ্ঠ ভক্ত হিসেবে পরিচিত ভগবান হনুমান। তিনি শক্তি ও জ্ঞানের দেবতা। তিনি ভগবান শিবের (Lord Shiv) অংশ। পুরান অনুসারে, ভগবান বিষ্ণু (Lord Vishnu) রামের অবতারে জন্ম নেবেন স্থির করেন। তখন মহাদেব স্থির করেন তিনি মর্ত্যে আসবেন। সে সময় ভগবান রামের শ্রেষ্ঠ ভক্ত হিসেবে জন্ম হয় হনুমানজীর। তিনি তাঁর যাত্রা পথ ব্যাপী ভগবান রামের সেবা করে গিয়েছেন। বজরঙ্গীর কৃপা পেতে প্রতি মঙ্গলবার তাঁর পুজো করুন। সঙ্গে মেনে চলুন এই টোটকা। জীবনের সকল বাধা কাটাতে এই টোটকা বেশ উপকীর। 

মঙ্গলবার দিনটি সংকটমোচন হনুমানকে উৎসর্গ করা হয়। এদিন সকালে স্নান সেরে হনুমানজীর (Lord Hanuman)  দর্শন করুন। নারকেলের ওপর সিঁদুর দিয়ে স্বস্তিক চিহ্ন আঁকুন। এই নারকেল হনুমানকে অর্পণ করুন। প্রতিমঙ্গলবার এই টোটকা মেন চলতে পারেন। কোনও কাজে বাধা থাকলে তা দূর হবে এই টোটকায়।

লাড্ডু, নারকেল দিয়ে সকলেই হনুমানের পুজো করে থাকেন। এবার প্রতি মঙ্গলবার তুলসি পাতার (Tulsi Leaves) মালা দিয়ে হনুমানের পুজো করুন। তুলসি মালায় হনুমানজী (Lord Hanuman) খুশি হন। এতে আপনি ভগবানের কৃপা পেতে পারেন। এদিন তুলসি মালার সঙ্গে লাল জবা অর্পন করবেন দেবতাকে।  

মানসিক শান্তি ও মনের জোর বাড়াতে সকালে হনুমান চাল্লিশা পাঠ করুন। প্রতি মঙ্গল ও শনিবার সকালে স্নান করুন। এবার পরিষ্কার পোশাক পরে ভগবান হনুমানের (Lord Hanuman) পুজো করুন। নিষ্ঠার সঙ্গে পাঠ করুন হনুমান চাল্লিশা। যে কোনও দিনই আপনি হনুমান চাল্লিশা পাঠ করতে পারেন। যে কোনও শুভ কাজে যাওয়ার আগে হনুমান চাল্লিশা পাঠ করলে সব কাজে সিদ্ধিলাভ করবেন। 

আরও পড়ুন: Hanuman Katha: ভীম ও হনুমানজী ছিলেন দুই ভাই, ভগবান হনুমানের আরও পাঁচ ভাই ছিল, জেনে নিন এমন অজানা কাহিনি

আরও পড়ুন: Saraswati Puja 2022: এক নজরে ২০২২ সালের সরস্বতী পূজার দিন-ক্ষণ ও তিথি

হনুমানজীর পুজো করলে শারীরিক সমস্যার (Physical Problems) সমাধান হয়। প্রতি মঙ্গলবার স্নান সেরে লাল পোশাক পরুন। এবার লাল জবা, লাল সিঁদুর আর মিষ্টি দিয়ে হনুমানজীর পুজো করুন। পাঠ করুন হনুমান চাল্লিশা। এই টোটকা মেনে চললে দূর হবে যে কোনও শারীরিক জটিলতা। 
 

Share this article
click me!