গৃহসজ্জা করুন বাস্তু মেনে, ইন্টিরিয়র ডেকরেশন করার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস

কোন দিকে কোন ফার্নিচার রাখবেন, কোথায় থাকবে জলের কল, কোন দেওয়ালে কেমন চিত্র রাখবেন সবই পড়ে এই বাস্তু শাস্ত্রের (Vastu Shastra) মধ্যে। সঠিক দিকে জিনিস না থাকলে বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকলের উন্নতিতে বাধা দেয় এমনকী শারীরিক অসুস্থতার (Illness) কারণ হতে পারে বাস্তু দোষে। এবার থেকে ইন্টিরিয়র ডেকরেশনের ক্ষেত্রে এবার মেনে চলুন বাস্তু মত।

Sayanita Chakraborty | Published : Feb 8, 2022 11:13 AM IST

সংসারে সুখ শান্তি বজায় রাখতে, কর্মক্ষেত্রে (Career) উন্নতি ঘটাতে কিংবা পরিবারের সকল সদস্যদের শরীর সুস্থ রাখতে বাড়ির বাস্তুর ওপর গুরুত্ব দিন। শাস্ত্র মতে, বাড়িতে দোষ থাকলে একাধিক সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে, বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। কোন দিকে কোন ফার্নিচার রাখবেন, কোথায় থাকবে জলের কল, কোন দেওয়ালে কেমন চিত্র রাখবেন সবই পড়ে এই বাস্তু শাস্ত্রের (Vastu Shastra) মধ্যে। সঠিক দিকে জিনিস না থাকলে বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকলের উন্নতিতে বাধা দেয় এমনকী শারীরিক অসুস্থতার (Illness) কারণ হতে পারে বাস্তু দোষে। এবার থেকে ইন্টিরিয়র ডেকরেশনের ক্ষেত্রে এবার মেনে চলুন বাস্তু মত। 

ঘর সজ্জায় সবার আগে গুরুত্ব দিন আলোর (Lights) ক্ষেত্রে। ঘরের সব কোণায় যেন আলো দেখা যায়, নজর দিন সেই দিকে। বাস্তু মত অনুসারে ঘরের সব কোণায় আলো থাকা দরকার। 

রান্নাঘর সজ্জার (Kitchen Decoration) সময় অবশ্যই মেনে চলুন বাস্তু মত। রান্নাঘরের সব জায়গায় যেন সমান আলো থাকে। স্টোরেজ এরিয়া এবং প্যান্ট্রির ভিতরে যেন আলো থাকে, সে দিকে খেয়াল রাখুন। 
ঘরের সাজাতে অনেকেই ছবির ব্যবহার করে থাকে। ঘরের দক্ষিণ পশ্চিম দেওয়ালে একটি পরিবারে ছবি রাখুন। তার ওপর লাগান স্পটলাইট (Spot Light)। বাস্তু মতে, এই টোটকা মেনে চললে পরিবারের সদস্যদের মধ্যে সুসম্পর্ক বজায় রাখা দরকার।  

ঘর সজ্জায় মোমবাতি ব্যবহার করতে পারেন। বাস্তু অনুসারে মোমবাতি ব্যবহার শুভ মনে করা হয়। বাড়ির দক্ষিণ বা দক্ষিণ পশ্চিম অঞ্চল মোমবাতি (Candle) দিয়ে সাজান। এতে ইতিবাচক এনার্জি তৈরি হবে। 
 
বাস্তু মতে ঘরে তুলসী গাছ (Tulsi Tree) লাগানো শুভ। এই গাছটি উত্তর পূর্ব, পূর্ব বা উত্তর দিকে লাগান। এতে ঘরে ইতিবাচক এনার্জি তৈরি হবে। যা সকলের জন্য শুভ। ঘরে এই গাছ লাগলে সকলে সুস্বাস্থ্যের অধিকারী হবেন। এই গাছ বাস্তু দোষ দূর করে। সঙ্গে ঘরে মা লক্ষ্মীর কৃপা পাবেন।  

বাস্তু মতে মানি প্ল্যান্ট (Money Plant) রাখতে পারেন ঘরে। এটি ইতিবাচক শক্তি (Positive Energy) বাড়ায়। তাছাড়া রাখতে পারেন, বাঁশ গাছ লাগাতে পারেন। পূর্ব বা দক্ষিণ পূর্ব দিকে স্থাপন করুন। এতে সংসারে সুখ শান্তি বজায় থাকবে। এই নিয়ম মেনে চললে সব ক্ষেত্রে উন্নতি ঘটবে। 

আরও পড়ুন: নতুন জমি কিনতে মেনে চলুন বাস্তু মত, স্বপ্নের বাড়ি তৈরির আগে দেখে নিন এই কয়টি জিনিস

আরও পড়ুন: শারীরিক অসুস্থতার কারণ হতে পারে বাস্তুদোষ, ভুল বাস্তু বাড়াতে পারে জটিলতা

আরও পড়ুন: খাটে বসে খাবার খাওয়ার অভ্যেস ডেকে আনছে অমঙ্গল, জেনে নিন এই ভুলে কী কী ক্ষতি হতে পারে


 

Share this article
click me!